Bangladesh Election: বাংলাদেশ নির্বাচন কমিশন জারি হল একগুচ্ছ বিধিনিষেধ, কমিশনের সিদ্ধান্তকে নিশানা BNP-র

Bangladesh Election Update: নির্বাচনের আগে একগুচ্ছ বিধিনিষেধ জারি করলো বাংলাদেশ নির্বাচন কমিশন

হাইলাইটস:

  • নির্বাচন সংক্রান্ত একগুচ্ছ বিধিনিষেধ জারি করলো বাংলাদেশ নির্বাচন কমিশন
  • কমিশনের সিদ্ধান্তকে নিশানা করলো বিএনপি
  • সরকারের পৃষ্ঠপোষকতা করতেই নির্বাচন কমিশন এই জনবিরোধী সিদ্ধান্তটি নিয়েছে বলেই দাবি তাদের

Bangladesh Election: আগামী ৭ই জানুয়ারি বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করেছে বাংলাদেশের নির্বাচন কমিশন। এদিকে আগামীকালই নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহার করার শেষ দিন। ফলে আগামী সোমবার থেকেই আন্দোলনের ঝাঁজ বাড়াতে চাইছে বাংলাদেশের রাজনৈতিক দলগুলি।তবে তার ঠিক আগেই একটি বিজ্ঞপ্তি এবং নির্দেশিকা জারি করা হয়েছে বাংলাদেশের নির্বাচন কমিশনের তরফে। সম্প্রতি নির্বাচন সংক্রান্ত একগুচ্ছ বিধিনিষেধও জারি হয়েছে নির্বাচন কমিশন। তাতে স্পষ্ট জানানো হয়েছে, ভোটগ্রহণ শেষ হওয়ার আগে পর্যন্ত নির্বাচনী কাজে বাধা হতে পারে এই রকম কোনও রাজনৈতিক কর্মসূচি করতে পারবে না রাজনৈতিক দলগুলি। তবে কমিশনের এই সিদ্ধান্তকে নিশানা করে ফের বিক্ষোভে নেমেছে বিএনপি দলের নেতারা।

We’re now on WhatsApp – Click to join

সূত্রের খবর, আগামী ১৮ই ডিসেম্বর থেকে এই নির্দেশ কার্যকর করা হবে। তবে শুধু বিএনপি নয়, বাংলাদেশের নির্বাচন নিয়ে একাধিক প্রশ্ন তুলে আন্দোলনে নেমেছে আরও বেশ কয়েকটি রাজনৈতিক দল। আগামী সোমবার থেকে তারা এই আন্দোলনকে আরও জোরালো করতে চাইছে। তবে নির্বাচন কমিশনের নির্দেশের পরে গত বৃহস্পতিবার ওই নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রকের জননিরাপত্তা বিভাগও।

নিষেধাজ্ঞা জারি হতেই নির্বাচন কমিশন এবং বাংলাদেশ সরকারকে নিশানা করেছে বাংলাদেশের প্রধান রাজনৈতিক দল বিএনপি। নির্বাচন কমিশনকে ‘আওয়ামী লীগের আজ্ঞাবহ ও বিতর্কিত রাষ্ট্রীয় প্রতিষ্ঠান’ বলেও মন্তব্য করেছে বিএনপি। বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী তাঁর বিবৃতিতে বলেছেন, ভাগবাটোয়ারার মাধ্যমে এই নির্বাচন করা হচ্ছে। যে অপপ্রয়াস করা হচ্ছে তাকে পৃষ্ঠপোষকতা করতেই নির্বাচন কমিশন এই জনবিরোধী সিদ্ধান্তটি নিয়েছে।

এইরকম বাংলাদেশ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.