International Womens Day 2022: আন্তর্জাতিক নারী দিবস 2022: কেন বেগুনি, সবুজ এবং হলুদ নারী দিবসের রং?

International Womens Day 2022: আন্তর্জাতিক নারী দিবস 2022: বিভিন্ন রঙ যা নারী দিবস উদযাপনের একটি অংশ এবং তাদের অর্থ

International Womens Day 2022: ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। জীবনের সর্বক্ষেত্রে নারীদের প্রচেষ্টাকে স্বীকৃতি দেওয়ার দিন। হোম ম্যানেজার থেকে শুরু করে সফল উদ্যোক্তা, সারা বিশ্ব জুড়ে মহিলারা প্রমাণ করেছেন যে – এমন কিছুই নেই যা একজন মহিলা করতে পারে না। প্রকৃতপক্ষে, যখনই প্রয়োজন তখনই তারা যোদ্ধায় পরিণত হয়েছে।

সম্প্রতি, ইউক্রেনের মহিলারা তাদের জাতির স্বার্থে যুদ্ধে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ঠিক আছে, আন্তর্জাতিক নারী দিবস শুধুমাত্র পুরুষদের জন্য তাদের জীবনে মহিলাদের উদযাপন করার জন্য একটি মৃদু অনুস্মারক নয় বরং মহিলাদের জন্যও যে তাদের প্রায়শই নিজেদের উদযাপন করা উচিত। মার্চের প্রথম সপ্তাহটি নারী দিবস সপ্তাহ হিসাবে পালিত হয় এবং আন্তর্জাতিক নারী দিবস 2022-এর থিম হল টেকসই আগামীকালের জন্য আজ লিঙ্গ সমতা।

যখন লিঙ্গ সমতার কথা আসে, আমরা অনেক দূর এগিয়েছি কিন্তু তা যথেষ্ট নয়। অনেক কিছু করতে হবে। লিঙ্গ বেতনের ব্যবধান হোক বা বাড়িতে সমান দায়িত্ব, নারীদের তাদের অধিকারের জন্য জোরে সোচ্চার হতে হবে।

আপনি কি জানেন যে বেগুনি, সবুজ এবং সাদা হল নারী দিবসের আনুষ্ঠানিক রং? এই নিবন্ধে, আমরা তাদের নির্বাচন করার পিছনে তাত্পর্য এবং ইতিহাস বুঝতে হবে.

ঠিক আছে, বেগুনি হল নারী দিবসের অফিসিয়াল রঙ, যা প্রায় 15,000 মহিলা নিউ ইয়র্ক সিটিতে মিছিল করার এবং আরও ভাল কাজের পরিবেশ এবং ভোটাধিকারের দাবি করার পরে এক শতাব্দীরও বেশি আগে প্রতিষ্ঠিত হয়েছিল। ঠিক আছে, বেগুনি ভবিষ্যতের রঙ। এটি দূরদর্শী চিন্তাভাবনার প্রতিনিধিত্ব করে এবং সেই কারণেই অনেক মহিলা এই দিনে বেগুনি পোশাক পরেন। আইডব্লিউডি সংগঠকদের মতে, বেগুনি হল ভবিষ্যতের রঙ এবং এটি যেমন ঘটে, রঙটি সর্বদা সমতার প্রতীক হয়ে থাকে যার জন্য আমরা এখনও লড়াই করছি। সংস্থাটি আরও যোগ করেছে, “বেগুনি ঐতিহাসিকভাবে লিঙ্গ সমতা অর্জনের প্রচেষ্টার সাথে জড়িত।”

অপ্রত্যাশিতদের জন্য, বেগুনিও ছিল নারীমুক্তি আন্দোলনের রঙ। সহজভাবে বলতে গেলে, বেগুনি সবসময় সমতার জন্য লড়াই করার জন্য মহিলাদের প্রচেষ্টার সাথে যুক্ত ছিল। নারী দিবসে, বেগুনি পরুন এবং আপনার সমর্থন দেখান। এটা করার সবচেয়ে সহজ উপায়!

সবুজ এবং সাদা তাত্পর্য? পড়তে নিচে স্ক্রোল করুন

যখন আমরা সবুজ রঙ সম্পর্কে কথা বলি, তখন এটি বৃদ্ধি, স্বাস্থ্য এবং একটি সমৃদ্ধ ভবিষ্যতের প্রতিশ্রুতি উপস্থাপন করে। সবুজ সবসময়ই সেই রঙ থেকে গেছে যা শক্তিশালী নারীবাদী আন্দোলনের প্রতিনিধিত্ব করে। অন্যদিকে, সাদা কিছুটা নারীবাদের ধারণা থেকে ছিটকে পড়েছে। মূলত, এটি বিশুদ্ধতার প্রতিনিধিত্ব করার জন্য নারী দিবসের সাথে যুক্ত ছিল। কিন্তু এটি এখন একটি বিতর্কিত ধারণা। নারীবাদের দ্বিতীয় তরঙ্গ হলুদ ব্যবহার করতে যাচ্ছে যা নতুন ভোরের প্রতিনিধিত্ব করবে।

উপসংহার

আন্তর্জাতিক নারী দিবসটি লিঙ্গ উভয়ের জন্য একটি মৃদু অনুস্মারক এবং নারীত্ব উদযাপনের উদ্দেশ্য। আমাদের জীবনে তাদের অবিশ্বাস্য অবদানের প্রশংসা করা উচিত এবং তারা নারীবাদ বলে, তারা নিজেদেরকে পুরুষের চেয়ে ভালো প্রমাণ করতে চায় না। তারা শুধু চায় – সমান সুযোগ এবং অধিকার। এই নারী দিবসে, বেগুনি, সবুজ বা হলুদ পরিধান করে আপনার সমর্থন বাড়ান।

ওয়ান ওয়ার্ল্ড নিউজের সকল নারী পাঠককে আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা! মনে রাখবেন – “আপনি যথেষ্ট, এমন কিছুই নেই যা আপনি করতে পারবেন না! আপনার মতামত প্রকাশ করতে কখনও লজ্জা করবেন না কারণ এটি গুরুত্বপূর্ণ!

Leave a Reply

Your email address will not be published.