Travel Photography: ভ্রমণ ফটোগ্রাফি সারা বিশ্ব থেকে স্মৃতি এবং গল্প আটক করা

Travel Photography: ভ্রমণ ফটোগ্রাফি একটি উৎসাহী সাধনা যারা হারিয়ে যেতে চান এবং খুঁজে পেতে চান!

হাইলাইটস:

  • ভ্রমণ ফটোগ্রাফি ক্যাপচার করুন
  •  ভ্রমণ ফটোগ্রাফি সংক্রান্ত কিছু টিপস
  • কিছু ফটোশপ বা ফটো এডিটিং সফটওয়্যার শিখুন

Travel Photography: ভ্রমণ ফটোগ্রাফি আজকের তারিখে সবচেয়ে জনপ্রিয় একটি কর্মজীবনের আবেগ হয়ে উঠেছে। এটি সবচেয়ে আশ্চর্যজনক দুটি জিনিসকে একত্রিত করে- ভ্রমণ এবং ফটোগ্রাফি।

সুতরাং, যদি এটি একটি কর্মজীবন হয় যা আপনি অনুসরণ করতে চান তবে এই কয়েকটি টিপস দেখুন যা সাহায্য করতে পারে-

https://x.com/CameraTrickTips/status/1688541334649626624?s=20

১. গবেষণা করুন এবং আপনার তথ্য সংগ্রহ করুন- আমাদের যা করতে হবে তা হল সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসগুলির মধ্যে একটি হল প্রথমে আপনি যে জায়গাগুলিতে ভ্রমণ করতে চান, সেখানকার বিভিন্ন পর্যটন গন্তব্য এবং আপনি কীভাবে বাজেটে ভ্রমণ করতে পারেন সে সম্পর্কে তথ্য সংগ্রহ করুন।

২. আপনি আরামদায়ক সরঞ্জাম বহন করুন: 

এটাও গুরুত্বপূর্ণ যে আপনি এমন সরঞ্জাম বেছে নিন যা সহজেই বহন করা যায় এবং আপনি ভ্রমণের সাথে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। ফটোগ্রাফি সহজ নয় যদি আপনার কাছে ভারী যন্ত্রপাতি থাকে যা আপনাকে সর্বত্র বহন করতে হবে। এটি অত্যন্ত কঠিন হয়ে ওঠে যদি এটি একটি নতুন প্রযুক্তিও হয় যা আপনি অভ্যস্ত নন। অতএব, আগে থেকে সরঞ্জামগুলি নিয়ে যাওয়া এবং বাস্তবে নেওয়ার আগে এটিতে অভ্যস্ত হওয়া সর্বদা ভালো ।

৩. ধীরে ধীরে খরচের জন্য যান: 

নবাগত ভ্রমণ ফটোগ্রাফাররা যে সবচেয়ে বড় ভুলগুলি করে তা হল তারা একবারে সরঞ্জামগুলিতে প্রচুর অর্থ ব্যয় করে। অতএব, এটি গুরুত্বপূর্ণ যে আপনি অর্থ ব্যয় করেন, তবে আপনি ধীরে ধীরে ব্যয় করতে যান। নিশ্চিত করুন যে আপনি সম্পূর্ণ কেনার পরিবর্তে একের পর এক সরঞ্জাম কিনছেন। উদাহরণস্বরূপ, আপনি প্রথমে একটি মৌলিক ক্যামেরা দিয়ে শুরু করতে পারেন এবং তারপরে আরও ভাল লেন্স পেতে পারেন।

৪. সংস্কৃতি ক্যাপচার করুন:

আপনার ছবির সংস্কৃতি বা আপনি যে স্থান পরিদর্শন করছেন তার কথা বলা উচিত। এটি গুরুত্বপূর্ণ যে আপনার ফটোগ্রাফি এমনভাবে দাঁড়িয়েছে যাতে এটি চিত্তাকর্ষক হয় এবং লোকেরা যখন আপনার ছবি দেখে অনুপ্রাণিত হয়।

৫. আপনার ছবিও একটি গল্প বলে: 

একটি ছবিতে ক্লিক করা খুব সহজ, তবে, যদি আপনার ছবি একটি গল্প বলে এবং দর্শকদের নাড়া দেয়, তাহলে আপনার অর্ধেক কাজ হয়ে গেছে। শুধুমাত্র যখন আপনার ছবি একটি গল্প বলতে পারে আপনি আপনার দর্শকদের পরিপ্রেক্ষিতে আরও প্রত্যাবর্তন দেখতে পাবেন।

৬. কিছু ফটোশপ বা ফটো এডিটিং সফটওয়্যার শিখুন:

ছবি ক্লিক করা কাজের মাত্র একটি অংশ, দ্বিতীয় অংশটি ফটোশপ বা ফটো এডিটিং সফটওয়্যার শেখা। এটি সত্যিই আপনার শেষ পণ্য উন্নত করতে এবং আপনার ফটোগুলিকে আলাদা করে তুলতে সাহায্য করতে পারে।

৭. আপনার ব্র্যান্ড প্রচার করুন: 

আপনি যখন আপনার ব্র্যান্ড তৈরি করার চেষ্টা করছেন, তখন আপনার ব্র্যান্ডের প্রচার করাও গুরুত্বপূর্ণ যাতে আপনি লক্ষ্য করা শুরু করেন। ভ্রমণ ফটোগ্রাফি একটি অত্যন্ত লাভজনক এবং বেতনের কাজ হতে পারে যদি আপনি এটি সঠিকভাবে করেন। নিশ্চিত করুন যে লোকেরা আপনার সম্পর্কে জানে এবং আপনি কাজ করেন, যদিও জনপ্রিয়তার সেই স্তরে যেতে সময় লাগতে পারে। আপনি এটি করতে পারেন এমন একটি উপায় হল আরও নেটওয়ার্কিং করা, একটি ভালো অনলাইন উপস্থিতি তৈরি করা এবং অন্যান্য ফটোগ্রাফার, ভিডিওগ্রাফার ইত্যাদির সাথে সহযোগিতা করার চেষ্টা করা।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.