Durga Puja Vacation: এবারের পুজোর ছুটিতে বিদেশ ভ্রমণ করুন ৫০ হাজার টাকার মধ্যে! জেনে নিন এত কম খরচে কোন কোন দেশ ঘুরতে পারবেন

Durga Puja Vacation: ৫০ হাজার টাকার মধ্যেও বিদেশ ভ্রমণ সম্ভব

হাইলাইটস:

  • পুজোর ছুটিতে এবার বিদেশ ভ্রমণ করুন কম খরচে
  • ৫০ হাজার টাকার মধ্যে সারুন সম্পূর্ণ ট্রাভেল প্যাকেজটি
  • তবে জেনে নিন কোন কোন দেশে যেতে পারবেন এত কম খরচে

Durga Puja Vacation: অক্টোবর মাসের শেষেই রয়েছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। আর ভ্রমণপ্রেমী বাঙালির ঘুরতে যাওয়ার অন্যতম পছন্দের সময় হল এটি। এই সময় কাশ্মীর থেকে কন্যাকুমারী সব জায়গায়ই দেখা যায় শুধুমাত্র বাঙালি পর্যটকদের ভিড়। তবে এইবার কম খরচের বিদেশ ভ্রমণের পরিকল্পনা সেরে নিন। কারণ অনেক দেশই আছে যেখানে ৫০ হাজারের মধ্যে সম্পূর্ণ ভ্রমণ সম্ভব। আসুন তবে যেনে নেওয়া যাক, কম খরচে কোন কোন দেশে ঘুরতে যাওয়ার সুযোগ রয়েছে-

শ্রীলঙ্কা:

মহাকাব্যের সাথে যুক্ত থাকা এই দেশটি ভারত মহাসাগরের বুকে অবস্থিত একটি অপূর্ব সুন্দর দ্বীপ রাষ্ট্র। এখানের সুন্দর সুন্দর সমুদ্র সৈকত এবং সবুজ পাহাড়, আপনার ক্লান্তি ভরা জীবনকে সম্পূর্ণ দূর করে দেবে। পুজোর ছুটিতে ৫০ হাজার টাকার মধ্যেই সহজেই শ্রীলঙ্কা ঘুরে আসতে পারবেন।

থাইল্যান্ড:

বাঙালির বিদেশ ভ্রমণ বলতে থাইল্যান্ডকেই বোঝায়। পর্যটন কেন্দ্র হিসাবেও থাইল্যান্ড সারা বিশ্বে বিখ্যাত। থাইল্যান্ডের মূল আকর্ষণ হল ফুকেট এবং ক্রাবি সমুদ্র সৈকত। এছাড়া ঘোরার জন্য প্রাচীন শহর আইউথ্যার ধ্বংসাবশেষও রয়েছে। আর ব্যাংককের পার্টি ও থাই ম্যাসেজতো তো আলাদাই মজা দেবে। মাত্র ৫০ হাজার টাকার মধ্যেই আপনি থাইল্যান্ড ভ্রমনের আনন্দ পেতে পারেন।

সিঙ্গাপুর:

সিঙ্গাপুর হল দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি দ্বীপরাষ্ট্র। দেশটি মালয় উপদ্বীপের নিকটে অবস্থিত। এই দেশটিতে সমুদ্রের সৌন্দর্য সহ আধুনিক নগর সভ্যতা উভয়রই আনন্দ পাওয়া যেতে পারে। আপনি যদি পুজোর ছুটিতে সিঙ্গাপুর যেতে চান তবে খরচ ৫০ হাজার টাকার মধ্যে হয়ে যাবে।

মালয়শিয়া:

মালয়শিয়া হল এমন একটি বৈচিত্রময় দেশ যে দেশটিকে প্রকৃতি ঢেলে সাজিয়েছে। এখানে নিরক্ষীয় বৃষ্টি অরন্য থেকে মনোরম সমুদ্র সৈকত সবই পেয়ে যাবেন সহজে।কুয়ালা লামপুরের পেট্রোনাস টুইন টাওয়ার হল এই দেশের মূল আকর্ষণ। এছাড়া পেয়ে যাবেন একাধিক সমুদ্র সৈকত। মালয়শিয়াও আপনি ৫০ হাজার টাকার মধ্যে ঘুরে আসতে পারবেন।

ভিয়েতনাম:

ভিয়েতনাম হল দক্ষিণ-পূর্ব এশিয়ার পূর্ব প্রান্তে অবস্থিত একটি সুন্দর দেশ। যার রাজধানীর নাম হ্যানয়। বিশেষ করে হ্যানয়ের বৃহত্তম শহর হো চি মিন সিটিই হল ঘুরতে যাওয়ার জন্য সেরা গন্তব্যস্টল। ইতিহাস সম্বন্ধে জানতে চাইলে আপনি হুয়ের প্রাচীন মন্দিরেও যেতে পারেন। এছাড়া ভিয়েতনামের নাহ ট্রাং সমুদ্র সৈকত বিশ্ব বিখ্যাত। এই দেশটিতে পুজোর ছুটিতে ভ্রমণ করতে চাইলে ৫০ হাজারের মধ্যে প্যাকেজ সম্ভব।

এইরকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.