Top Travel Destinations: এশিয়ার সেরা ভ্রমণ গন্তব্যগুলি জেনে নিন

Top Travel Destinations: এই জায়গাগুলি হল এশিয়ার সবচেয়ে জনপ্রিয় ভ্রমণ গন্তব্যের মধ্যে একটি, এখনই ঘুরে আসুন

 

হাইলাইটস:

  • টোকিও নিজেই সবচেয়ে স্থায়ী জায়গাগুলির মধ্যে একটি
  • যদি একটি আদর্শ সমুদ্র সৈকত ছুটির ছুটির জন্য আপনার ধারণা হয় তাহলে মালদ্বীপ আপনার জন্য ঠিক জায়গা
  • থাইল্যান্ডের দক্ষিণে অবস্থিত, ফুকেট অবশ্যই প্রসারিত সৈকত এবং স্ফটিক স্বচ্ছ নীল জলের সাথে আশীর্বাদপুষ্ট অন্য কোনো এশিয়ান দেশের তুলনায়

Top Travel Destinations: এশিয়ার শীর্ষ ভ্রমণ গন্তব্যগুলি মেগাসিটি থেকে বিচ্ছিন্ন দ্বীপ পর্যন্ত দু: সাহসিক কাজ, প্রাচীন ইতিহাস এবং সংস্কৃতির একটি স্বাস্থ্যকর ডোজ অফার করে। অ্যাকাউন্ট অ্যাক্সেসযোগ্যতা, স্থানীয় খরচ, এবং প্রতিটি এলাকায় উপলব্ধ কার্যকলাপের পরিসর, সেইসাথে পূর্ববর্তী দর্শকদের কাছ থেকে প্রতিক্রিয়ার ভিত্তিতে এশিয়ার শীর্ষস্থানীয় গন্তব্যগুলি এখানে রয়েছে।

Read more – আপনি কি ভ্রমণের চিন্তা করছেন? তাহলে এখনি জেনে নিন অতিরিক্ত মূল্যের পর্যটক বিপত্তির হাত থেকে কিভাবে বাঁচা যায়

টোকিও

টোকিও নিজেই সবচেয়ে স্থায়ী জায়গাগুলির মধ্যে একটি যা আপনি কখনও দেখতে পাবেন, এর জনসংখ্যার ঘনত্বের জন্য ধন্যবাদ, বিশ্বব্যাপী সবচেয়ে জনবহুল শহর হিসাবে স্থান পেয়েছে। টোকিও চকচকে আকাশচুম্বী অট্টালিকা এবং জনাকীর্ণ রাস্তাগুলি অফার করে যা প্রথম টাইমারদের দিশেহারা অনুভূতি দিতে পারে, তবে, জেলাটি এমন অনন্যতার গর্ব করে যা অন্য কোথাও পাওয়া যায় না। আপনি যখন অনন্য জাদুঘর, আকর্ষণীয় বিল্ডিং ভ্রমণে যান বা কেনাকাটার সেরা জন্য ওদাইবাতে যান তখন দিনের মধ্যে ফটোগ্রাফ-যোগ্য দর্শনীয় স্থান এবং আকর্ষণগুলি দেখুন।

মালদ্বীপ

যদি একটি আদর্শ সমুদ্র সৈকত ছুটির ছুটির জন্য আপনার ধারণা হয় তাহলে মালদ্বীপ আপনার জন্য ঠিক জায়গা। এটি ভারত মহাসাগরে বসবাসকারী মূলধারা থেকে উপকূল থেকে প্রায় ৩৭০ মাইল দূরে অবস্থিত; এই দ্বীপটি ১,১০০টিরও বেশি দ্বীপ নিয়ে গঠিত (যার মধ্যে মাত্র ২০০টি জনবহুল)। মালদ্বীপ তাদের মোটামুটি হটস্পট অঞ্চল নিয়ে গর্ব করে; আকর্ষণীয় বালুকাময় সৈকত, ফিরোজা নীল জল, এবং সমৃদ্ধ পপ প্রবাল প্রাচীর যা অনুসন্ধানের পরামর্শ দেয়।

We’re now on Telegram – Click to join

ফুকেট

থাইল্যান্ডের দক্ষিণে অবস্থিত, ফুকেট অবশ্যই প্রসারিত সৈকত এবং স্ফটিক স্বচ্ছ নীল জলের সাথে আশীর্বাদপুষ্ট অন্য কোনো এশিয়ান দেশের তুলনায়। যে ধরনের পর্যটন এই অঞ্চলে পর্যটকদের আকৃষ্ট করে, তার মধ্যে কেউ সাঁতার কাটা এবং সমুদ্র সৈকতে সূর্যস্নানের কথা উল্লেখ করতে পারেন এবং সাগর থেকে উঠে আসা চমৎকার পাথরগুলি দেখতে ফাং এনগা উপসাগরের জেমস বন্ড দ্বীপে কাঠের লম্বাটেল নৌকায় চড়ে যাওয়ার কথা উল্লেখ করতে পারেন।

হংকং

পূর্বে একটি ব্রিটিশ উপনিবেশ, হংকং ১৯৯৭ সালে হস্তান্তর করার আগ পর্যন্ত উচ্চতর পশ্চিমীকরণের কারণে চীনের প্রধান শহরগুলির থেকে আলাদা। চোখের ক্যান্ডির জন্য, এখানে ২৫০টিরও বেশি দূরবর্তী দ্বীপ রয়েছে, যার মধ্যে ল্যানটাউ দ্বীপ রয়েছে, যা প্রাকৃতিক আকর্ষণগুলি সরবরাহ করে ভিক্টোরিয়া পিক থেকে দৃশ্যমান আকাশচুম্বী অট্টালিকাগুলির চমৎকার আকাশরেখা ছাড়াও সাংস্কৃতিক স্থানগুলি; কেনাকাটা পাগলদের জন্য, তাদের জন্য অপেক্ষা করছে উৎসাহী ভিড়ের রাস্তার বাজার।

We’re now on WhatsApp – Click to join

চিয়াং মাই

উত্তর-পশ্চিম থাইল্যান্ডে অবস্থিত, বিশেষত পর্বত দ্বারা বেষ্টিত, চিয়াং মাই একটি ছোট থাইল্যান্ডের ব্যাঙ্কককে আরও স্বাচ্ছন্দ্যময় পরিবেশের সাথে প্রকৃতির দ্বারা সজ্জিত পরিবেশ দেয়। আপনার শহরের সফরে অবশ্যই টুক-টুক রাইড, কিছু মন্দির যেমন সামেখি বা চেদি লুয়াং ভারাভিহার, ওয়াট ফ্রা সিং এবং রাতের বাজার পরিদর্শন করতে হবে এবং নিজেকে একটি খাঁটি থাই রেসিপি রান্না করার জন্য স্থানীয় রান্নার ক্লাসে যোগদান ছাড়া সম্পূর্ণ করা উচিত নয়।

এইরকম ভ্রমণ সম্পর্কিত বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.