Monsoon Honeymoon Destination: বর্ষায় মধুচন্দ্রিমা যাপনের সেরা ৫টি গন্তব্যস্থল জেনে নিন

Monsoon Honeymoon Destination: বর্ষায় হনিমুনের প্ল্যান করছেন? জেনে নিন পারফেক্ট হনিমুন ডেস্টিনেশন

 

হাইলাইটস:

  • নববিবাহিত দম্পতিদের কাছে মধুচন্দ্রিমার বিশেষ গুরুত্ব আছে
  • বর্ষায় হনিমুনে সেরা ডেস্টিনেশনগুলি দেখে নিন
  • তালিকায় রয়েছে দার্জিলিংয়ের বিজনবাড়িও

Monsoon Honeymoon Destination: সমস্ত নববিবাহিত দম্পতিদেরই মধুচন্দ্রিমা নিয়ে অনেক স্বপ্ন থাকে। বিয়ের পর প্রথমবার বিশেষ মানুষটির সঙ্গে ঘুরতে যাওয়ার অনুভূতিই আলাদা। অনেকেই মনে করেন, নতুন জীবন শুরু করার আগে সম্পর্কের বন্ধন আরও নিবিড় করে তোলারই যেন সুযোগ মেলে মধুচন্দ্রিমাতে। কিন্তু এই বর্ষায় মধুচন্দ্রিমা যাপন করতে কোথায় যাবেন ভাবছেন? চিন্তা নেই, ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলা নিয়ে হাজির হয়েছে এমনই ৫টি হনিমুন ডেস্টিনেশন যা বর্ষায় গেলে আরও আরও বেশি মজা পাবেন। তবে আর দেরি না করে ঝটপট দেখে নিন –

We’re now on WhatsApp – Click to join

মহাবালেশ্বর (Mahabaleshwar)

বৃষ্টিতে ঘন সবুজ হয়ে ওঠে মহারাষ্ট্রের অন্যতম একটি পাহাড়ি শহর মহাবালেশ্বর। বর্ষাকালে পশ্চিমঘাট পাহাড়ের বেশ কিছু জায়গা আরও বেশি সুন্দর হয়ে উঠে। এই সময় জায়গাটি দেখলে মনে হবে, কেউ যেন ঘন সবুজ চাদর বিছিয়ে দিয়েছে প্রকৃতির উপর। বর্ষায় মধুচন্দ্রিমার (Honeymoon Destination) জন্য আপনি এই শৈল শহরটিকে বেছে নিতে পারেন। এখান থেকে বাড়ি লোনাওয়ালাও যেতে পারেন।

মুন্নার (Munnar)

মধুচন্দ্রিমার জন্য কেরলের মুন্নার একটি পারফেক্ট হনিমুন ডেস্টিনেশন। সত্যি বলতে মুন্নারের সৌন্দর্য এমনিতেই তুলনাহীন। এই বর্ষায় পাহাড়ি পথে চা-বাগানের রূপ হয়ে ওঠে আরও বেশি মনোমুগ্ধকর। রোম্যান্টিক ভ্রমণের জন্য বর্ষার মুন্নার কিন্তু দুর্দান্ত ডেস্টিনেশন। এখান থেকে আপনি মাটুপেট্টি ড্যাম, আট্টুকাল জলপ্রপাত-সহ বহু জায়গা ঘুরে নিতে পারেন। তবে মুন্নার ঘুরতে গিয়ে যদি এখানকার ডার্ক চকোলেটের স্বাদ না নেন তবে যাওয়াই বৃথা।

We’re now on Telegram – Click to join

পুদুচেরি (Puducherry)

আর পাঁচটা সৈকত শহর থেকে পুদুচেরি কিন্তু অনেকটাই আলাদা। কারণ এটি শান্ত, সুন্দর এবং পরিচ্ছন্ন সৈকত শহরের মধ্যে একটি। তাই বর্তমানে অনেক বেশি জনপ্রিয়তা লাভ করেছে এই সৈকত শহরটি। এখানকার প্যারাডাইস, প্রমোনাড, অরোভিল এবং করাইকল সৈকত ঘোরার পাশাপাশি পুরনো ফরাসি কলোনিও ঘুরে নিতে পারেন। শুধু তাই নয়, সি বিচের ধারে ‘রোম্যান্টিক ডিনার’ মধুচন্দ্রিমায় বাড়তি ভালো লাগা যোগ করতে পারে।

গোয়া (Goa)

শীত-গ্রীষ্ম-বর্ষা সবেতেই হিট গোয়া। রোম্যান্টিক হনিমুন ডেস্টিনেশন হিসাবে গোয়া বরাবরই এগিয়ে। তাই তো নববিবাহিত দম্পতিরা মধুচন্দ্রিমার জন্য বেছে নেন গোয়াকে। আপনি যদি একবার গোয়া যান, আজীবন মনে মনিকোঠায় থেকে যাবে মেমোরি। বিশেষ করে এখানকার নাইটলাইফ এবং আধুনিক জীবনযাত্রা আপনার হনিমুনকে আরও বেশি পারফেক্ট করে তুলবে।

Read more:- ৫০ হাজার টাকার নিচে সবচেয়ে রোমান্টিক আন্তর্জাতিক হানিমুন গন্তব্যগুলি দেখুন

বিজনবাড়ি (Bijanbari)

মধুচন্দ্রিমা যদি রাজ্যের মধ্যেই কাটাতে চান, তবে বেছে নিতে পারেন দার্জিলিং জেলার বিজনবাড়ি। এখানে গেলে বর্ষায় নদীর প্রবল জলস্রোত, ঘন সবুজ পাহাড় এবং নির্জনতা আপনার মধুচন্দ্রিমাকে আরও বেশি মনোরম করে তুলবে। কাঠের ঝোলানো বারান্দায় দাঁড়িয়ে পাহাড়ি নদীর অবিরাম বয়ে চলা উপভোগ করতে এই বর্ষায় আপনাকে আসতেই হবে বিজনবাড়ি।

এই রকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.