Low Budget Travel Destination: আপনিও কি এই গরমে শীতের দেশে ঘুরতে যেতে চাইছেন, কিন্তু বাজেট কমের কারণে পারছেন না! তাই আপনাদের জন্য রইল কম বাজেটে ঘুরে আসার কিছু জায়গার নাম

Low Budget Travel Destination: কম খরচে ঘুরে আসার জন্য রইলো কিছু জায়গার নাম, তাহলে আজ-ই প্ল্যান তৈরী করুন

হাইলাইটস:

  • যদি আপনার কাছে শুধুমাত্র দুইদিন ছুটি থাকে তবে আপনি মুক্তেশ্বর অথবা পালমপুর ঘুরে আসতে পারেন
  • যদি আপনার কাছে লং উইকেন্ড থাকে তবে আপনি পাহেলগাঁও অথবা গোশাল ঘুরে আসতে পারেন
  • এইগুলি ছাড়াও আপনি যদি চান উত্তরাখণ্ডের টিহরি নামক জায়গাটিতে যেতে পারেন

Low Budget Travel Destination: এপ্রিল মাসটি বছরের এমন একটি মাস, যে মাসে দেশের বিভিন্ন অঞ্চল থেকে মানুষেরা গরমের আনন্দ নিতে আসে। গরম এলে পাহাড়ী স্থানগুলির কথা সবচেয়ে বেশি মনে আসে। বেশি ছুটি পেলে বা লং উইকেন্ড আসলে, মানুষেরা ঘোরা-ফেরার উপভোগ করতে বেরিয়ে পরেন। এপ্রিল হলো সেই মাস, যেখানে তাপমান প্রায় ৩০ ডিগ্রির চারপাশে থাকে এবং গরম বেশি অনুভব হয় না। আপনারাও যদি এপ্রিলে ঘুরে যেতে চান, তাহলে আমরা আপনাকে কিছু স্থানের সুপারিশ করবো, যেখানে আনন্দ দুগুন হবে এবং গরমে প্রকৃতির সৌন্দর্য আলাদা করে দেখতে পাবেন। যদি আপনার শনিবার এবং রবিবার ছুটি থাকে তাহলে কোথাও ঘুরে আসুন। কিছু মানুষ বাজেটের কারণে তাদের পরিকল্পনা বাতিল করে দেয়। তবে এই নিবন্ধে আমরা আপনাকে সেই জায়গাগুলির কথা বলবো, যেখানে আপনি কম বাজেটে ঘুরতে পারেন।

মুক্তেশ্বর

We’re now on WhatsApp – Click to join

যদি আপনার কাছে শুধুমাত্র দুইদিন ছুটি থাকে এবং বাজেটও কম থাকে, তবে আপনি মুক্তেশ্বরের পরিকল্পনা করতে পারেন। এটি উত্তরাখণ্ডের নৈনীতালে অবস্থিত। মুক্তেশ্বর তার এডভেঞ্চার অ্যাক্টিভিটিগুলির জন্য প্রসিদ্ধ। এখানে মানুষ র‍্যাপলিং, রক ক্লাইম্বিং এবং ট্রেকিং প্রকার খেলাধুলা অনুভব করতে আসে।

পালমপুর

পালমপুর হিমাচল প্রদেশের একটি সুন্দর জায়গা। এখানে আপনি দুই দিনে কম বাজেটে ঘুরে আসতে পারেন। যদি আপনি চা বাগান দেখতে চান তবে পালমপুরে এই দৃশ্যটি আপনার প্রাপ্ত হতে পারে। ট্রেকিং প্রেমিকরা ক্যারেরি লেক ঘুরে আসতে পারেন।

গোশাল

শিমলা-মানালি লং উইকেন্ডে সবচেয়ে বেশি জনপূর্ণ। এটাই কারণ যে, এখানের খাবার এবং হোটেল সবচেয়ে দামি পাওয়া যায়। এমনিতে, আপনি মানালির কাছে অবস্থিত গোশাল গ্রামের দিকে চলে যান। এটি পুরাতন মানালি থেকে কেবল ৪ কিলোমিটার দূরে অবস্থিত। এখানের সৌন্দর্য এবং হিমাচলের সংস্কৃতি কাছাকাছি দেখা যায়।

টিহরি

উত্তরাখণ্ডে ধনৌল্টি থেকে কিছু ঘন্টা ভ্রমণ করে আপনি টিহরি যেতে পারেন। এখানে বন্ধুদের সঙ্গে আপনি মজা পারতে পারেন। এছাড়াও, এখানে আপনি অনেক বিভিন্ন এক্টিভিটি অনুভব করতে পারেন।

পহেলগাঁও

শীতেরদেশে যেখানে ঘুরতে যেতে বলা হয়, সেখানে জম্মু ও কাশ্মীরের উল্লেখ না হলে হয় কিভাবে। গরম ঋতুতে এখানের তাপমান ১০°C থেকে ২৫°C এর মধ্যে থাকে। তাই এপ্রিল মাসটি ভ্রমণের জন্য উত্তম। এখানের হারিয়ালি হ্রদ-ঝর্ণা এবং দৃশ্য আপনাকে কোনো ক্ষণে মুগ্ধ করে দেবে।

এইরকম ভ্রমণ সম্পর্কিত বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.