Goa Sea Beach: গোয়ার সমুদ্র সৈকত প্রথম প্রাক-বর্ষার বৃষ্টিতে নির্জন এবং শান্ত হয়ে উঠেছে

Goa Sea Beach: সমুদ্র সৈকতগুলি, যা অন্যথায় পর্যটক এবং স্থানীয়দের সাথে সমানভাবে ভিড় করে, এখন সেখানে নির্জন চেহারা ধরা পরেছে

হাইলাইটস:

  • রাজ্যে প্রাক-বর্ষার বৃষ্টিপাতের কারণে জনশূন্য হয়ে পড়েছে
  • শুক্রবার গোয়ার জন্য একটি ‘কমলা’ সতর্কতা জারি করেছে
  • তবে উপকূলীয় রাজ্যে শুক্রবার থেকে বৃষ্টি শুরু হয়েছে

Goa Sea Beach: গোয়ায় প্রাক-মৌসুমি বর্ষণ শুরু হওয়ায়, রাজ্যের সমুদ্র সৈকতগুলি, যা অন্যথায় পর্যটক এবং স্থানীয়দের সাথে সমানভাবে ভিড় করে, এখন নির্জন চেহারা পরেছে। ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) শুক্রবার গোয়ার জন্য একটি ‘কমলা’ সতর্কতা জারি করেছে, আগামী চার দিনের মধ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে।

যদিও দক্ষিণ-পশ্চিম বর্ষা এখনও গোয়ায় আসেনি, তবে উপকূলীয় রাজ্যে শুক্রবার থেকে বৃষ্টি শুরু হয়েছে। বেনৌলিমের স্থানীয় জেলে পেলে ওরফে ফ্রান্সিসকো ফার্নান্দেস বলেন, ” সৈকতে বেড়ানোর এটাই সেরা সময়। তবে সাঁতার কাটার এটি সঠিক সময় নয়। কেউ হাঁটু গভীর জলে যেতে পারে, কিন্তু সাঁতার কাটা কঠোরভাবে নিষিদ্ধ,” বলেছেন পেলে ওরফে ফ্রান্সিসকো ফার্নান্দেস।

তিনি বলেন, সাগর উত্তাল থাকায় মাছ ধরার কার্যক্রম বন্ধ রয়েছে। “১লা জুন থেকে ৩১শে জুলাই পর্যন্ত মোটর চালিত জাহাজ ব্যবহার করে মাছ ধরার উপর আনুষ্ঠানিক নিষেধাজ্ঞা রয়েছে। ঐতিহ্যবাহী জেলেদের অনুমতি দেওয়া হয়, তবে কিছু সময়ের জন্য, তারা সমুদ্র থেকে দূরে থাকে কারণ এটি রুক্ষ হয়,” পেলে বলেন।

We’re now on Telegram- Click to join

দৃষ্টি লাইফসেভিং সার্ভিসেস, একটি রাজ্য সরকার নিযুক্ত লাইফগার্ড এজেন্সি, উপকূলে লাল পতাকা স্থাপন করেছে। এর কর্মীদের সৈকতে টহল দিতে দেখা যায়। ঋতু পরিবর্তনের কারণে, পর্যটকদের সংখ্যা ব্যাপকভাবে হ্রাস পেয়েছে এবং সমুদ্র সৈকতে খুব কমই দর্শনার্থী নেই।

We’re now on WhatsApp- Click to join

বর্ষাকালে গোয়ান সৈকতগুলি আরও পরিষ্কার হয়। কোনও খুপরি বা বাধা নেই। আপনি সৈকতে অবাধে হাঁটতে পারেন,” বলেছেন রাহুল গায়কওয়াদ, মুম্বাই থেকে একজন পর্যটক, যিনি তার পরিবারের সাথে এসেছেন।

বর্ষাকালে হোটেলের শুল্ক ব্যাপকভাবে কমে যায়, যা পর্যটকদের জন্য সাশ্রয়ী মূল্যের হয়ে ওঠে। রাজ্যের পর্যটন বিভাগের একজন ঊর্ধ্বতন আধিকারিক জানিয়েছেন, গোয়া সারা বছর পর্যটনের দিকে মনোনিবেশ করছে।

Read More- পুজোর ছুটিতে বেড়িয়ে আসুন গোয়া, সমুদ্র সৈকতের পাশাপাশি ঘুরে দেখুন এই স্থানগুলি

“অফ-সিজন বলে কিছু নেই (গোয়াতে)। আমরা চাই বর্ষাকালেও পর্যটকরা গোয়ায় আসুক। বর্ষাকালে গোয়া আরও সবুজ হয়,” বলেন তিনি।

তিনি বলেছিলেন যে রাজ্য সরকার দ্বারা প্রবর্তিত পুনর্জন্মমূলক পর্যটনের ধারণা রাজ্যের পশ্চাদপদ অঞ্চলগুলিকে তুলে ধরাকে অন্তর্ভুক্ত করে।

“লোকেরা সমুদ্র সৈকতে যেতে পারে, কিন্তু তারা একই সময়ে আমাদের পশ্চিমাঞ্চলে আরও বেশি সময় কাটাতে পারে,” কর্মকর্তা বলেছিলেন।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.