Romantic Gateway: দম্পতিদের জন্য ৮টি সেরা দক্ষিণ ভারতীয় ভ্রমণ গন্তব্যগুলি দেখুন

Romantic Gateway: ২০২৩ সালের জন্য দক্ষিণ ভারতে রোমান্টিক গেটওয়ে

হাইলাইটস:

  • এটি দক্ষিণ ভারতের সবচেয়ে জনপ্রিয় পাহাড়ি যাত্রাপথগুলির মধ্যে একটি
  • ভারতের ৮টি সবচেয়ে সুন্দর রোমান্টিক গেটওয়ে
  • দেখে নিন এই ৮টি ভ্রমণ গন্তব্যগুলি

Romantic Gateway: এটি দক্ষিণ ভারতের সবচেয়ে জনপ্রিয় পাহাড়ি যাত্রাপথগুলির মধ্যে একটি। দুর্দান্ত খাবার, আরামদায়ক হোমস্টে এবং বিলাসবহুল হোটেল, চারপাশের পাহাড়ে সুন্দর ড্রাইভ এবং জঙ্গলের লেকের ধারে হাঁটা আরও অনেক কিছু রয়েছে। দেখুন সেই গন্তব্যগুলি-

১. আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ

সুন্দর আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ভ্রমণ ভারতের সবচেয়ে সুন্দর রোমান্টিক অভিজ্ঞতাগুলির মধ্যে একটি। এখানে বিলাসবহুল ক্রুজ থেকে শুরু করে দ্বীপ হপিং থেকে স্কুবা ডাইভিং এবং আরও অনেক কিছু করার আছে।

২. ওয়েনাড, কেরালা

ওয়েনাড বেছে নিন যদি আপনার সঙ্গীর সাথে একটি সবুজ বনভূমিতে ছুটি কাটানো একটি রোমান্টিক অবকাশের ধারণা হয়। এটি সাধারণত অন্যান্য হিল স্টেশনগুলির মতো ভিড় হয় না এবং যারা প্রকৃতি, হাইকিং এবং প্রচুর লং ড্রাইভ পছন্দ করেন তাদের জন্য এটি একটি দুর্দান্ত পছন্দ।

৩. পুদুচেরি

পুদুচেরিতে রোমান্টিক বিশ্রামের জন্য প্রয়োজনীয় সবকিছুই রয়েছে, বালুকাময় সৈকত থেকে শুরু করে ঐতিহ্যবাহী গলি থেকে শুরু করে বিভিন্ন আকর্ষণীয় থাকার জায়গা এবং কোঙ্কনি এবং ফরাসি খাবারের খুব আশ্চর্যজনক মিশ্রণ। আপনি যদি একটি সহজ রোমান্টিক ছুটিতে আগ্রহী হন যাতে অনেক পরিকল্পনার প্রয়োজন হয় না এবং পৌঁছানো সহজ হয় তাহলে পুদুচেরি বেছে নিন।

৪. লাম্বাসিঙ্গি, অন্ধ্রপ্রদেশ

লাম্বাসিঙ্গি দক্ষিণ ভারতের একমাত্র জায়গা যেখানে সাধারণত শীতকালে তুষারপাত হয়। যদি এটি আপনার জন্য বরফ না ভাঙে, বেশ আক্ষরিক অর্থে, আমরা অবাক হব। এটি দক্ষিণ ভারতের সবচেয়ে প্রিয় হিল স্টেশনগুলির মধ্যে একটি এবং রোমান্টিক ছুটিতে দম্পতিদের দ্বারা এটি অনেক পছন্দের।

We’re now on Telegram- Click to join

৫. কোডাইকানাল, তামিলনাড়ু

তামিলনাড়ুর কোডাইকানালও দম্পতিদের মধ্যে একটি দুর্দান্ত প্রেম। এটি সেই জায়গা যা বাড়িতে তৈরি চকোলেট এবং একটি খুব আকর্ষণীয় ছুটির অভিজ্ঞতার জন্য অনন্য ব্যক্তিগত থাকার জন্য বিখ্যাত। অত্যাশ্চর্য দৃশ্য, অবশ্যই, একটি প্রতিশ্রুতি যা কোডাইকানাল সর্বদা পালন করে।

We’re now on WhatsApp- Click to join

৬. হাম্পি, কর্ণাটক

আপনি যদি এমন একজন দম্পতি হন যারা হিপ্পি এবং শান্তশিষ্ট সব কিছু পছন্দ করেন, তাদের জন্য সেরা গন্তব্য হল কর্ণাটকের হাম্পি। যদিও আপনি এখানে বোল্ডারিং, সাইকেল চালানো এবং আরও অনেক কিছু করতে পারেন, এখানে আমাদের প্রিয় জিনিসগুলি হল সূর্যাস্ত দেখা এবং তুঙ্গভদ্রা নদী জুড়ে গ্লাইডিং হল সুন্দর কোরাকল বোট।

Read More- বিশ্বের এই ৫টি পর্যটন গন্তব্য যা সর্বদা ভ্রমণকারীদের তালিকার শীর্ষে থাকে

৭. গান্ডিকোটা, অন্ধ্রপ্রদেশ

অন্ধ্রপ্রদেশের গান্ডিকোটা একটি গ্রাম হলেও এটা সাধারণ গ্রাম নয় নিশ্চিত! এটি বিখ্যাত গান্ডিকোটা ফোর্টের বাড়ি যা ভারতের ইতিহাসে অনেক পাওয়ার গেমের কেন্দ্রে ছিল এবং এটি দেখার মতো। এর ফাঁকা উপত্যকা এবং ভূখণ্ড এটিকে ভারতের গ্র্যান্ড ক্যানিয়ন নামে পর্যটন সার্কিটে বিখ্যাত করেছে।

৮. আলেপ্পি, কেরালা

দক্ষিণ ভারতে রোমান্টিক ভ্রমণের কথা ভাবলে আপনি আলেপ্পির উল্লেখ করতে পারেন। এটি যত বিখ্যাত, আলেপ্পি আশ্চর্যজনকভাবে নৈসর্গিক এবং শান্ত।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.