2 Days Trip: আপনি কি এই গ্রীষ্মের ছুটিতে ভ্রমণ করতে চাইছেন? তবে আপনার জন্য কম সময়ে বিশেষ সুন্দর জায়গার নাম রইল

2 Days Trip: দিল্লি মাত্র ২৫০ কিলোমিটারের মধ্যে দুদিনের জন্য ঘুরে আসুন এই জায়গাগুলি থেকে

 

হাইলাইটস:

  • দিল্লি থেকে ২৩০ কিলোমিটার দূরে আগ্রার যাত্রা ৩-৪ ঘন্টার মধ্যে সড়কপথে সম্পন্ন করা যায়
  • দিল্লি থেকে ৪-৫ ঘন্টা ভ্রমণ করে জয়পুর যেতে পারেন
  • রাজধানী দিল্লি থেকে ২৪০ কিলোমিটার দূরে মাত্র ৫-৬ ঘন্টা গাড়ি চালিয়ে আপনি ঋষিকেশে যেতে পারেন

2 Days Trip: গ্রীষ্মের ছুটি শুরু হচ্ছে। ছুটির দিনে মানুষ হয়তো ভ্রমণের পরিকল্পনা আগেই করে রেখেছে। এই ঋতুতে, আপনি কিছু শীতল বা শান্তিপূর্ণ জায়গায় যেতে পারেন। আপনি যদি দিল্লি বা আশেপাশের শহরগুলির বাসিন্দা হন তবে আপনার কাছে গ্রীষ্মের ছুটির দিনগুলি দেখার বা উপভোগ করার জন্য খুব কাছাকাছি অনেক জায়গার বিকল্প রয়েছে। দিল্লি থেকে পরিকল্পিতভাবে দুই দিনের সফরে যেতে পারেন। আপনি প্রকৃতি প্রেমী, ইতিহাস প্রেমী, বা শুধু কিছু শান্তি ও নিরিবিলি খুঁজছেন, কিছু গন্তব্য দিল্লি থেকে মাত্র কয়েক ঘন্টা দূরে পাওয়া যাবে।

আগ্রা

দিল্লি থেকে ২৩০ কিলোমিটার দূরে আগ্রার যাত্রা ৩-৪ ঘন্টার মধ্যে সড়কপথে সম্পন্ন করা যায়। যাদুকরী দৃশ্য সহ তাজমহল আগ্রায় অবস্থিত, যার কোনো পরিচয়ের প্রয়োজন নেই। ইউনেস্কো এটিকে বিশ্ব ঐতিহ্য হিসেবে ঘোষণা করেছে। এছাড়াও আগ্রা ফোর্ট, মুঘল গার্ডেন সহ আরও অনেক ঐতিহাসিক স্থান পরিদর্শন করা যায়।

Read more – আপনি যদি অ্যাডভেঞ্চার স্পোর্টস পছন্দ করেন তবে ভারতের এই জায়গাগুলি থেকে অবশ্যই একবার ঘুরে আসুন

জয়পুর

দিল্লি থেকে ৪-৫ ঘন্টা ভ্রমণ করে জয়পুর যেতে পারেন। জয়পুর রাজধানী দিল্লি থেকে ২৮০ কিমি দূরে। গোলাপী শহর জয়পুর ইতিহাস, সংস্কৃতি এবং রাজকীয়তার একটি প্রাণবন্ত মিশ্রণ। আপনি আম্বার ফোর্ট, হাওয়া মহল, নাহারগড় এবং আমের ফোর্ট দেখতে পারেন।

ঋষিকেশ

রাজধানী দিল্লি থেকে ২৪০ কিলোমিটার দূরে মাত্র ৫-৬ ঘন্টা গাড়ি চালিয়ে আপনি ঋষিকেশে যেতে পারেন। হিমালয়ের কোলে এবং গঙ্গার তীরে অবস্থিত, ঋষিকেশ অ্যাডভেঞ্চার এবং আধ্যাত্মিকতার ভারসাম্যপূর্ণ অভিজ্ঞতার জন্য পরিদর্শন করা যেতে পারে। এখানে আপনি রিভার রাফটিং, ক্যাম্পিং, ক্লিপ জাম্পিং কার্যক্রমের মাধ্যমে অ্যাডভেঞ্চার উপভোগ করতে পারেন এবং যোগব্যায়াম এবং ধ্যানের মাধ্যমে আপনার শরীর ও মনকে স্বস্তি বোধ করতে পারেন।

We’re now on WhatsApp – Click to join

ভরতপুর

ভরতপুর দিল্লি থেকে ২০০ কিমি দূরে ৪-৫ ঘন্টার দূরত্বে অবস্থিত। প্রকৃতি প্রেমীদের এবং পাখি পর্যবেক্ষকদের জন্য, ভরতপুর একটি দুর্দান্ত পর্যটন গন্তব্য যেখানে এর বিখ্যাত কেওলাদেও জাতীয় উদ্যান রয়েছে, যা একটি ইউনেস্কো বিশ্ব ঐতিহ্যবাহী স্থান।

এইরকম ভ্রমণ সম্পর্কিত বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।