Emergency Mode: জরুরী পরিস্থিতিতে Samsung গ্যালাক্সি ফোনে একটি ইমার্জেন্সি মোড বিকল্প রয়েছে, বিস্তারিত জানুন

Emergency Mode: Samsung ফোনের এই অনন্য ফিচারসটি কোথায় আছে জানুন, এবং এটি আপনাকে সমস্যায় সাহায্য করতে পারে

হাইলাইটস:

  • ইমার্জেন্সি মোড কি?
  • কীভাবে ইমার্জেন্সি মোড সক্রিয় করতে হয় জেনে নিন

Emergency Mode: আপনি কি জানেন যে Samsung গ্যালাক্সি ডিভাইসে এমন কিছু ফিচারস রয়েছে যা আপনাকে দীর্ঘস্থায়ী ব্ল্যাকআউট, প্রাকৃতিক দুর্যোগ বা অজানা জায়গায় আটকে থাকার মতো পরিস্থিতি মোকাবেলা করতে সাহায্য করতে পারে।

ডিজিটাল ডিভাইসের ফিচারস-

প্রকৃতপক্ষে, প্রতিটি ডিজিটাল ডিভাইসে অনেকগুলি স্মার্ট এবং উন্নত মোড রয়েছে। উদাহরণস্বরূপ, ফোনের ব্যাটারি বাঁচানোর জন্য পাওয়ার সেভিং মোড, অ্যাডাপটিভ ব্যাটারি এবং আল্ট্রা-পাওয়ার সেভিং মোডের মতো অনেকগুলি বিকল্প স্মার্টফোনে পাওয়া যায়, যাতে জরুরী পরিস্থিতিতে ফোনটি দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করা যায়। তবে তাদের কাছ থেকে দীর্ঘ ব্যাটারি লাইফ পাওয়ার আশা এখনও কম। এই ধরনের জরুরী পরিস্থিতিতে আটকে গেলে ফোনটিকে দীর্ঘ সময় ধরে রাখার জন্য, Samsung গ্যালাক্সি ফোনে একটি ইমার্জেন্সি মোড বিকল্প রয়েছে, যা ব্যাটারি সেভিং মোড থেকে আলাদা। আসুন জেনে নেওয়া যাক এই মোডের বোতাম চালু করে কীভাবে ইমার্জেন্সি অবস্থায় জীবন বাঁচানো যায়।

ইমার্জেন্সি মোড কি?

এই ইমার্জেন্সি মোডটি Samsung গ্যালাক্সি-এর একটি অন্তর্নির্মিত সেটিং, যার মাধ্যমে আপনি জরুরী পরিস্থিতিতে দীর্ঘ সময় ধরে ফোন ব্যবহার করতে পারবেন। এই সেটিংটি আপনার ফোনের ব্যাটারি লাইফকে অপ্টিমাইজ করে এবং এটি Samsung-এর সর্বোচ্চ পাওয়ার-সেভিং মোডের অনুরূপ, যা আপনাকে একক স্পর্শে ইমার্জেন্সি সংকেত পাঠানোর ক্ষমতা দেয়৷ এখান থেকে ইমার্জেন্সি অ্যালার্ম পাঠানো যাবে, ফ্ল্যাশলাইট সরাসরি ব্যবহার করা যাবে, ইমার্জেন্সি কল করা যাবে পাশাপাশি মেসেজও পাঠানো যাবে।

এইভাবে ইমার্জেন্সি মোড সক্রিয় করতে হয় –

এর জন্য, কয়েক সেকেন্ডের মধ্যে ইমার্জেন্সি মোড সেট করা সম্ভব, শুধু এর জন্য আপনাকে Samsung ডিভাইসের পাওয়ার বোতামটি দীর্ঘক্ষণ চাপতে হবে। এর পরে আপনাকে ইমার্জেন্সি মোড আইকনে ট্যাপ করতে হবে এবং অনুরোধ করা হলে আপনাকে ফোনটি আনলক করতে হবে।

We’re now on WhatsApp- Click to join

এর পরে, একটি প্রম্পট আপনাকে বলে যে আপনার ফোন ইমার্জেন্সি মোডে কী করবে। এর জন্য আপনাকে এটি চালু করতে হবে, তারপর কয়েক সেকেন্ড অপেক্ষা করুন।

আপনি যদি এটি প্রথমবারের জন্য সেট আপ করেন তবে আপনাকে শর্তাবলী মেনে নিতে বলা হতে পারে।

এই মোডে প্রবেশ করার পরে, পুরো স্ক্রিনটি কালো হয়ে যাবে এবং তাই আপনি শুধুমাত্র ফোন, ইন্টারনেট, ইমার্জেন্সি অ্যালার্ম এবং অবস্থান ভাগ করে নেওয়ার মতো ফিচারসগুলি চালু করতে পারবেন।

এই মোডের বোতামটি চালু করতে, আপনি সেটিংস > সেফটি এবং ইমার্জেন্সি > ইমার্জেন্সি মোডে গিয়ে এটি সক্রিয় করতে পারেন এবং প্রয়োজন শেষ হওয়ার পরে, এটি সহজেই বন্ধ করা যেতে পারে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.