Cannabis Consumption: গাঁজা খেলে এই রোগগুলি নিরাময় করা যায়, এর উপকারিতাগুলি জেনে নিন

Cannabis Consumption: গাঁজার নেশা কিভাবে হয় জানুন

হাইলাইটস:

  • জেনে নিন চিকিৎসকদের মতামত
  • শিং পাতা হজমের উন্নতিতে সাহায্য করে

Cannabis Consumption: আপনি কি জানেন গাঁজার নেশা কেমন লাগে? এটা আপনার মস্তিষ্কের উপর কি ধরনের প্রভাব ফেলে? ‘ভাং’-কে ইংরেজিতে বলা হয় ক্যানাবিস, মারিজুয়ানা। একটি মিডিয়া রিপোর্ট অনুসারে, টেট্রাহাইড্রোক্যানাবিনল শণের মধ্যে পাওয়া যায়, যাকে টিএইচসিও বলা হয়। গাঁজা সেবন করলে আমাদের শরীরে ডোপামিন হরমোন বৃদ্ধি পায়। এই হরমোনকে সুখ বৃদ্ধিকারী হরমোনও বলা হয়। আসুন আমরা আপনাকে বলি যে বিশ্বের বিভিন্ন স্থানে গাঁজা বিভিন্ন উপায়ে সেবন করা হয়। কিছু লোক এটি চিবিয়ে বা চূর্ণ করে পান করে আবার কেউ কেউ সিগারেটের মতো ধূমপান করে। আপনি যদি গাঁজা খান বা পান করেন তবে নেশা পেতে ৪৫ ​​থেকে ৬০ মিনিট সময় লাগতে পারে। সিগারেটের মতো ধূমপান করলে ১০ থেকে ১৫ মিনিটের মধ্যেই নেশা হয়ে যায়।

প্রকৃতপক্ষে, গাঁজার নেশা আমাদের মস্তিষ্ককে অতি সক্রিয় করে তোলে। এটি চিন্তা করার এবং বোঝার ক্ষমতাকে ব্যাপকভাবে হ্রাস করে এবং মাদক গ্রহণকারী ব্যক্তি তার চারপাশের জিনিসগুলি অনুভব করতে অক্ষম হয়। গাঁজা খাওয়ার পর, একজন অদ্ভুত সুখ অনুভব করতে শুরু করে। এটাও তার আসক্তির কারণ হয়ে দাঁড়ায়।

জেনে নিন চিকিৎসকদের মতামত

চিকিৎসকরা বিশ্বাস করেন যে যে ব্যক্তি খুব দীর্ঘ সময় ধরে গাঁজা সেবন করেন তার মস্তিষ্ক সঠিকভাবে কাজ করে না। সেই সঙ্গে মনে অদ্ভুত চিন্তা আসতে শুরু করে এবং হার্ট অ্যাটাক ও রক্তচাপের ঝুঁকি বেড়ে যায়। মহিলারা অতিরিক্ত পরিমাণে গাঁজা সেবন করলে গর্ভাবস্থায় সমস্যা হতে পারে।

তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, গাঁজারও অনেক উপকারিতা রয়েছে। গাঁজা যেমন মানসিক রোগে ব্যবহৃত হয়। এটি মেমরি পুনরুদ্ধার করতে সীমিত পরিমাণে ব্যবহার করা যেতে পারে। এছাড়া ঘন ঘন প্রস্রাবের সমস্যা থেকেও রেহাই পাওয়া যায়।

গাঁজা খেলে এসব রোগ নিরাময় করা যায়

মাথাব্যথা থেকে উপশম আয়ুর্বেদে বলা হয়েছে যে আপনার যদি প্রচণ্ড মাথাব্যথা হয় এবং উপশম না হয় তবে শিং পাতা পিষে এর দুই-তিন ফোঁটা কানে দিলে মাথা ব্যথা উপশম হয়।

কাশি থেকে মুক্তি পান

যারা কাশিতে ভোগেন তাদের শিং পাতা শুকিয়ে পিপল পাতা, কালো গোলমরিচ এবং শুকনো আদা মিশিয়ে পান করা উচিত। আয়ুর্বেদে বলা হয়েছে এইভাবে কাশির সমস্যা সেরে যায়।

হজম উন্নতি

আয়ুর্বেদ অনুসারে, শিং পাতা হজমের উন্নতিতে সাহায্য করে। সকালে ঘুম থেকে ওঠার পর খালি পেটে দু-তিনটি শিং পাতা চিবিয়ে খেলে আপনার হজমশক্তি শক্তিশালী হয় এবং হজমশক্তি ভালো হয়।

We’re now on WhatsApp- Click to join

ব্রণ

গাঁজা ত্বক সম্পর্কিত সমস্যা যেমন ব্রণ, ব্রণ এবং দাগ থেকে মুক্তি পেতে সহায়ক। আয়ুর্বেদ অনুসারে, শিং পাতা পিষে পিম্পল এলাকায় লাগান। আপনি কয়েক দিনের মধ্যে ব্রণ থেকে মুক্তি পেতে পারেন।

ইউনিভার্সিটি অফ নটিংহাম দ্বারা পরিচালিত একটি গবেষণায় দেখা গেছে যে গাঁজা স্ট্রোকের মতো বিপজ্জনক সমস্যাতেও উপশম দিতে পারে। স্ট্রোক হলে কাউকে গাঁজা খাওয়ানো হলে সে অনেকটাই উপশম পেতে পারে।

ক্ষত দ্রুত নিরাময়

যদি শরীরের কোনো অংশে ঘা থাকে এবং ক্ষত সেরে না যায়, তাহলে শিং পাতা পিষে এর পেস্ট লাগান। ক্ষত দ্রুত সেরে যাবে এবং কোন সংক্রমণ হবে না।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.