KKR News: কোন চার ক্রিকেটারকে মেগা নিলামের আগে ধরে রাখবে কেকেআর? রইল বড় আপডেট

KKR News: আইপিএল ২০২৫-এর মেগা নিলামের আগে কোন চার জন ক্রিকেটারকে ধরে রাখছে কলকাতা নাইট রাইডার্স? জেনে নিন

 

হাইলাইটস:

  • আগামী বছর আইপিএলের মেগা নিলাম হবে
  • নিয়ম অনুযায়ী চার জন ক্রিকেটারকে রেখে দিতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলি
  • কোন চারজন ক্রিকেটারকে রেখে দেবেন গৌতম গম্ভীর, চন্দ্রকান্ত পণ্ডিতেরা? জানুন

KKR News: প্রত্যেক তিন বছর অন্তর আইপিএলের পূর্ণ নিলাম অনুষ্ঠিত হয়। নতুন করে সব দল তৈরি হয়। আইপিএল ২০২৫-এর আগে আবার নতুন করে ক্রিকেটার কেনার সুযোগ রয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলির কাছে। নিলামে ভারতীয় ক্রিকেটারদের পাওয়া নিয়ে চিন্তা না থাকলেও বিদেশি ক্রিকেটারদের পাওয়া নিয়ে চিন্তা থাকেই। কারণ আইপিএলের সময় ভারতীয় ক্রিকেট দলের কোনো খেলা না থাকলেও অন্যান্য দেশগুলির মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ থাকে। তাই অনেক দেশের ক্রিকেটাররা পুরো টুর্নামেন্টে উপলব্ধ থাকতে পারেন না।

We’re now on WhatsApp – Click to join

আইপিএলের পরবর্তী মেগা নিলামে ২০২৫ থেকে ২০২৭ সালের জন্য দল গঠন করবে ফ্র্যাঞ্চাইজিগুলি। নিয়ম অনুযায়ী, চার জন ক্রিকেটার বাদে নিলামের জন্য বাকিদের ছেড়ে দিতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলিকে। তাঁদের আবার পেতে হলে নিলামে অন্য ফ্র্যাঞ্চাইজ়িগুলির সঙ্গে লড়াই করতে হবে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে সম্প্রতি জানা গেছে এই নিয়ম পরিবর্তন হতে পারে। চারের পরিবর্তে পাঁচ বা ছ’জন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলি। তবে সরকারি ভাবে নতুন নিয়ম না হওয়া পর্যন্ত চার ক্রিকেটারকে ধরেই পরিকল্পনা করতে হবে আইপিএলের সব ফ্র্যাঞ্চাইজিগুলিকে।

We’re now on Telegram – Click to join

তা হলে কোন চার প্লেয়ারকে ধরে রাখবে কেকেআর(KKR)? প্রথমেই নাম আসবে দলের অধিনায়ক শ্রেয়স আইয়ারের। এ বারের আইপিএলে ব্যাট হাতে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি নজর কেড়েছে শ্রেয়সের নেতৃত্বও। তাই শ্রেয়সকে রেখেই দিতে চাইবে কেকেআর টিম ম্যানেজমেন্ট।

শ্রেয়সের পর দ্বিতীয় প্লেয়ার অবশ্যই সুনীল নারাইন। এ বারের আইপিএলে সেরা ক্রিকেটার হয়েছেন ৩৬ বছর বয়সী ক্যরিবিয়ান তারকা। আরও তিন বছর কেকেআরের হয়ে খেলে দিতে পারেন। ব্যাট এবং বল, দুই বিভাগেই দলের অন্যতম ভরসা নারাইন। আন্তর্জাতিক ক্রিকেটে খুব একটা তাঁকে দেখা যায় না। তাই দলের সবচেয়ে পুরনো ক্রিকেটারকে পাওয়া নিয়েও কোনও উদ্বেগ থাকছে না। নিঃসন্দেহে কেকেআরের দ্বিতীয় পছন্দ হবেন নারাইন।

কেকেআরের তৃতীয় পছন্দ হতে পারেন স্পিনার বরুণ চক্রবর্তী। এ বারের আইপিএলে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি বরুন। নারাইন এবং তাঁর স্পিন জুটি কেকেআরের অন্যতম সম্পদ। তাই আগামী তিন বছরের জন্য বরুণের উপর আস্থা রাখতে পারেন গম্ভীররা।

Read more:- ১০ বছরের অপেক্ষার অবসান, এসআরএইচ-কে উড়িয়ে দিয়ে আইপিএল ২০২৪-এর চ্যাম্পিয়ন কেকেআর!

চতুর্থ স্থানের জন্য মূল লড়াই হতে পারে আন্দ্রে রাসেল এবং রিঙ্কু সিংহের মধ্যে। সূত্রের খবর দু’জনকেই ধরে রাখতে মরিয়া কেকেআর টিম ম্যানেজমেন্ট। এক জনকে ধরে রেখে অন্য জনের জন্য নিলামে ঝাঁপাবে বলিউড বাদশার দল। তবে বয়স এবং ভারতীয় হিসাবে কিছুটা হলেও এগিয়ে থাকছেন রিঙ্কুই। অর্থাৎ শ্রেয়স আইয়ার, সুনীল নারাইন, বরুণ চক্রবর্তী, রিঙ্কু সিংহকে নিলামে তুলবে না কলকাতা নাইট রাইডার্স।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.