KKR IPL 2024 Champion: অনেকেই তো অনেক ঠাট্টা, মশকরা করেছিলেন… ফাইনাল জিতে কী জানালেন আইপিএল ইতিহাসের সবচেয়ে দামি ক্রিকেটার মিচেল স্টার্ক?

KKR IPL 2024 Champion: আইপিএল ২০২৪-এর ফাইনালে দুরন্ত বোলিং করে ম্যাচের সেরা মিচেল স্টার্ক

 

হাইলাইটস:

  • দুরন্ত বোলিং করে আইপিএল ফাইনালের সেরা খেলোয়াড় হলেন মিচেল স্টার্ক
  • ২৪.৭৫ কোটি টাকার বিনিময়ে মিচেল স্টার্ক আসেন কেকেআরে
  • ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাঁর সবথেকে দামি ক্রিকেটার হওয়া নিয়ে রঙ্গ-রসিকতার জবাব দেন

KKR IPL 2024 Champion: বড় ম্যাচের প্লেয়ার বলে একটা কথা ক্রিকেট বিশেষজ্ঞদের মুখে প্রায়শই শোনা যায়। এর সমার্থক শব্দ হলেন মিচেল স্টার্ক (Mitchell Starc)। বিশ্বকাপ ফাইনালে একা হাতে প্রতিপক্ষকে ধ্বংস করে বিশ্বজয় করেছিলেন তিনি। এবার আইপিএল ফাইনালের (IPL 2024 Final) মঞ্চও সাক্ষী রইল স্টার্ক ম্যাজিকের। চিপকের মাঠে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে (KKR vs SRH) আইপিএলের ফাইনালে তাঁর পরিসংখ্যান, ৩ ওভারে ১৪ রান দিয়ে, ২ উইকেট। এই দুরন্ত বোলিংয়ের জন্য আইপিএল ফাইনালের সেরা খেলোয়াড় হলেন তিনি।

We’re now on WhatsApp – Click to join

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অজি তারকা বলেন, ‘আজকের রাতটা কেকেআরের জন্য অসাধারণ ছিল। সম্ভবত টুর্নামেন্টের সবথেকে রোমাঞ্চকর দুই দল আইপিএলের ফাইনাল খেলতে মাঠে নেমেছিল। গোটা টুর্নামেন্টে আমরা ধারাবাহিকভাবে পারফর্ম করেছি। আমাদের সাফল্যের পিছনে এটাই সবথেকে বড় কারণ।’

We’re now on Telegram – Click to join

২৪.৭৫ কোটি টাকার বিনিময়ে মিচেল স্টার্ক আসেন কেকেআরে। আইপিএলের ইতিহাসে সর্বকালের সর্বাধিক দামে অজি তারকাকে দলে নিয়েছিল কেকেআর টিম ম্যানেজমেন্ট। যদিও স্টার্কের প্রথম কয়েক ম্যাচের পারফরম্যান্স আশানুরূপ ছিল না। তারপরেই তাঁকে তীব্র সমালোচনার সম্মুখীন হতে হয়। আগে মুখ না খুললেও, টুর্নামেন্টের শেষ দিনে কিন্তু স্টার্কের মুখে উঠে এল সবথেকে দামি ক্রিকেটার হওয়ার চাপের কথা।

তিনি বলেন, ‘আমায় নিয়ে অনেক ঠাট্টা, মশকরা হয়েছে। বিশেষ করে টাকা নিয়ে অনেকে অনেক কথা বলেছিলেন। এখন আমার যথেষ্ট বয়স হয়েছে এবং আমি যথেষ্ট অভিজ্ঞ। সেটা আমায় এই চাপ সামলাতে সাহায্য করেছে। এই বোলিং আক্রমণকে নেতৃত্ব দেওয়া এবং দলের হয়ে খেলাটা ব্যক্তিগতভাবে আমার কাছে দারুণ মজার ছিল। আমাদের দলের বোলিং আক্রমণ খুবই ভাল। ভবিষ্যতে কী হয় দেখা যাক, ওরা কেমন কী করেন।’

Read more:- ১০ বছরের অপেক্ষার অবসান, এসআরএইচ-কে উড়িয়ে দিয়ে আইপিএল ২০২৪-এর চ্যাম্পিয়ন কেকেআর!

ফাইনালের আগেই মিচেল স্টার্ক বলেছিলেন পাওয়ার প্লেতেই ম্যাচের ভাগ্য নির্ধারিত হতে পারে। সেই পাওয়ার প্লেতেই তাঁর আগুনে বোলিং। প্রথম ওভারেই তুলে নেন হায়দরাবাদের বিধ্বংসী ওপেনার অভিষেকের উইকেট। পাওয়ার প্লে মধ্যেই রাহুল ত্রিপাঠিকেও ফেরান স্টার্ক। প্রথম ছয় ওভারেই ৪০ রানে তিন উইকেট হারিয়ে কোমর ভেঙে যায় সানরাইজার্সের। সেই পরিস্থিতি থেকে আর ম্যাচে ফিরতে পারেনি এসএরএইচ। ১১৩ রানে অল আউট হয়ে যায় সানরাইজার্স। ফাইনালে কেকেআরের সব বোলাররাই উইকেট পান। অল্পরান তাড়া করতে নেমে ভেঙ্কটেশ আইয়ারের ধুঁয়াধার ৫২ রানের দৌলতে ১০.৩ ওভারেই আট উইকেটে ম্যাচ জিতে নেয় কলকাতা নাইট রাইডার্স।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।