India vs Pakistan: জসপ্রীত বুমরাহের আগুনে পুড়ে ছারখার পাকিস্তান! রোহিত-গাভাসকররা বুম-বুমের প্রশংসায় পঞ্চমুখ

India vs Pakistan: টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে মাত্র ১১৯ রান ডিফেন্ড করে নেমে ৬ রানে রুদ্ধশ্বাস জয় ভারতের

 

হাইলাইটস:

  • একটা সময় মাত্র ১২০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তানের ভাল শুরু দেখে অনেকেই হাল ছেড়ে দিয়েছিল
  • কিন্তু ভারতের এই রুদ্ধশ্বাস জয়ের অন্যতম কারিগর হলেন তারকা পেসার জসপ্রীত বুমরাহ
  • নিঃসন্দেহে এই ম্যাচ ক্রিকেট ইতিহাসে জায়গা করে নেবে

India vs Pakistan: টি-২০ বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) প্রেস্টিজ ফাইটে পাকিস্তানের বিরুদ্ধে লো স্কোরিং ম্যাচে রুদ্ধশ্বাস জয় পেল ভারত। মাত্র ১১৯ রান ডিফেন্ড করে নেমে ৬ রানে জয় ভারতের। নিঃসন্দেহে এই ম্যাচ ক্রিকেট ইতিহাসে জায়গা করে নেবে।

একটা সময় মাত্র ১২০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তানের ভাল শুরু দেখে অনেকেই ভেবেছিল ভারত হয়তো এবারে আর পারবে না। কিন্তু ভারতের এই রুদ্ধশ্বাস জয়ের অন্যতম কারিগর হলেন তারকা পেসার জসপ্রীত বুমরাহ। বুম-বুমের আগুনে বোলিংয়ের সামনে রীতিমত নাকানি চোবানি খেয়েছে পাকিস্তানের ব্যাটাররা।

We’re now on WhatsApp – Click to join

ইনিংসের পঞ্চম ওভারে বাবর আজমের উইকেট নিয়ে পাকিস্তানকে প্রথম ধাক্কাটাই দিয়েছিলেন জসপ্রীত বুমরাহ। তারপর একটা সময় যখন মনে হচ্ছিল মহম্মদ রিজওয়ান ভারতের হারের স্বাদ দেওয়াটা শুধু সময়ের অপেক্ষা। তখন ক্রিজে সেট থাকা রিজওয়ানকে বোল্ড করে বুমরাহ বুঝিয়ে দেন এখনও হাল ছাড়েনি ভারত। তবে রিজওয়ান অনেক আগেই বুমরাহের শিকার হতেন। কিন্তু ফাইন-লেগে ক্যাচ ফেলেন শিবম দুবে।

শেষের দিকে পাকিস্তানের শেষ ভরসা আরও এক মারকাটারি ব্যাটার ইফতিকর আহমেদকেও ফেরান জসপ্রীত বুমরাহ। ইফতিকরও হলেন বিগ হিটার। এক-দুই ওভারেই তাঁর খেলা ঘোরানোর ক্ষমতা রয়েছে। কিন্তু বুমরাহের আগুনে পুড়ে ছারখার হয়ে যান তিনিও।

We’re now on Telegram – Click to join

ম্যাচে ৪ ওভারের স্পেলে মাত্র ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন বুমরাহ। এমন ম্যাচ উইনিংস স্পেলের কারণে ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছেন তিনি। টি-২০ বিশ্বকাপে ভারত-পাক মহা ম্যাচে ভারতীয় পেসারের এমন আগুন ঝরানো স্পেল চিরদিন স্মরণীয় হয়ে থাকবে।

ম্যাচের পর জসপ্রীত বুমরাহ বলেন,”আমরা বুঝে গিয়েছিলাম, বলের লাইন এবং লেংথে ঠিক রাখতে পারলে পাল্টা লড়াই করা সম্ভব। আর সেটাই আমরা করেছি। আমার দর্শন একেবারে পরিস্কার ছিল। এই পিচে সিম-কে বেশি করে ব্যবহার করেছি। কী ভাবে বলকে ঠিক জায়গায় রাখতে পারব, সেটা নিয়ে আমার অনেকটাই বেশি চিন্তা ছিল।”

অধিনায়ক রোহিত শর্মার মুখেও প্রশংসা শোনা যায় জসপ্রীত বুমরাহের। রোহিত বলেছেন,”বুমরার বোলিং নিয়ে আমার আলাদা করে কিছু বলার নেই। প্রত্যেকটা ওভারে ও যেন আরও বেশি শক্তিশালী হয়ে উঠছিল। আমরা ওর থেকে প্রত্যেকটা ম্যাচেই এমন মানসিকতা নিয়েই বোলিং চাই।”

Read more:- গতকাল ভারত বনাম পাকিস্তান ম্যাচে আবার পাকিস্তানকে ৬ রানে পরাজিত করতে সক্ষম হল ভারত, এই খুশিতে দিল্লি পুলিশ একটি মজার পোস্টও শেয়ার করেছেন

ভারতের প্রাক্তন কিংবদন্তী ক্রিকেটার সুনীল গাভাসকর বুমরাহের প্রশংসা করে বলেছেন,”এমন একটা টানটান উত্তেজনামূলক ম্যাচে একটা ছেলে চার ওভারে মাত্র ১৪ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়ে পাক দলের মেরুদণ্ডটাই ভেঙে দিল! এটাই যশপ্রীত বুমরার বিশেষত্ব। বুমরাহ তুমি এই ফর্ম ধরে রেখো।”

টি-২০ বিশ্বকাপ সংক্রান্ত সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.