Modi Cabinet 3.0 Ministers from West Bengal: মোদির মন্ত্রিসভায় শপথ নিলেন বাংলার দুই সাংসদ, দু’জনই প্রতিমন্ত্রী হিসেবে শপথবাক্য পাঠ করেন

Modi Cabinet 3.0 Ministers from West Bengal: রাজ্য থেকে এ বারও তৃতীয় মন্ত্রিসভায় পূর্ণমন্ত্রী হওয়ার সুযোগ পেলেন না কেউ!

 

হাইলাইটস:

  • বাংলা থেকে কে বা কারা মোদির মন্ত্রিসভায় সদস্য হবেন তা নিয়ে জল্পনা ছিলই
  • এ বারও রাজ্যের কোনও সাংসদ পূর্ণমন্ত্রী হওয়ার সুযোগ পেলেন না
  • এনডিএ-র মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন শান্তনু ঠাকুর এবং সুকান্ত মজুমদার

Modi Cabinet 3.0 Ministers from West Bengal: এ বার লোকসভায় বঙ্গে বিজেপির সাংসদ সংখ্যা কমেছে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বাংলা থেকে মোট ১৮টি আসনে জয়লাভ করেছিল বিজেপি, এবার তা কমে মাত্র ১২টি আসনে দাঁড়িয়েছে। তৃণমূল প্রার্থী জগদীশ চন্দ্র বর্মা বসুনিয়ার কাছে হেরে গিয়েছেন বিদায়ী মন্ত্রিসভার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিকও। পশ্চিমবঙ্গ থেকে কে বা কারা তৃতীয় মন্ত্রিসভার সদস্য হবেন তা নিয়ে জল্পনা ছিলই। রাজ্য থেকে এ বারও পূর্ণমন্ত্রী হওয়ার সুযোগ পাননি কেউ। বাংলার দুই সাংসদ শান্তনু ঠাকুর এবং সুকান্ত মজুমদার গতকাল প্রতিমন্ত্রী হিসাবে শপথ নিলেন।

We’re now on WhatsApp – Click to join

বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর দ্বিতীয় মোদি সরকারের মন্ত্রিসভার প্রতিমন্ত্রী ছিলেন। এবারও বাংলা থেকে মোদির মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন তিনি। বনগাঁ লোকসভা কেন্দ্র থেকে টানা দু’বার জিতে সাংসদ হয়েছেন শান্তনু ঠাকুর। সেই সঙ্গে এনডিএ-র (NDA) মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। ২০২১ সাল থেকে সুকান্ত বাবু রাজ্য বিজেপির সভাপতি পদে রয়েছেন, সেই সাথে ২০১৯ সাল থেকে বালুরঘাটের সাংসদ তিনি। এ বারের লোকসভা নির্বাচনে দশ হাজারের কিছু বেশি ভোটে জয়ী হয়ে বালুরঘাট কেন্দ্র থেকে সাংসদ হয়েছেন সুকান্ত মজুমদার।

We’re now on Telegram – Click to join

শান্তনু ঠাকুর এবং সুকান্ত মজুমদারের মধ্যে প্রথমে শপথ নেন বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। তিনি ইংরেজি ভাষায় শপথবাক্য পাঠ করেন। তার পরে শপথ নেন বালুরঘাট কেন্দ্রের দু’বারের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার, তিনিও ইংরেজি ভাষায় শপথবাক্য পাঠ করেন।

Read more:- বিজেপি তহবিলে ২০০০ টাকা আর্থিক অনুদান দিলেন প্রধানমন্ত্রী মোদী, বাকিদেরও অনুদান দিতে অনুরোধ করলেন

দেশের গুরুত্বপূর্ণ বিষয়ে প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.