India vs Afghanistan T20 World Cup 2024: সুপার এইটে দুরন্ত শুরু ভারতের! আফগানিস্তানের বিরুদ্ধে ৪৭ রানের বড় ব্যবধানে জয় পেল রোহিত শর্মার দল

India vs Afghanistan T20 World Cup 2024: টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্বের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে একতরফাভাবে ম্যাচ জিতল ভারত!

 

হাইলাইটস:

  • টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা
  • প্রথমে ব্যাটে করে স্কোরবোর্ডে ১৮১ রান তোলে ভারত
  • জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৩৪ রানেই আটকে যায় আফগানিস্তান

India vs Afghanistan T20 World Cup 2024: টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্বের প্রথম ম্যাচে দুরন্ত জয় ভারতের। আফগানিস্তানকে হেলায় হারাল রোহিত শর্মার দল। রোহিত শর্মা, বিরাট কোহলির ব্যাট থেকে রান না এলেও একতরফাভাবে ম্যাচ জিতল ভারত। সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়ার ইনিংসের ভর করে প্রথমে ব্যাটে করে স্কোরবোর্ডে ১৮১ রান তোলে ভারত। জবাবে ভারতীয় বোলারদের দাপুটে বোলিং-য়ের সামনে তাসের ঘরের মত ভেঙে পড়ে আফগানদের ইনিংস। মাত্র ১৩৪ রানেই আটকে যায় রাশিদ খানের দল। ৪৭ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে নেয় ভারত।

We’re now on WhatsApp – Click to join

বৃহস্পতিবার, বার্বাডোজে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। বার্বাডোজের স্লো ট্র্যাকে ব্যর্থ হয় ভারতের টপ অর্ডার ব্যাটাররা। ওপেনি করতে এসে রোহিত শর্মা ৮ রানে এবং বিরাট কোহলি ২৪ রানে ফেরেন। তিনে আসা ঋষভ পন্থ ২০ রান এবং শিবম দুবে ১০ রান করে ফিরে যান। সেখান থেকে দলকে ম্যাচে ফেরান সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া জুটি। ক্রিজে টিকে থাকার পাশাপাশি বেশ কিছু আক্রমণাত্মক শটও খেলেন ভারতের দুই তারকা ব্যাটার।

We’re now on Telegram – Click to join

সর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া মিলে ৬০ রানের পার্টনারশিপ গড়েন। এই পার্টনারশিপের দৌলতে ১৫০ রানের গণ্ডি টপকায় দল। ২৮ বলে ৫৩ রানের দুরন্ত ইনিংস খেলে আউট হন স্কাই। ২৪ বলে ৩২ রান করেন হার্দিক। এরপর জাদেজা ৭ এবং অক্ষর প্যাটেল ৬ বলে ১২ রানের কার্যকরী ইনিংস খেলে শেষ বলে রান আউট হন। অর্শদীপ সিং ২ রান করে অপরাজিত থাকেন। ২০ ওভার শেষে ৮ উইকেটের বিনিময়ে স্কোরবোর্ডে ১৮১ রান লাগায় ভারত।

Read more:- ডিফেনডিং চ্যাম্পিয়নদের ছন্দে ফেরালেন কেকেআর তারকা, ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারাল ইংল্যান্ড

১৮২ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে আফগানরা। রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, হজরতউল্লাহ জাজাই, নাজিবুল্লাহ জাদরান, গুলবদিন নইব, মহম্মদ নবি কেউই গতকাল ভারতের আগুনে বোলিং অ্যাটাকের সামনে দাঁড়াতে পারেননি। অজমতউল্লাহ ওমরজাইয়ের ২৬ রানের ইনিংস ছাড়া আর কোনও আফগান ব্যাটার ২০ রানের বেশি করতে পারেননি।

শেষ পর্যন্ত ২০ ওভারে মাত্র ১৩৪ রানেই গুটিয়ে যায় আফগানিস্তানের ইনিংস। জসপ্রীত বুমরাহ ও অর্শদীপ সিং ৩ করে উইকেট নেন। কুলদীপ যাদব নেন ২টি উইকেট। এছাড়া একটি করে উইকেট পান অক্ষর প্যাটেল ও রবীন্দ্র জাদেজা।

টি-২০ বিশ্বকাপ সংক্রান্ত সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।