IND w vs SA w: ইতিহাস গড়লেন শেফালি ভার্মা! টেস্ট ক্রিকেটে দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড করেছেন ভারতীয় মহিলা দলের ডান-হাতি ওপেনার

IND w vs SA w: ২০ বছর বয়সী শেফালি ভার্মা মহিলাদের টেস্ট ক্রিকেট ইতিহাসে দ্রুততম ডাবল সেঞ্চুরি করা খেলোয়াড় হয়ে উঠলেন!

 

হাইলাইটস:

  • চেন্নাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচের প্রথম দিনে ডাবল সেঞ্চুরি করেন শেফালি
  • শেফালির ডাবল সেঞ্চুরি ও স্মৃতি মান্ধনার ১৪৯ রানের ভরসায় প্রথম দিনের শেষে বড় স্কোর করে ভারত
  • ১৬ বছর আগে একই ভেন্যুতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঠিক কীর্তি গড়েছিলেন বীরেন্দ্র শেবাগ

IND w vs SA w: টেস্ট ক্রিকেটে ইতিহাস গড়লেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনার শেফালি ভার্মা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচের প্রথম দিনে ডাবল সেঞ্চুরি করলেন শেফালি। ২০ বছর বয়সী শেফালি মহিলাদের টেস্ট ক্রিকেট ইতিহাসে দ্রুততম ডাবল সেঞ্চুরি করা খেলোয়াড় হয়ে উঠলেন। তিনি বীরেন্দ্র শেবাগকে তার ১৬ বছরের পুরনো ইনিংসের কথা মনে করিয়ে দেন। চেন্নাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও একই সংখ্যক বলে ডাবল সেঞ্চুরি করেছিলেন বিরু।

We’re now on WhatsApp – Click to join

এমএ চিদাম্বরম স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে (IND w vs SA w) একমাত্র টেস্ট ম্যাচে শেফালি ভার্মা বিধ্বংসী ব্যাটিং করেন। ১৯৪ বলে ডাবল সেঞ্চুরি করেন তিনি। ২২টি চার ও ৪টি ছয় দিয়ে সাজানো ছিল তাঁর ইনিংস। ১১৩ বলে সেঞ্চুরি করেন শেফালি। শেফালি ভারতীয় মহিলা দলের সহ-অধিনায়ক স্মৃতি মান্ধানার সাথে জুটি বেঁধে প্রথম উইকেটে ২৯২ রানের পার্টনারশিপ করেন, যেখানে তিনি দ্বিতীয় উইকেটে এস শুভর সঙ্গে ৩৩ রান যোগ করেন এবং জেমিমাহ রড্রিগেসের সঙ্গে ৮৬ রানের জুটি গড়েন। ডানহাতি ব্যাটসম্যান শেফালি ৬৬ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন এবং ১১৩ বলে সেঞ্চুরি করেন। ১৫৮ বলে ১৫০ রান পূর্ণ করেন শেফালি।

We’re now on Telegram – Click to join

স্মৃতি মান্ধনা ১৪৯ রানের ইনিংস খেলেন

শেফালি ভার্মা ২০৫ রান করে রানআউট হন। তিনি ১০৪-এর বেশি স্ট্রাইক রেটে রান করেছিলেন। সহ-অধিনায়ক স্মৃতি মান্ধানা ১৬১ বলে ১৪৯ রানের ইনিংস খেলেন যার মধ্যে ছিল ২৭টি চার ও একটি ছয়। টেস্টের প্রথম দিনের শেষে ৫২৫/৪ রানে দাঁড়িয়ে ভারত।

Read more:- ২০২২-এর মধুর প্রতিশোধ নিল ভারত, ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে টি-২০ বিশ্বকাপের ফাইনালে টিম ইন্ডিয়া

ক্রিকেট দুনিয়ার সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.