Narendra Modi: চব্বিশের লোকসভা নির্বাচনে ৫০ শতাংশের বেশি ভোট পাবে NDA, বেঙ্গালুরু বৈঠকের পাল্টা হুঙ্কার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

Narendra Modi: গতকাল দিল্লিতে বিজেপি NDA-র শরিক দলগুলিকে নিয়ে বৈঠক করে

হাইলাইটস:

• বিজেপি বিরোধী জোটকে কটাক্ষ মোদীর

• তাঁর দাবি চব্বিশের লোকসভা নির্বাচনে NDA পাবে ৫০ শতাংশের বেশি ভোট

• গতকাল NDA-র শরিক দলগুলিকে নিয়ে বৈঠক করেন তিনি

Narendra Modi: বছর ঘুরলেই দেশে লোকসভা নির্বাচন। যার ফলে কেন্দ্র থেকে মোদী সরকারকে হটাতে মতবিরোধ ভুলে একসঙ্গে কোমর বেঁধে লড়াই করার ডাক দিয়েছে বিজেপি বিরোধী দলগুলি। একদিকে যেমন বিরোধী জোট একের পর এক বৈঠক করছে তেমন অন্যদিকে শাসক দল বিজেপিও ঘুঁটি সাজাতে শুরু করে দিয়েছে।

গতকাল বিজেপিও NDA-র শরিক দলগুলিকে নিয়ে বৈঠক করে দিল্লিতে। বিজেপি সূত্রে খবর, এই বৈঠকে NDA-র শরিক ৩৮টি দল হাজির ছিল৷ যার মধ্যে উল্লেখযোগ্য সদ্য বিভক্ত হয়ে যাওয়া এনসিপি-র অজিত পাওয়ার গোষ্ঠীর নেতারাও উপস্থিত ছিলেন৷ এছাড়াও উপস্থিত ছিল এআইডিএমকে, তামিল মানিলা কংগ্রেস, শিবসেনার তরফে একনাথ শিন্ডে শিবিরের মতো দলগুলিও৷ অন্যদিকে সদ্য NDA-তে যোগ দিয়েছেন লোক জনশক্তি পার্টির নেতা চিরাগ পাসওয়ানও৷ আর এই বৈঠক থেকেই বিজেপি বিরোধী জোটকে কটাক্ষ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী থেকে বাংলার পঞ্চায়েত নির্বাচনের হিংসা এই সমস্ত বিষয়ই তাঁর বক্তব্যে উঠে এসেছে।

গত ১৭ এবং ১৮ই জুলাই ছিল বেঙ্গালুুরুতে বিরোধীদের মেগা বৈঠক। এই বৈঠকে মহাজোট গঠনের নামকরণ করা হয়েছে ‘ইন্ডিয়া’। বিজেপিও কিন্তু কোনও অংশে পিছিয়ে নেই। NDA-র শরিক দলগুলির বৈঠকে প্রধানমন্ত্রী দাবি করেন, চব্বিশের লোকসভা ভোটে ৫০ শতাংশের বেশি ভোট পাবে NDA। বিজেপি যে প্রতিহিংসাপরায়ণ নয়, তাও আরেকবার মনে করিয়ে দিলেন তিনি। কারণ প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে ভারত রত্ন সম্মানে ভূষিত করেছিল তাঁর সরকার। এছাড়া সম্মানিত ব্যক্তিত্বের তালিকায় রয়েছেন মুলায়ম সিং যাদব, শরদ পাওয়ারের মতো বিরোধী শিবিরের নেতারাও।

তাঁর আরও দাবি, NDA-র জন্য আগে দেশ, পরে রাজনীতি৷ যার ফলে তিনি স্পষ্ট ভাষায় বুঝিয়ে দিলেন, তাঁদের উন্নয়নের উপরেই জোর দিতে হবে এবং উন্নয়নকে মানুষের কাছে পৌঁছে দিতে হবে৷ তাঁর কথায়, “তৃতীয় NDA সরকারের আমলে ভারতবর্ষ পৃথিবীর তৃতীয় বৃহত্তম অর্থনীতি হয়ে উঠবে৷” সুতরাং বলা যায়, চব্বিশের লোকসভা নির্বাচনের প্রচারে বিজেপি তাঁদের উন্নয়নকেই হাতিয়ার করতে চাইছে।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.