Mamata Banerjee: বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষ্যে ঝাড়গ্রামে মুখ্যমন্ত্রী! ২৫০ কোটি টাকার প্রকল্প উপহার দেবেন ঝাড়গ্রামকে

Mamata Banerjee: ঝাড়গ্রামে পৌঁছে তিনি বৈঠক করেছেন কুড়মি নেতাদের সাথে

হাইলাইটস:

  • বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষ্যে গতকালই ঝাড়গ্রাম পৌঁছেছেন মুখ্যমন্ত্রী
  • আজ ২৫০ কোটি টাকার প্রকল্প ঝাড়গ্রামকে উপহার দিতে চলেছেন তিনি
  • রয়েছে ঝাড়গ্রাম তৃণমূল নেতৃত্বের জন্য বিশেষ বার্তাও

Mamata Banerjee: বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষ্যে গতকালই ঝাড়গ্রাম পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও আজই তাঁর কলকাতা ফিরে আসার কথা রয়েছে। তবে তার আগে ২৫০ কোটি টাকার প্রকল্প ঝাড়গ্রামকে উপহার দিতে চলেছেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে নবান্নের তরফে নির্দেশিকা জারি হয়েছে যে, বিশ্ব আদিবাসী দিবস অনুষ্ঠান ঝাড়গ্রাম সহ রাজ্যের মোট ১৪টি জেলায় পালিত হবে।

বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। ফলে আদিবাসীদের ভোটব্যাঙ্ক বজায় রাখতে জঙ্গলমহলকে পাখির চোখ করে দেখছে রাজ্যের শাসক দল। পঞ্চায়েত নির্বাচনেও ঝাড়গ্রামে ভালো ফল করেছে তৃণমূল। ফলে বোঝাই যাচ্ছে, ঝাড়গ্রামের তৃণমূল নেতৃত্বকে বিশ্ব আদিবাসী দিবসের মঞ্চ থেকে গুরুত্বপূর্ণ বার্তা দিতে চলেছেন মুখ্যমন্ত্রী।

গত কয়েকমাস ধরে চলছে কুড়মি আন্দোলন। ফলে এবার এই কুড়মি নেতাদের সাথেই গতকাল বৈঠক করলেন তিনি। কুড়মিদের পাশে থাকার আশ্বাসও দিলেন তিনি। এর পাশাপাশি আদিবাসী সংগঠনদের সঙ্গেও বৈঠকে বসেন তিনি। আজ বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠান থেকে ঝাড়গ্রামবাসীকে ২৫০ কোটি টাকার প্রকল্প উপহার দিতে চলেছেন মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর, ৭২ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। যে প্রকল্পগুলির কাজ ইতিমধ্যে শেষও হয়ে গেছে। অন্যদিকে এই মঞ্চ থেকেই ১৫০ কোটি টাকারও বেশি প্রকল্পের শিলান্যাস করবেন তিনি। এর মধ্যে রয়েছে স্বাস্থ্য, পূর্ত, জনস্বাস্থ্য ও কারিগরি-সহ একাধিক দফতরের সরকারি প্রকল্প।

উল্লেখ্য, তৃণমূলে নবজোয়ার চলাকালীন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গাড়ির উপর হামলার জন্য গ্রেফতার হওয়া কুড়মি নেতার সাথেও বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, কুড়মিদের তরফে জানানো হয়েছে তাঁদের আন্দোলন শান্তিপূর্ণভাবেই চলবে।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.