Arvind Kejriwal Bail: ব্রেকিং নিউজ! অরবিন্দ কেজরিওয়ালের সুপ্রিম স্বস্তি! ২৩ দিনের জন্য জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী

Arvind Kejriwal Bail: আটকে রাখা গেল না দিল্লির মুখ্যমন্ত্রীকে! ৫০ দিন পর অবশেষে জামিন পেলেন অরবিন্দ কেজরিওয়াল

 

হাইলাইটস:

  • আবগারি দুর্নীতি মামলায় ইডি-র হাতে গ্রেফতার হয়ে জেলে রয়েছেন কেজরিওয়াল
  • জুন মাসের ১ তারিখ পর্যন্ত তাঁকে অন্তর্বর্তী জামিন দিয়েছে সুপ্রিম কোর্ট
  • কেজরিওয়ালের নির্বাচনী প্রচারে কোনও নিষেধাজ্ঞা জারি করেনি দেশের সর্বোচ্চ আদালত

Arvind Kejriwal Bail: আবগারি দুর্নীতি মামলায় অবশেষে অন্তর্বর্তী জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। জুন মাসের ১ তারিখ পর্যন্ত তাঁকে অন্তর্বর্তী জামিন দিয়েছে সুপ্রিম কোর্ট (Arvind Kejriwal Bail)। ইডি-র হাতে গ্রেফতার হয়ে জেলে রয়েছেন কেজরিওয়াল৷ এরই মাঝে আরও বড় বিপাকে পড়তে পারেন দিল্লির মুখ্যমন্ত্রী, এমন আশঙ্কাও ছিল। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল নিষিদ্ধ খলিস্তানি সংগঠনের কাছ থেকে রাজনৈতিক অনুদান নিয়েছেন, এই অভিযোগ তুলে দিল্লির উপরাজ্যপাল ভি কে সাক্সেনা কেজরিওয়ালের বিরুদ্ধে এনআইএ তদন্তের সুপারিশ করেছেন৷ এই পরিস্থিতিতে কেজরিওয়ালের জামিন বেশ কিছুটা অক্সিজেন জোগাল তাঁর দল আম আদমি পার্টিকে। তবে, ২ জুন কেজরিওয়ালকে ফের আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছে ভারতের সর্বোচ্চ আদালত।

We’re now on WhatsApp – Click to join

প্রসঙ্গত, জামিনের আবেদন নিয়ে এর আগে কেজরিওয়াল নিম্ন আদালতের দ্বারস্থ হয়েছিলেন। যদিও সেখানে তিনি কোনও সুরাহা পাননি। বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি দীপঙ্কর দত্তের বেঞ্চ জানিয়েছিল, এই ভোট আবহে কেজরিওয়ালের অন্তবর্তীকালীন জামিনের বিষয়টি বিচার করা যেতে পারে। গত মঙ্গলবারের শুনানিতে সেই প্রসঙ্গে আলোচনা হয়েছিল। সেদিনই সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়, অরবিন্দ কেজরিওয়াল একজন মুখ্যমন্ত্রী। তবে সেই সঙ্গে এও জানানো হয়, যদি কেজরিওয়ালকে জামিন দেওয়াও হয়, তাহলে সরকারি কোন ফাইলে তিনি সই করতে পারবেন না। অবশেষে অন্তর্বর্তী জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal Bail)।

We’re now on Telegram – Click to join

কেজরিওয়াল বর্তমানে তিহাড় জেলে বন্দি রয়েছেন। আজ অথবা কাল তিনি জেল থেকে মুক্তি পাবেন বলে মনে করা হচ্ছে। কেজরিওয়ালের নির্বাচনী প্রচারে কোনও নিষেধাজ্ঞা জারি করেনি সুপ্রিম কোর্ট। তবে এখনো লিখিত আদেশ মেলেনি। এখন দেখার এটাই যে কী শর্তে কেজরিওয়ালকে জামিন দেওয়া হয়েছে। সন্ধ্যার মধ্যে আইনি কাজকর্ম শেষ হলে, আজই কেজরিওয়াল তিহাড় থেকে বেরিয়ে আসবেন, অন্যথায় তাঁকে আগামীকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

Read more:- অরবিন্দ কেজরিওয়ালের কি জেল থেকে সরকার চালানো সম্ভব? জানতে চাইলে বিস্তারিত পড়ুন

উল্লেখ্য, আবগারি দুর্নীতি মামলায় অরবিন্দ কেজরিওয়াল গ্রেফতার হলেও দিল্লির মুখ্যমন্ত্রীর পদ ছাড়েননি। জেল থেকেই একের পর এক সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর দল আম আদমি পার্টির পক্ষ থেকেও জানানো হয়েছিল, প্রয়োজনে জেল থেকেই সরকার চালাবেন দিল্লির মুখ্যমন্ত্রী। প্রার্থী প্রচার থেকে একাধিক দলীয় কর্মসূচিতে গত কয়েকদিনে প্রথম সারিতে দেখা গিয়েছে অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনীতা কেজরিওয়ালকে। তবে, এবার অন্তর্বর্তী জামিন মেলার পর ফের দলের কাজে নতুন উদ্যমে নেমে পড়বেন কেজরিওয়াল, এমনটাই আশা করছেন আপ নেতা-কর্মীরা।

দেশের গুরুত্বপূর্ণ খবরগুলি পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.