Wonderful hacks:গুরুত্বপূর্ণ হ্যাকস যা আমাদের দৈনন্দিন জীবনে বিপুল পরিমাণে কাজে আসে!

Wonderful hacks:গুরুত্বপূর্ণ হ্যাকস যা আমাদের দৈনন্দিন জীবনে বিপুল পরিমাণে কাজে আসে!

হাইলাইটস:

  • কাজকে আরো সহজ করে তোলা
  • দৈনন্দিনজীবনে সহায়তায় ব্যবহারকারী
  • বিস্তারিত আলোচনা

Wonderful hacks:গুরুত্বপূর্ণ হ্যাকস যা আমাদের দৈনন্দিন জীবনে বিপুল পরিমাণে কাজে আসে!

৫ মিনিট হ্যাক ভিডিওর দুনিয়া আমাদের কাছে নতুন নয়। আমরা সবাই জানি যে এই ভিডিওগুলি ক্লিকবাইট এবং শুধুমাত্র আমাদের সময় নষ্ট করে। আসলে এই ভিডিওগুলিতে দেখানো অনেক হ্যাক রয়েছে যা আসলে বেশ ক্ষতিকারক হতে পারে।

কিন্তু কিছু হ্যাক আছে যেগুলো আসলেই কাজ করে। আমরা এখানে হ্যাকগুলির একটি তালিকা নিয়ে এসেছি যা আসলে কাজ করে এবং যুক্তি দিয়ে সমর্থন করে৷

১. আপনার হিমায়িত মাখন গ্রেট করুন: 

যখন তাড়াহুড়ো হয় এবং নরম মাখনের প্রয়োজন হয়, তখন এটিকে পনিরের মতো ঝাঁঝরি করার চেষ্টা করুন। হিমায়িত মাখন গ্রেট করা পৃষ্ঠের ক্ষেত্রফল বৃদ্ধি করে এবং তাপমাত্রাকে ব্যাপকভাবে কমিয়ে দেয়।রান্নাঘরের তাপ জাদুর কাজ করবে এবং মাখনকে দ্রুত নরম করবে।

২. ক্রেয়ন মোমবাতি: 

বৈদ্যুতিক আলোর যুগে, আমরা খুব কমই ঘরে ছড়িয়ে থাকা মোমবাতি দেখতে পাই। বিশেষ করে যখন সবচেয়ে বেশি প্রয়োজন হয় তখন একটি খুঁজে পাওয়া খুব কঠিন। চিন্তা করবেন না! যদি আপনার কাছে মোমের ক্রেয়ন পড়ে থাকে তবে টিপটি আলোকিত করুন,একটি পূর্ণ আকারের মোম ক্রেয়ন এক ঘন্টা পর্যন্ত জ্বলতে পারে।

৩. ডিসকাউন্ট ক্যালকুলেটর করতে অসুবিধা হচ্ছে!

সাধারণভাবে ডিসকাউন্ট বা শতাংশ গণনা করতে আপনার যদি একটু অসুবিধা হয়, তাহলে সংখ্যাগুলোকে বিপরীত করার চেষ্টা করুন।

৪. খাবার খুব নোনতা! 

কখনও কখনও স্যুপ বা স্টুতে খুব বেশি লবণ থাকে। সেক্ষেত্রে এতে কিছু কাটা আলু দিন। আলু যোগ করা লবণের পরিমাণকে অনেকাংশে কমাতে সাহায্য করবে কারণ স্বাদহীন আলু অতিরিক্ত লবণকে ভিজিয়ে রাখে। আলু কিছুক্ষণ সিদ্ধ করে নামিয়ে নিন।

৫. পেঁয়াজ কাটার সময় আর চোখে জল নয়:

একটি স্বপ্ন সঠিক মনে হচ্ছে পেঁয়াজ সাধারণত আমলাদের সবার কান্নার কারণ হয়। প্রায় প্রতিদিন, আমরা পেঁয়াজ কাটি এবং সম্ভবত চোখের জলও ফেলি। কিন্তু এটি শুধুমাত্র একটি সাধারণ উপাদানের উপস্থিতি দ্বারা প্রতিরোধ করা যেতে পারে, জল;

পেঁয়াজ কাটার সময় যে রাসায়নিক পদার্থ বের হয় তা পানির প্রতি আকৃষ্ট হয়।এটি সাধারণত যে জলের উৎস খুঁজে পায় তা হল আমাদের টিয়ার নালি যার কারণে আমরা কাঁদি। পেঁয়াজ কাটার সময় চপিং বোর্ডের কাছে ভেজা ছুরি বা ভেজা ডিশরাগ একটি ভাল ধারণা। রাসায়নিকগুলি এতে আকৃষ্ট হবে এবং আপনি অশ্রুমুক্ত হবেন।

৬. ভাঙা কাজ কিভাবে গোছাবেন:

একটি ভাঙা কাচের টুকরা পরিষ্কার করা একটি বড় সমস্যা,বড় টুকরা বাছাই করা সহজ তবে ছোটদের সম্পর্কে কী হবে সুইপিং সবসময় কাজ করে না এবং অনেকগুলি টুকরো আছে যা পিছনে পড়ে থাকে। পৃষ্ঠের উপর ময়দার একটি টুকরা ড্যাব করার চেষ্টা করুন। আঠালো ময়দা নিজের মধ্যে সমস্ত ছোট টুকরা সংগ্রহ করবে এবং আপনার পৃষ্ঠটি আবার কাচ মুক্ত হবে।

৭. আটকে যাওয়া আংটি কিভাবে বার করবেন:

আপনার আঙুলে আটকে থাকা একটি রিং অপসারণ করা একটি সমস্যাজনক কাজ। তেল এবং সাবানের মতো জিনিসগুলি কেবল একটি পরিমাণে কাজ করতে পারে। সেই ক্ষেত্রে থ্রেডের টুকরো দিয়ে এটি সরানোর চেষ্টা করুন।

একটি সর্পিল মধ্যে পুরো আঙুলের চারপাশে থ্রেড মোড়ানো। রিং ভিতরে এক প্রান্ত স্লিপ করে এখন, একটি বৃত্তাকার গতিতে থ্রেডের সেই প্রান্তে টানুন। এটি অল্প অল্প করে রিংটি সরাতে সাহায্য করবে এবং আপনি এটি খুলতে সক্ষম হবেন।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.