Women Born in February: সুষমা স্বরাজ থেকে মধুবালা, ১০টি ফ্যান্টাস্টিক মহিলা ফেব্রুয়ারিতে জন্মগ্রহণ করেছিলেন

Women Born in February: ফেব্রুয়ারিতে জন্মগ্রহণকারী ১০ জন আবেগপ্রবণ নারীর তালিকা

হাইলাইটস:

  • ফেব্রুয়ারি মাস ‘ভালোবাসার’ আনুষ্ঠানিক মাস এবং এটি দুঃসাহসিক ব্যক্তিদের অন্তর্গত।
  • জানুয়ারি এবং ফেব্রুয়ারিতে জন্মগ্রহণকারী ব্যক্তিরা অন্যান্য মাসের তুলনায় বেশি বিখ্যাত এবং সফল হওয়ার সম্ভাবনা রয়েছে।
  • এই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা হয় কুম্ভ বা মীন রাশি।

Women Born in February: ফেব্রুয়ারি মাস ‘ভালোবাসার’ আনুষ্ঠানিক মাস এবং এটি দুঃসাহসিক ব্যক্তিদের অন্তর্গত। গবেষণা অনুসারে, জানুয়ারি এবং ফেব্রুয়ারিতে জন্মগ্রহণকারী ব্যক্তিরা অন্যান্য মাসের তুলনায় বেশি বিখ্যাত এবং সফল হওয়ার সম্ভাবনা রয়েছে। উল্লেখযোগ্যভাবে, এই মাসগুলি সৃজনশীলতা এবং সমস্যা সমাধানের সাথে সম্পর্কিত। এই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা হয় কুম্ভ বা মীন রাশি।

১লা ফেব্রুয়ারি থেকে ১৮ই ফেব্রুয়ারির মধ্যে জন্মগ্রহণকারীরা কুম্ভ রাশি এবং এই মাসের পরে জন্মগ্রহণকারীরা মীন রাশির চিহ্নের অধীনে আসে। মধুবালা, সুষমা স্বরাজ, শহিদ কাপুর, দুতি চাঁদ, এবং আরও অনেক সহ অনেক সুপরিচিত ব্যক্তি এই মাসে জন্মগ্রহণ করেছেন। আজ, আমরা ফেব্রুয়ারিতে জন্মগ্রহণকারী ১০জন উৎসাহী মহিলার দিকে তাকাব।

আরও কিছু না করে, আসুন তালিকাটি একবার দেখে নেওয়া যাক।

১. দুতি চাঁদ:

তিনি ৩রা ফেব্রুয়ারি, ১৯৯৬ সালে জন্মগ্রহণ করেন। গ্রীষ্মকালীন অলিম্পিক গেমসে মহিলাদের ১০০ মিটার ইভেন্টে যোগ্যতা অর্জনকারী তৃতীয় ভারতীয় মহিলা তিনি। প্রকৃতপক্ষে, দুতি হলেন প্রথম অ্যাথলেট যিনি প্রকাশ্যে LGBTQ+ সম্প্রদায়ের সদস্য হিসাবে বেরিয়ে এসেছেন।

We’re now on Whatsapp – Click to join

২. সরোজিনী নাইডু: 

তিনি ১৩ই ফেব্রুয়ারি, ১৯৭৯ সালে হায়দ্রাবাদে জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন একজন ভারতীয় রাজনৈতিক কর্মী এবং একজন কবি। তিনি ভারতের নাইটিঙ্গেল বা ভারত কি কোকিলা নামেও পরিচিত। ঔপনিবেশিক শাসন থেকে ভারতের স্বাধীনতা সংগ্রামে তিনি ছিলেন একজন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব।

৩. সুষমা স্বরাজ: 

তিনি জন কি নেতা নামে পরিচিত ছিলেন। তিনি মনেপ্রাণে দেশের সেবা করেছেন। সুষমা স্বরাজের জন্ম ১৪ই ফেব্রুয়ারি। তিনি তার নির্ভীকতার জন্য পরিচিত ছিলেন। রাজনৈতিক ক্যারিয়ার হোক বা ব্যক্তিজীবন, তিনি কখনোই সাহসী সিদ্ধান্ত নিতে দ্বিধা করেননি। তার মৃত্যু ভারতীয় রাজনীতিতে একটি স্বর্ণযুগের সমাপ্তি।

৪. মধুবালা:

কে তাকে চেনে না? একজন মহিলা যিনি তার সৌন্দর্য এবং কমনীয়তা দিয়ে একটি পুরো প্রজন্মকে বন্দী করেছেন। তিনি তার কাজ এবং মন্ত্রমুগ্ধ সৌন্দর্যের জন্য পছন্দ করেছিলেন। মধুবালা ১৪ই ফেব্রুয়ারি, ১৯৩৩ সালে জন্মগ্রহণ করেছিলেন। তিনি ছিলেন বলিউডের সবচেয়ে বিখ্যাত এবং সফল অভিনেতাদের একজন।

৫. জয়ললিতা:

সাধারণভাবে আম্মা নামে পরিচিত, জয়ললিতা ২৪শে ফেব্রুয়ারি, ১৯৪৮ সালে জন্মগ্রহণ করেছিলেন। তিনি ভারতীয় রাজনীতিতে একজন প্রভাবশালী ব্যক্তিত্ব ছিলেন। তিনি তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী হিসেবে ছয়বার দায়িত্ব পালন করেছেন। রাজনীতিতে যাওয়ার আগে, তিনি ১৪০টি চলচ্চিত্রে খ্যাতিমান এবং কাজ করেছিলেন।

৬. সৃতি ঝা:

২৬শে ফেব্রুয়ারি জন্মগ্রহণকারী শ্রুতি ঝা টিভি ইন্ডাস্ট্রির একজন পরিচিত মুখ। তিনি জনপ্রিয় টিভি শো কুমকুম ভাগ্যে প্রজ্ঞা অরোরা হিসাবে খ্যাতি অর্জন করেছিলেন। এছাড়াও, তিনি তার যৌনতা নিয়ে বেশ সোচ্চার। সম্প্রতি, তার ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে তিনি অযৌনতার কথা বলেছেন। নেটিজেনরা দ্রুত প্রতিক্রিয়া জানিয়েছিল, এবং তিনি অনেকের দ্বারা প্রশংসিত হয়েছিল।

৭. রশ্মি দেশাই:  

রশ্মি ১৩ই ফেব্রুয়ারি তার জন্মদিন উদযাপন করে, এবং তিনি অনেক তরুণীর জন্য অনুপ্রেরণা। তার শর্তাবলীতে কাজ করা থেকে শুরু করে বিবাহবিচ্ছেদের আহ্বান জানানো পর্যন্ত, তিনি অবশ্যই অনুগ্রহের প্রতীক।

৮. অনুপমা চোপড়া:

তিনি ২৩শে ফেব্রুয়ারি কলকাতায় জন্মগ্রহণ করেন এবং ভারতের একজন বিখ্যাত চলচ্চিত্র সমালোচক। তিনি MAMI মুম্বাই ফিল্ম ফেস্টিভ্যালের পরিচালকও।

৯. মনু ভাকের:

১৮ই ফেব্রুয়ারি, ২০০২-এ জন্মগ্রহণ করেন, তিনি আইএসএসএফ বিশ্বকাপে স্বর্ণপদক জয়ী সর্বকনিষ্ঠ ভারতীয়।

১০. উর্মিলা মাতোন্ডকর:

৪ই ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন, তিনি অনুগ্রহের প্রতীক। তিনি অনেক হিন্দি, তেলেগু এবং তামিল ছবিতে কাজ করেছেন। গত বছর, যখন তাকে কঙ্গনা রানাউত একটি সফট পর্ন তারকা বলে ডাকে, তখন তিনি অত্যন্ত করুণার সাথে পরিস্থিতি সামাল দিয়েছিলেন।

আপনি যদি এই অনন্য মাসে জন্মগ্রহণ করেন, তাহলে মহাবিশ্বের প্রতি দায়বদ্ধ হন কারণ আপনি ফেব্রুয়ারিতে জন্ম নেওয়া এই দুর্দান্ত মহিলাদের সাথে আপনার জন্ম তারিখগুলি ভাগ করেন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.