Valentine’s Day Makeup: ভ্যালেন্টাইনস ডে-তে প্রেমিককে লাট্টু করতে মেকআপ শুরুর আগে লাগান এই জিনিসগুলি, পাবেন গ্লসি লুকও

Valentine’s Day Makeup: প্রেম দিবসে নিজেকে উপহার দিন একটি গ্লসি লুক

হাইলাইটস:

  • ১৪ই ফেব্রুয়ারী সকালে সাজুন বাঙালিয়ানা এবং রাতে নিজেকে দিন গ্লসি লুক
  • তাই মেকআপ শুরুর করতে হবে এই কাজগুলি
  • স্টেপ বাই স্টেপ দেখে নিন

Valentine’s Day Makeup: ১৪ই ফেব্রুয়ারী ভ্যালেন্টাইনস ডে, আর তা আসতে আর খুব বেশি দিন বাকিও নেই। আবার সেই দিনে সরস্বতী পুজোও পড়েছে। যার ফলে ১৪ই ফেব্রুয়ারীকে বিশেষ করে তুলতে ইতিমধ্যেই পরিকল্পনা শুরু করে দিয়েছেন বঙ্গ তনয়ারা। সকালে সরস্বতী পুজোর বাঙালিয়ানা সাজ আর রাতে ভ্যালেন্টাইনস ডের গ্ল্যাম মেকআপ, সবমিলিয়ে বলা যায় যে, প্রিয় মানুষটির সঙ্গে সারাটা দিন কাটাতে প্রস্তুত তাঁরা। আজ আমরা নিয়ে এসেছি ভ্যালেন্টাইনস ডের দিন কীভাবে গ্লসি লুক পাবেন, তার একটি সংক্ষিপ্ত বিবরণ নিয়ে। তবে দেখে নিন ভ্যালেন্টাইনস ডে-তে গ্লসি ছোঁয়া দিতে মেকআপ শুরুর আগে কী কী মুখে লাগাতে হবে –

ভ্যালেন্টাইনস ডের দিন গ্লসি লুক পাবেন কীভাবে?

ভ্যালেন্টাইন্স ডের দিন একটি গ্লসি লুক পেতে আপনাকে সঠিক নিয়মে স্টেপ বাই স্টেপ মেকআপ করতে হবে। তাই মেকআপ শুরুর আগে প্রথমেই আপনাকে যে কাজটি করতে হবে তা হল, স্কিনকে প্রিপেয়ার করে নিতে হবে।

We’re now on WhatsApp – Click to join

সিরাম লাগানো কিন্তু মাস্ট:

মেকআপ করার আগে ত্বককে মেকআপের জন্য প্রস্তুত করার সময়ে মুখে সিরাম লাগিয়ে নিতে ভুলবেন না। ক্লিনজিং করার পর ত্বকের ধরণ অনুযায়ী টোনার লাগিয়ে অবশ্যই ভিটামিন C সিরাম লাগিয়ে নিন। এই সিরামটি আপনার ত্বকে একটি স্মুদ টেক্সচার দেবে।

ময়শ্চারাইজার লাগানো চাই-ই চাই:

এরপরের স্টেপ হল ময়শ্চারাইজার। সিরাম লাগানোর পর অবশ্য মুখে ময়শ্চারাইজার লাগান। আপনি যদি চান ইলুমিনেটিং ময়শ্চারাইজিং ক্রিমও ব্যবহার করতে পারেন।

এই কাজটিও করতে হবে:

এটি হয়তো অনেকেই জানেন না যে, স্কিনকে একটি গ্লসি টাচ দিতে মেকআপের প্রাথমিক পর্যায় শুরুর আগে স্ট্রব ক্রিম লাগিয়ে নেওয়া কিন্তু মাস্ট। তাই এটি মিস করলে চলবে না। মেকআপ বেস হিসেবে স্ট্রব ক্রিম অবশ্যই লাগাতে হবে, তবেই গ্লসি টাচ পাবেন।

এবার ফাউন্ডেশন লাগান:

এরপরের স্টেপ হল ফাউন্ডেশন। তবে একথা মনে রাখবেন, ফাউন্ডেশন লাগানোর পর ত্বকের যে যে অংশে কালচে ছোপ রয়েছে, সেগুলি ঢেকে দেওয়ার জন্য কন্সিলার ব্যবহার করতে পারেন। আপনি যদি চান ত্বকের ডার্ক সার্কেলেও কনসিলার বা কালার কারেক্টর লাগাতে পারেন।

হাইলাইটার ব্যবহার করুন:

গ্লসি টাচ আনতে হাইলাইটার মাস্ট। থুতনি উপরে এবং ঠোঁটের পাশে হাইলাইটার লাগিয়ে নিন। এমনকী কপালেও হালকা টাচ দিয়ে দিন।

ফিনিশিং টাচ দেওয়া জরুরি:

ফিনিশিং টাচ বলতে গালে লাগিয়ে নিন ব্লাশ। এরপর চোখের উপরে শিমারি টাচ লাগাতে যেন ভুলবেন না। তারপর নিজের মনের মতো লিপস্টিক বেছে নিন। এতেই আপনার ভ্যালেন্টাইনস ডের লুকটি হয়ে উঠবে আরও বেশি আকর্ষণীয়।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.