Types of Casual Relationships: বিভিন্ন ধরনের নৈমিত্তিক সম্পর্ক অন্বেষণ করুন

Types of Casual Relationships: সুবিধা সহ বন্ধুদের থেকে পরিস্থিতির জন্য, এবং স্বাস্থ্যকর সংযোগ গড়ে তুলতে তাদের গতিশীলতা বুঝুন

 

হাইলাইটস:

  • বেনিফিট সহ বন্ধুরা এমন একটি পরিস্থিতি যেখানে বন্ধুরা প্রায়শই একটি রোমান্টিক সম্পর্কের চাপ বা সম্পৃক্ততা ছাড়াই যৌন সম্পর্কে জড়ায়
  • ওয়ান-নাইট স্ট্যান্ড সাধারণত হার্টের বন্ধন থেকে মুক্ত থাকে, তাই বড় প্রতিশ্রুতি ছাড়াই সহজে ঘনিষ্ঠতার অনুভূতির জন্য এটি করা একটি ভালো জিনিস
  • বুটি কলগুলি হল এমন ব্যক্তিদের সাথে অনানুষ্ঠানিক ব্যবস্থা যাদের ব্যক্তিরা সাধারণত শুধুমাত্র যৌনতার জন্য যোগাযোগ করে

Types of Casual Relationships: নৈমিত্তিক সম্পর্কগুলিকে বিভিন্ন উপায়ে বর্ণনা করা যেতে পারে, প্রতিটির নিজস্ব অদ্ভুত চিহ্ন রয়েছে এবং কীভাবে তারা একে অপরকে প্রভাবিত করে। বিভিন্ন ধরনের মিথস্ক্রিয়া সম্পর্কে শেখা জ্ঞান অর্জন করে যা মানুষকে আরও সম্মানের সাথে একে অপরের সাথে থাকার একটি ভাল কাজ করতে সাহায্য করতে পারে। এই অনুচ্ছেদে, আমরা নৈমিত্তিক সম্পর্কগুলি কী এবং তাদের বিভিন্ন রূপগুলি অন্বেষণ করব।

Read more – যদি আপনার সম্পর্কের মধ্যে অনেক বিভ্রান্তির সৃষ্টি হয় তবে একজন ভালো কাউন্সেলরের সাহায্য নিন

১. ফ্রেন্ডস উইথ বেনিফিটস (FWB):

FWB বা বেনিফিট সহ বন্ধুরা এমন একটি পরিস্থিতি যেখানে বন্ধুরা প্রায়শই একটি রোমান্টিক সম্পর্কের চাপ বা সম্পৃক্ততা ছাড়াই যৌন সম্পর্কে জড়ায়। এই সেটআপটি পারস্পরিক চুক্তি থেকে উদ্ভূত, এবং এটি বেশিরভাগই একটি সত্যিকারের বন্ধুত্বের সাথে যুক্ত, একটি ঝাঁকুনিপূর্ণ পরিস্থিতি যেখানে দুজন তাদের সম্পর্ককে কোনোভাবেই প্রভাবিত না করেই শারীরিক ঘনিষ্ঠতা উপভোগ করে। অপ্রত্যাশিত সমস্যার ঘটনা এড়াতে যোগাযোগ এবং স্পষ্ট সীমানা অপরিহার্য।

২. ওয়ান-নাইট স্ট্যান্ড:

ওয়ান-নাইট স্ট্যান্ড একটি সম্পর্কের ধরণকে বোঝায় যা প্রতিশ্রুতি ছাড়াই এবং পুনরাবৃত্ত ঘটনাগুলির ভবিষ্যতের প্রত্যাশা ছাড়াই দুই ব্যক্তির মধ্যে একক যৌন মিলনের দ্বারা সংজ্ঞায়িত করা হয়। এই ধরনের ক্ষণস্থায়ী সম্পর্কের ক্ষেত্রে, আকর্ষণ শারীরিকভাবে হয় কোনো মানসিক সংযুক্তি ছাড়া এবং কোনো বিশেষ অনুষ্ঠানের প্রয়োজন হয় না। ওয়ান-নাইট স্ট্যান্ড সাধারণত হার্টের বন্ধন থেকে মুক্ত থাকে, তাই বড় প্রতিশ্রুতি ছাড়াই সহজে ঘনিষ্ঠতার অনুভূতির জন্য এটি করা একটি ভালো জিনিস।

We’re now on WhatsApp – Click to join

৩. বুটি কল:

বুটি কলগুলি হল এমন ব্যক্তিদের সাথে অনানুষ্ঠানিক ব্যবস্থা যাদের ব্যক্তিরা সাধারণত শুধুমাত্র যৌনতার জন্য যোগাযোগ করে এবং এই যৌন মিলনগুলি প্রায়শই বিক্ষিপ্ত হয়, রাতের শেষ-রাত্রিতে। বেনিফিট সহ নৈমিত্তিক বন্ধুদের সাথে ভিন্ন, বন্ধুত্ব বা মানসিক হুক ডিগ্রী অনেক ব্যাপার না। লোকেরা এই ধরনের এনকাউন্টারে জড়িত হয় মূলত শারীরিক আকর্ষণ এবং সুবিধার জন্য।

৪. উন্মুক্ত সম্পর্ক:

উন্মুক্ত সম্পর্কের মধ্যে থাকা দম্পতি এমন একটি প্রতিশ্রুতিবদ্ধ দম্পতি যারা অন্যদের সাথে যৌন ক্রিয়াকলাপে জড়িত হওয়ার অনুমতি পায়। সাধারণ সত্যের কারণে এই ধরণের নৈমিত্তিক সম্পর্ক সত্যিই উচ্চ স্তরের বিশ্বাস এবং যোগাযোগের প্রস্তাব দেয় এবং উভয় অংশীদারকে অবশ্যই এটির সাথে সম্পূর্ণরূপে সূক্ষ্ম হতে হবে যাতে তারা তাদের প্রাথমিক সম্পর্কের জন্য স্পষ্ট নিয়ম সেট করতে পারে।

We’re now on Telegram – Click to join

৫. পরিস্থিতি:

পরিস্থিতি হতাশাজনক সংযোগ যেখানে অংশীদাররা বন্ধুদের চেয়ে বেশি কিন্তু আনুষ্ঠানিকভাবে প্রতিশ্রুতিবদ্ধ দম্পতি নয়। এই ধরনের সম্পর্ক স্থিতি এবং ভবিষ্যত রোডম্যাপের স্পষ্ট সংজ্ঞা ছাড়াই জনপ্রিয়তা এবং মানসিক এবং শারীরিক ঘনিষ্ঠতার উপর ভিত্তি করে তৈরি করে। সংজ্ঞায়িত সীমানার অভাবের কারণে পরিস্থিতি জটিল হতে পারে এবং কিছু ক্ষেত্রে দ্বিধা এবং অনিশ্চয়তার বিভ্রান্তিকর অনুভূতি হতে পারে।

এইরকম সম্পর্ক ও জীবনধারা বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.