Touches And Their Meaning: স্পর্শের ধরন এবং তাদের অর্থ!

Touches And Their Meaning: লিঙ্গ নিরাপত্তা;আপনি কিভাবে স্পর্শের প্রকারের সাথে অভিপ্রায় বুঝতে পারেন!

হাইলাইটস:

  • সমস্ত স্পর্শ ভালো হয় না
  • নারী জাতির ওপর এর প্রভাব বেশি পড়ে
  • বিস্তারিত আলোচনা

Touches And Their Meaning: স্পর্শ অর্থ, অনুভূতি এবং আবেগ যোগাযোগের একটি অ-মৌখিক উপায়। যেখানে শব্দগুলি একজন ব্যক্তি যা ইঙ্গিত করতে চায় তার প্রত্যক্ষ সিগনিফায়ার হতে পারে, স্পর্শগুলি হল শরীরের ভাষা এবং অভিব্যক্তির মতো অন্যান্য অ-মৌখিক চিহ্নগুলির সাথে পরোক্ষ সংকেত৷ যেখানে একটি স্পর্শ হ্যান্ডশেকের মতোই তুচ্ছ হতে পারে, সেখানে তার সঠিক আচরণ বা অসদাচরণ সনাক্ত করা যায় কেবল এটি সম্পর্কে সচেতন হওয়ার মাধ্যমে। এখানে কয়েকটি আলোচনা রয়েছে যা স্পর্শ এবং তার সাধারণ অর্থ যা প্রত্যেকের অবশ্যই জানা উচিত।

1. পিঠে একটি প্যাট:

সাধারণত প্রশংসা এবং সমর্থনের অনুভূতি দিতে করা হয়। প্রায়ই কাউকে নিরাপত্তা বোধ করার জন্য করা হয়।

2. একটি আলিঙ্গন: 

একটি আলিঙ্গন হল কাছের কাউকে অভ্যর্থনা জানানোর একটি উপায়৷ এটি একটি অঙ্গভঙ্গি যা সাধারণত বন্ধু, পিতামাতা বা অংশীদারদের দ্বারা প্রাপ্ত সান্ত্বনা বোঝায়।

3. আলিঙ্গন স্কুইজিং:

মাঝে মাঝে, দুর্বলতা প্রতিফলিত করতে পারে; ঘনিষ্ঠতা, সুরক্ষা এবং আরামের প্রয়োজন। যদিও, যে চিহ্নটি দেখায় যে সমস্যা আছে তা হল যখন আলিঙ্গনকারী ব্যক্তি ইচ্ছাকৃতভাবে শরীরের অন্যান্য অঙ্গ স্পর্শ করার চেষ্টা করে।

4. কাঁধের উপর বাহু: 

কাঁধের উপর একটি হাত হল একটি অঙ্গভঙ্গি যা সুরক্ষা, স্নেহ, ঘনিষ্ঠতার প্রয়োজন দেখায়। তবুও, কাঁধের উপরে রাখা বাহুর আঙ্গুলের ক্রিয়াগুলি এমন কিছু যা একজনকে মনে রাখা উচিত।

5. আঘাত করা এবং ধাক্কা দেওয়া:

আঘাত করা এবং ধাক্কা দেওয়া উভয়ই অঙ্গভঙ্গি যা সমস্যাযুক্ত এবং কারও কাছে এটি করার সংস্থা নেই৷ যেখানে তারা উভয়ই রাগের চিহ্ন হতে পারে, তারা সহিংসতা এবং অপব্যবহারের চিহ্নও হতে পারে।

6. কোমরের চারপাশে বাহু:

সুরক্ষা,পরিচিত এবং স্নেহ হওয়ার একটি কাজ। এখানে,পরিচিত কিওয়ার্ড এবং এই অঙ্গভঙ্গি কিভাবে ব্যবহার করা হয় এবং কোন প্রেক্ষাপটে কিছু চেক রাখতে হবে।

উপরে কয়েকটি লক্ষণ ছিল যার প্রতি প্রত্যেক ব্যক্তির খুব সচেতন হওয়া উচিত। যদিও কোনো স্পর্শকে ভুল বলে ডাকা অত্যন্ত বিষয়ভিত্তিক, তবে এই ধরনের ক্ষেত্রে প্রবৃত্তিকে সর্বদা অনুসরণ করতে হবে। এবং প্রথম এবং প্রধান জিনিস যা তাৎপর্যপূর্ণ তা হল সম্মতি। এমনকি একটি হ্যান্ডশেকের জন্য, সম্মতি অত্যন্ত গুরুত্বপূর্ণ। অতএব, প্রত্যেক ব্যক্তির এই সত্যটি জানা উচিত যে তাদের অনুমতি ছাড়া তাদের শরীরে স্পর্শ করার সংস্থা কারো নেই এবং যদি তারা তা করে তবে এটি একটি অপরাধ হতে পারে।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.