Low Budget International Destination: সাধ্যের মধ্যে বিদেশ ভ্রমণ করতে চান? আপনার জন্য এই ৭ দেশের খোঁজ দিলাম আমরা

Low Budget International Destination: অপরূপ সৌন্দর্যে ভরা এই ৭টি দেশে ভারতীয় মুদ্রার মূল্য বেশি

হাইলাইটস:

  • বিদেশ ভ্রমণ অনেকের কাছেই স্বপ্ন
  • কিন্তু এখন সাধ্যের মধ্যেই বিদেশ ঘুরে আসতে পারবেন আপনি
  • এই দেশেগুলিতে ভারতীয় মুদ্রার মূল্য বেশি

Low Budget International Destination: অনেক মধ্যবিত্ত বাঙালিরই বিদেশ ভ্রমণের স্বপ্ন। আর এখন তা সাধ্যর মধ্যেই। অনেকেই এখন পাড়ি দেন বিদেশের বিভিন্ন পর্যটন কেন্দ্র ভ্রমণের জন্য। আর বাজেট নিয়ে যদি সমস্যায় পড়েন, তাহলে এমনও অনেক দেশ রয়েছে, যেখানে কম খরচে ঘুরে আশা যায়। আপনার জন্য আজকের প্রতিবেদনে এমনই ৫টি ডেস্টিনেশনের সন্ধান রইল।

আজকাল মধুচন্দ্রিমার জন্য অনেকেই বালিকে বেছে নেন। কম খরচে বিদেশ ভ্রমণের জন্য সেরা জায়গা এই ইন্দোনেশিয়া। প্রাকৃতিক সৌন্দর্যের দিক থেকে ইন্দোনেশিয়া অপূর্ব। ভারতের ১ টাকা ইন্দোনেশিয়ায় ১৮০ রুপির সমান। তাছাড়া এই দেশে ভারতীয়দের ভিসা নিয়েও কোনও সমস্যা হয়না।

ভারতীয়দের আরেকটি পছন্দের জায়গা হল ভিয়েতনাম। এ দেশের ১ টাকা ২৮৫ ভিয়েতনামী ডংয়ের সমান। স্থাপত্য, স্ট্রিট ফুড আর প্রাকৃতিক সৌন্দর্যের টানে অনেকেই ভিয়েতনামে পাড়ি দেন।

কম খরচে শ্রীলঙ্কা ঘুরে দেখতে পারেন। সবুজ পাহাড় ও সমুদ্রে ঘেরা এই দেশ। পাশাপাশি রয়েছে ঐতিহাসিক স্থাপত্যও। ভারতের ১ টাকা শ্রীলংকায় ৩.৭৫ রুপির সমান। পাশাপাশি এই দেশ থেকে শ্রীলঙ্কা যাওয়ার বিমান ভাড়াও কম।

কম খরচে আরও এক প্রতিবেশী দেশ নেপালও ঘোরা যায়। আমাদের দেশের ১ টাকা ১.৬ নেপালি রুপির সমান। পাহাড় প্রেমী হলে আপনার একবার নেপাল ঘুরে আসা অবশ্যই উচিত। এই দেশে যেতে ভারতীয়দের ভিসারও প্রয়োজন পড়ে না।

ইতিহাস, প্রযুক্তি, সংস্কৃতিতে মোড়া জাপান, যার প্রাকৃতিক সৌন্দর্যও মন কারবে আপনার। তার সঙ্গে রয়েছে সেখানকার খাবার। কম খরচে বিদেশ ভ্রমণ চাইলে জাপানও ঘুরে আসতে পারেন। ভারতের ১ টাকা ১.৬ জাপানি ইয়ানের সমতুল্য।

কম খরচে ঘুরে আসতে পারেন হাঙ্গেরি। হাঙ্গেরির সংস্কৃতিতে রয়েছে রোম, তুর্কির ইতিহাসের ছোঁয়া। হাঙ্গেরির রাজধানী বুদাপেস্ট বিশ্বের অন্যতম রোম্যান্টিক শহরগুলোর মধ্যে একটি। এ দেশের ১ টাকা ৪.১ হাঙ্গেরিয়ান ফরিন্টের সমান।

সমুদ্রের ধারে সবুজ জঙ্গলের মধ্যে ছুটিতে কাটাতে চাইলে যেতে পারেন কোস্টারিকা। সেখানে দেখতে পাবেন ভলক্যানোও। আমাদের দেশের ১ টাকা ৬.৫ কোস্টারিকান কোলোনের সমতুল্য।

এইরকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.