Stress Relieving Books: স্ট্রেস ম্যানেজমেন্ট বইগুলি চাপ নিয়ন্ত্রণ এবং কমানোর জন্য কৌশল এবং অন্তর্দৃষ্টি দেয়

Stress Relieving Books: এই ৫টি স্ট্রেস রিলিভিং বইগুলি আপনার খারাপ সময়ে স্ট্রেস কমাতে সাহায্য করবে

 

হাইলাইটস:

  • জুডসন ব্রুয়ারের উদ্বেগ দূর করা বইটি উদ্বেগের সাথে সম্পর্কিত ব্যাধিগুলির ক্রমবর্ধমান সংখ্যা এবং মস্তিষ্কের বিকাশ বোঝার তাৎপর্যকে হাইলাইট করে
  • মানুষের মস্তিষ্ককে বানরের মতো বেঁচে থাকার প্রবৃত্তির সাথে তুলনা করে, জেনিফার দাবি করেন যে উদ্বেগ কমানোর উদ্দেশ্যে মোকাবেলা করার কৌশলগুলি আসলে এটিকে আরও খারাপ করে তোলে
  • ব্রেট এ মুর দ্বারা উদ্বেগ নিয়ন্ত্রণ করা এই বইটি উদ্বেগের সাথে সম্পর্কিত লক্ষণগুলি কীভাবে পরিচালনা করতে হয় সে সম্পর্কে সহায়ক পরামর্শ প্রদান করে

Stress Relieving Books: স্ট্রেস ম্যানেজমেন্টের বই পড়া আপনার মানসিক স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী হতে পারে, বিশেষ করে কঠিন দিনে। এই বইগুলি আপনাকে স্ট্রেস নিয়ন্ত্রণ এবং কমাতে সাহায্য করার জন্য কৌশল এবং অন্তর্দৃষ্টি প্রদান করে, যখন আপনার সবচেয়ে বেশি প্রয়োজন হয় তখন সান্ত্বনা এবং নির্দেশনা প্রদান করে। তারা সাধারণত এমন পদ্ধতিগুলি অন্তর্ভুক্ত করে যা আপনার দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে এবং আপনার মেজাজকে উন্নত করতে সাহায্য করে, যেমন মননশীলতা, শ্বাস-প্রশ্বাসের ব্যায়াম এবং জ্ঞানীয়-আচরণগত থেরাপি।

We’re now on Telegram – Click to join

একটি বইয়ের মধ্যে নিজেকে হারানো মানসিক চাপ থেকে একটি অবকাশ প্রদান করতে পারে এবং আপনার মনকে প্রশমিত ও পুনরুজ্জীবিত করতে সহায়তা করতে পারে। আপনি আপনার স্থিতিস্থাপকতাকে শক্তিশালী করতে পারেন এবং আপনার দৈনন্দিন রুটিনে স্ট্রেস-রিলিভিং রিডিং অন্তর্ভুক্ত করে চেষ্টার সময়ে আরাম পেতে পারেন। অতএব, আমরা দুর্দান্ত উপন্যাসগুলির একটি তালিকা সংকলন করেছি যা আপনার পড়া উচিত, বিশেষ করে যখন আপনার একটি রুক্ষ দিন কাটছে।

Read more – স্ট্রেস মানুষের নানা ধরনের সমস্যার সৃষ্টি করে, এটি থেকে মুক্তি পেতে আপনাকে কিছু টিপ্স দেওয়া হল

জুডসন ব্রুয়ারের উদ্বেগ দূর করা

বইটি উদ্বেগের সাথে সম্পর্কিত ব্যাধিগুলির ক্রমবর্ধমান সংখ্যা এবং মস্তিষ্কের বিকাশ বোঝার তাৎপর্যকে হাইলাইট করে কারণ এটি বিজ্ঞানের অন্তর্নিহিত উদ্বেগজনক আচরণ এবং তাদের চিকিৎসার জন্য ক্লিনিকাল কৌশলগুলি পরীক্ষা করে।

জেনিফার শ্যাননের দ্বারা বাঁদরের মনকে খাওয়াবেন না

মানুষের মস্তিষ্ককে বানরের মতো বেঁচে থাকার প্রবৃত্তির সাথে তুলনা করে, জেনিফার দাবি করেন যে উদ্বেগ কমানোর উদ্দেশ্যে মোকাবেলা করার কৌশলগুলি আসলে এটিকে আরও খারাপ করে তোলে। তিনি উদ্বেগকে প্ররোচিত করে এমন বিস্তৃত বিশ্বাসকে খণ্ডন করার জন্য জ্ঞানীয়-আচরণমূলক কৌশলগুলি অফার করেন।

ব্রেট এ মুর দ্বারা উদ্বেগ নিয়ন্ত্রণ করা

এই বইটি উদ্বেগের সাথে সম্পর্কিত লক্ষণগুলি কীভাবে পরিচালনা করতে হয় সে সম্পর্কে সহায়ক পরামর্শ প্রদান করে। এতে একটি ভূমিকা, উদ্বেগের লক্ষণগুলির তালিকা, চিকিৎসা পদ্ধতির একটি ব্যাখ্যা এবং উদ্বেগ মোকাবেলা করার উপায় সম্পর্কে বাণী এবং পরামর্শের একটি বিশেষ বছরব্যাপী সংকলন অন্তর্ভুক্ত রয়েছে।

এলেন হেন্ড্রিকসেনের দ্বারা কীভাবে নিজেকে হবেন

এই বইটি কেস স্টাডি প্রদান করে এবং এই সত্যটি তুলে ধরে যে যারা সামাজিক উদ্বেগের সাথে লড়াই করে তাদের সমর্থন করার চেষ্টা করে যে লোকেরা ইতিমধ্যেই উদ্বেগ অনুভব করে তাদের মোকাবেলা করার পদ্ধতি রয়েছে, যেমন তাদের অভ্যন্তরীণ সমালোচককে নীরব করতে শেখা।

We’re now on WhatsApp – Click to join

জিল ওয়েবারের দ্বারা শান্ত হোন

এই বইটি এমন লোকেদের জন্য একটি দুর্দান্ত হাতিয়ার যারা উদ্বেগের লক্ষণগুলিতে ভুগছেন কারণ এটি তাদের সনাক্ত করতে সহায়তা করে এবং তাদের হ্রাস করার কৌশল প্রদান করে। এছাড়াও, অতিরিক্ত প্রতিফলনের জন্য জার্নালিং প্রম্পট এবং একটি “গো ডিপার” বিভাগ রয়েছে।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.