Sara Ali Khan’s Hair Care Routine: চুলের যত্নের রুটিনের জন্য সারা আলি খানের ঠাকুরমা থেকে পরামর্শ নিয়ে নিন

Sara Ali Khan’s Hair Care Routine: সারা আলি খান তার চুলের যত্নের গোপনীয়তা প্রকাশ করেছেন। সারা তার চুল কি খাদ্য প্রদান করছেন

হাইলাইটস:

  • চুলের যত্নের ব্যপারে দিদার পরামর্শ
  • পেঁয়াজের রসের উপকারিতা
  • আপনি কি আপনার চুলকে চকচকে ও মজবুত বানাতে চান
  • সারা আলি খানের চুলের যত্নের পরামর্শ নিন

Sara Ali Khan’s Hair Care Routine: সারা আলি খান তার উজ্জ্বল এবং উন্মত্ত শৈলী দিয়ে ভক্তদের আচরণ করতে ব্যর্থ হন না। যাইহোক, তিনি প্রায়ই তার চটকদার শৈলী জন্য প্রশংসিত হয়। যেখানে সারার স্টাইল অনেক কথা বলে, তার চুল তার ফিসফিস করে আপনার মনোযোগ আকর্ষণ করতে ভুলে যায় না।

সারার চুল এবং তার চুলের স্টাইল টক অফ দ্য টাউন হয়েছে। বিভিন্ন অনুষ্ঠানে, তার ভক্তরা মটরশুটি ছড়িয়ে দিতে বলে যে সে কীভাবে তার চুল উজ্জ্বল এবং স্বাস্থ্যকর রাখে।

ঘটনাটিও সত্য যে একজন অভিনেতা হওয়ার কারণে আপনার চুলের ভিতরে এবং বাইরে অনেক পণ্যের চাহিদা রয়েছে। মেশিনের সাথে নিয়মিত স্টাইলিং ক্ষতি যোগ করতে পারে। তবুও, কিছু অভিনেতা তাদের চকচকে, এবং স্বাস্থ্যকর দেখতে নিশ্চিত করার জন্য তাদের চুলের লক্ষ্যগুলি দিয়ে তাদের খেলাকে হত্যা করতে সক্ষম হয়েছেন। একটি সাক্ষাৎকারে, সারা আলি খান তার উজ্জ্বল চুলের রহস্য প্রকাশ করেছিলেন।

চুলের যত্নের ব্যপারে ঠাকুমার পরামর্শ:

সারা প্রকাশ করেছেন যে তিনি এই অনুপ্রেরণা পেয়েছিলেন তার দিদা শর্মিলা ঠাকুরের কাছ থেকে। সারা বলেছেন যে তিনি তার চুলের জন্য পেঁয়াজ দিয়ে শপথ করেছেন। তিনি আরও বিশ্বাস করেন যে এর জন্য সাহস লাগে, কিন্তু পেঁয়াজ তাকে চমৎকার বিশালাকার চাপ থেকে মুক্তি পেতে সাহায্য করেছে।

“আচ্ছা, আমি চুলে অনেক পেঁয়াজ ব্যবহার করতাম! মা আমার জন্য আমার মাথায় পেঁয়াজের রস লাগিয়ে দিত। আপনার চুল কোমল ভালোবাসা এবং যত্ন প্রাপ্য। সারা যখন তার চুলের যত্নের পদ্ধতি প্রকাশ করে, তখন সে রাসায়নিক এবং বিষাক্ত পদার্থের পরিবর্তে প্রাকৃতিক উপাদান ব্যবহার করার গুরুত্বের উপর জোর দেয়। তিনি যোগ করেছেন, “আমি বড় আকারের চুলের বেশ বড় ফ্যান, তা সে ডিম্পল কাপাডিয়া আন্টিরই হোক বা আমার মায়ের—সমস্ত হট রোলার সেট আপ করা। আমি জানি না এটি আমাকে দেখতে কেমন হবে, তবে এটি দেখতে অবশ্যই সুন্দর।”

আপনার গন্ধটি ভয়ঙ্কর মনে হতে পারে তবে পেঁয়াজ খাওয়া এবং প্রয়োগ করা খুব স্বাস্থ্যকর । চুল গজাতে পারে না। এর জন্য সময়ে সময়ে প্রচুর পুষ্টির প্রয়োজন, একটি স্বাস্থ্যকর খাদ্য, এবং রাসায়নিক এবং রং থেকে দূরে রাখা উচিত। যদিও এই সব পরিচালনা করা কঠিন, পেঁয়াজের রস আপনার চুলকে সাহায্য করতে অনেক দূর যেতে পারে।

গবেষণায় দেখা গেছে যে পেঁয়াজে অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে, যা একটি স্বাস্থ্যকর মাথার ত্বক বজায় রাখতে সাহায্য করে। খুশকি এবং উকুন প্রতিরোধ করতে আপনি পেঁয়াজ ব্যবহার করতে পারেন, আপনার চুলকে শক্তিশালী এবং স্বাস্থ্যকর হতে দেয়। উপলব্ধ ভিডিওগুলির সহায়তায় সর্বোত্তম ফলাফলের জন্য পেঁয়াজ বিভিন্ন উপায়ে ব্যবহার করা যেতে পারে। আপনি যদি পরের বা আপনার চুল ধোয়ার সিদ্ধান্ত নেন, তবে প্রবেশের আগে পেঁয়াজের রস ব্যবহার করুন।

পেঁয়াজের রসের উপকারিতা:

  • এক থেকে দুটি পেঁয়াজ নিন এবং খোসা ছাড়ুন।
  • এগুলিকে টুকরো টুকরো করে মিশ্রিত করুন।
  • এবার মসলিন কাপড় দিয়ে রস ছেকে নিন। এটি নিশ্চিত করবে যে কোনও পেঁয়াজের খণ্ড বাকি নেই।
  • বৃত্তাকার গতিতে পেঁয়াজের রস দিয়ে আপনার মাথার ত্বকে ভালোভাবে মালিশ করুন। এটি এক ঘন্টা বা তার জন্য বসতে দিন।
  • একটি হালকা শ্যাম্পু দিয়ে এটি ধুয়ে ফেলুন এবং নিশ্চিত করুন যে আপনি পেঁয়াজের তীব্র গন্ধ থেকে মুক্তি পান।
  • কার্যকর ফলাফল দেখতে আপনি সপ্তাহে একবার এটি চেষ্টা করতে পারেন।

আপনার যদি কুঁচকানো, অগোছালো চুল থাকে , তাহলে নারকেলের জল পান করলে সেই অগোছালো চুল নিয়ন্ত্রণ করা যায়। ভিটামিন কে এবং আয়রন সমৃদ্ধ হওয়ায় এটি চুল পড়া কম করবে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.