Reasons For Dog Not Eating: আপনার কুকুর কি ঠিক ভাবে খাওয়া-দাওয়া করছে না? জেনে নিন তার স্বাস্থ্য সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিষয়গুলো

Reasons For Dog Not Eating: খাওয়ার সময় আপনার কুকুরও কি খুব চেঁচায়? জেনে নিন এর কারণটি

 

হাইলাইটস:

  • আপনার প্রিয় কুকুরটি তার প্রিয় খাবার দেখেও খেতে আসছে না, এটা সম্ভব যে তিনি কোনো স্বাস্থ্য সমস্যায় ভুগছেন
  • কুকুরের দাঁতের কোনো সমস্যা থাকলেও তারা খেতে অস্বীকার করতে পারে
  • আপনি যদি একটি কুকুরকে একটি নতুন জায়গায় নিয়ে আসেন বা এটির সাথে ভ্রমণ করেন তবে কখনও কখনও তারা মোশন সিকনেসে ভোগে এবং নতুন পরিবেশে খেতে চায় না

Reasons For Dog Not Eating: প্রায়শই দেখা যায় যে পোষা কুকুর তাদের পছন্দের খাবার দেখেও তাদের খাওয়ার জায়গায় আসে না এবং এটি তখন ঘটে যখন তারা হয় অসুস্থ হয় বা কোনও স্বাস্থ্য সম্পর্কিত সমস্যায় ভুগছে।

এসব কারণে পোষা কুকুর খেতে চায় না

আজকাল, বাড়িতে রাখা পোষা প্রাণী পরিবারের একটি অংশ হিসাবে বিবেচিত হয়। এমন পরিস্থিতিতে পরিবারের প্রতিটি মানুষ তার যত্ন নেয় এবং তাকে খুব ভালোবাসে। কিন্তু মাঝে মাঝে কুকুরের আচরণ পরিবর্তন হতে থাকে। যদি আপনার সাথেও এমন হয় যে আপনার প্রিয় কুকুরটি তার প্রিয় খাবার দেখেও খেতে আসছে না, তবে তার এই আচরণকে হালকাভাবে নেওয়া উচিত নয়। এটা সম্ভব যে তিনি কোনো স্বাস্থ্য সমস্যায় ভুগছেন এবং ব্যথায় ভুগছেন। যদি একটি কুকুর তার খাদ্যের সময় খেতে অস্বীকার করে তবে এটি তার খারাপ স্বাস্থ্যের লক্ষণ হতে পারে। এটা যদি দু-একদিন চলতে থাকে তাহলে তাকে দ্রুত ভেটেরিনারি ডাক্তারের কাছে নিয়ে যাওয়াই ভালো। আসুন জেনে নিই কুকুর খাওয়ার সময় ক্ষেপে গেলে কী কারণ হতে পারে।

এসব কারণে পোষা কুকুর খেতে চায় না

কুকুর অসুস্থ হচ্ছে

যদি আপনার পোষা কুকুর খেতে অস্বীকার করে, তবে এটি একটি সাধারণ সমস্যাও হতে পারে। কিন্তু ক্যান্সার, সিস্টেমিক ইনফেকশন, ব্যথা, লিভারের সমস্যা, কিডনি ফেইলিওরের কারণে কুকুরের মধ্যে এই ধরনের উপসর্গ প্রায়ই দেখা যায়, এই ধরনের ক্ষেত্রে তাদের উপেক্ষা করা উচিত নয়।

Read more – আপনি কি জানেন কুকুরে কামড়ানো একটি অশুভ বিষয়? চলুন দেখেনি এটির বিষয় আমাদের জ্যোতিষীরা কি বলছেন

কুকুরের দাঁতের সমস্যা হতে পারে

কুকুরের দাঁতের কোনো সমস্যা থাকলেও তারা খেতে অস্বীকার করতে পারে। যদি কোনও ব্যক্তির দাঁত ভাঙা থাকে, ব্যথা হয় বা টিউমার থাকে তবে তারা খাওয়া এড়িয়ে চলেন।

We’re now on WhatsApp – Click to join

টিকা দেওয়া হচ্ছে

যদিও ভ্যাকসিনের কারণে কুকুর অনেক রোগ থেকে রক্ষা পায়, তবে এই ভ্যাকসিনগুলির পার্শ্বপ্রতিক্রিয়াও রয়েছে এবং ফলস্বরূপ, কখনও কখনও কুকুররা তাদের ক্ষুধা হারায় এবং খাবার নিয়ে ঝগড়া শুরু করে।

একটি নতুন পরিবেশে থাকা

আপনি যদি একটি কুকুরকে একটি নতুন জায়গায় নিয়ে আসেন বা এটির সাথে ভ্রমণ করেন তবে কখনও কখনও তারা মোশন সিকনেসে ভোগে এবং নতুন পরিবেশে খেতে চায় না। অথবা তারা ভ্রমণের কারণে নার্ভাস হয়ে যেতে পারে এবং বমি বমি ভাব অনুভব করতে পারে। এমন পরিস্থিতিতেও তার খেতে ভালো লাগে না।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.