Overcoming Heartbreak: আপনার কি হার্টব্রেক হয়েছে? হার্টব্রেক কাটিয়ে ও এগিয়ে যাওয়ার জন্য আপনাকে ৬টি টিপস দেওয়া হল

Overcoming Heartbreak: ব্রেকআপ থেকে নিরাময় করতে সময় লাগে, এখন আর চিন্তা করার দরকার নেই আপনার জন্য রইলো এই ৬টি গুরুত্বপূর্ণ পরামর্শ

হাইলাইটস:

  • সীমানা নির্ধারণ উভয় পক্ষকে তাদের নিজস্ব গতিতে চলতে দেয়
  • শারীরিকভাবে ভালো বোধ করা আপনাকে মানসিকভাবে ভালো বোধ করতে সাহায্য করতে পারে
  • আপনার প্রিয় এবং বিশ্বস্ত ব্যক্তিদের উপর নির্ভর করুন, যারা শুনতে এবং কান্নার জন্য কাঁধ দিতে পারে

Overcoming Heartbreak: একটি ভাঙা হৃদয় থেকে নিরাময় একটি ধীর প্রক্রিয়া, কিন্তু কিছু অভ্যাস গ্রহণ ব্যথা কমাতে সাহায্য করতে পারে। যদিও আবেগ এড়ানো এবং সবকিছু ঠিক আছে এমন ভান করা সহজ বলে মনে হতে পারে, এটি আপনার দুঃখকে আরও তীব্র করতে পারে। আপনি অন্য ব্যক্তির দ্বারা পিছনে ফেলে রাখা হোক বা পারস্পরিক বিচ্ছেদ হোক না কেন, প্রতিটি ব্যক্তি আলাদাভাবে বিচ্ছেদ অনুভব করে। প্রাথমিকভাবে, ধাক্কা, অবিশ্বাস এবং ক্রোধ রয়েছে, তারপরে পুনরায় একত্রিত হওয়ার বিশ্রী প্রচেষ্টা রয়েছে। তারপরে আসে তীব্র মানসিক মুহূর্ত যেখানে কারও মানসিক স্বাস্থ্য অস্থির হয়ে ওঠে। জীবনে, আপনি কখন হার্টব্রেক ঘটবে তা আপনি জানেন না তবে আপনি কীভাবে ব্যথা পরিচালনা করবেন এবং এগিয়ে যেতে পারবেন তা নিয়ন্ত্রণ করতে পারেন।

We’re now on WhatsApp – Click to join

সাইকোলজিস্ট এবং সাইকোথেরাপিস্টের মতে, ডরিস উলফ ব্যাখ্যা করেছেন, “হৃদয় ভেঙে যাওয়া মনে হয় যেন জীবনের একটি সম্পূর্ণ নকশা ব্যর্থ হয়েছে। আমার অভিজ্ঞতায়, ব্যক্তিটি একটি অস্থায়ী প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে তা জানার জন্য এটি সহায়ক হতে পারে।” এই নিবন্ধে, একটি ভাঙা হৃদয় নিরাময় করার উপায়গুলি আবিষ্কার করুন এবং পুনরুদ্ধার প্রক্রিয়ার মাধ্যমে নিজেকে সমর্থন করুন।

১. সীমানা নির্ধারণ করুন – একটি ব্রেকআপ থেকে নিরাময় সময় নেয় এবং আপনার প্রাক্তন থেকে দূরত্ব তৈরি করা নিজেকে পুনর্গঠনের চাবিকাঠি। সীমানা নির্ধারণ উভয় পক্ষকে তাদের নিজস্ব গতিতে চলতে দেয়।

২. স্বাস্থ্যকর অভ্যাস – শারীরিকভাবে ভালো বোধ করা আপনাকে মানসিকভাবে ভালো বোধ করতে সাহায্য করতে পারে। স্বাস্থ্যকর খাওয়া, নিয়মিত ব্যায়াম এবং পর্যাপ্ত ঘুমের মাধ্যমে সুস্থতাকে অগ্রাধিকার দিন।

Read more – কিশোরবয়সী হার্টব্রেক একটি রসিকতা নয়!

৩. স্ব-যত্ন – মানসিক এবং বিরক্তিকর পর্যায়ে, নিশ্চিত করুন যে আপনি পর্যাপ্ত বিশ্রাম পাচ্ছেন, স্বাস্থ্যকর খাবার খাচ্ছেন এবং এমন ক্রিয়াকলাপগুলিতে জড়িত যা আপনাকে আনন্দ দেয় বা আপনাকে স্বাচ্ছন্দ্য বোধ করে।

৪. সমর্থনের জন্য জিজ্ঞাসা করুন – আপনার প্রিয় এবং বিশ্বস্ত ব্যক্তিদের উপর নির্ভর করুন, যারা শুনতে এবং কান্নার জন্য কাঁধ দিতে পারে। চরম ক্ষেত্রে, পেশাদার নির্দেশনার জন্য একজন থেরাপিস্টের সাথে কথা বলুন।

৫. নিজেকে বিক্ষিপ্ত করুন – এমন জিনিসগুলির প্রতি আপনার শক্তি ব্যবহার করুন যা আপনাকে উত্তেজিত করে। একটি শখ গ্রহণ করুন, কর্মক্ষেত্রে একটি নতুন চ্যালেঞ্জ নিন বা এমন কিছু অন্বেষণ করুন যা আপনি সর্বদা চেষ্টা করতে চান। নিজেকে বিভ্রান্ত করা আপনাকে এগিয়ে যেতে সাহায্য করতে পারে।

We’re now on Telegram – Click to join

৬. দুঃখ – এই পর্যায়ে যে ব্যক্তির হৃদয়ে ব্যথা হয় তার জন্য দুঃখ, রাগ বা মিশ্র অনুভূতি অনুভব করা স্বাভাবিক। আপনার আবেগকে গ্রহণ করা নিরাময় প্রক্রিয়ার একটি গুরুত্বপূর্ণ অংশ।

এইরকম জীবনধারা বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.