Kitchen Hacks: একবারে পাঁচটি রুটি রোল, ভিডিও ভাইরাল হচ্ছে ইনস্টাগ্রামে, আপনিও শিখুন

Kitchen Hacks: একবারে পাঁচটি রুটি রোল করার পদ্ধতি ইনস্টাগ্রামে ভাইরাল হয়েছে, ভিডিওটি দেখুন এবং টিপস পান

হাইলাইটস:

  • ভারতে, রান্নাকে ‘রন্ধনশিল্প’ বলা হয় কারণ স্বাদ সবার হাতে থাকে না।
  • রান্নার জন্য হৃদয় ও মন দুটোই প্রয়োজন।
  • যখনই কেউ রান্না শেখা শুরু করে, প্রথম যে জিনিসটি মনে আসে তা হল রুটি তৈরি করা।

Kitchen Hacks: ভারতে, রান্নাকে ‘রন্ধনশিল্প’ বলা হয় কারণ স্বাদ সবার হাতে থাকে না। রান্নার জন্য হৃদয় ও মন দুটোই প্রয়োজন। যখনই কেউ রান্না শেখা শুরু করে, প্রথম যে জিনিসটি মনে আসে তা হল রুটি তৈরি করা। বছরের পর বছর অনুশীলনের পরে, রুটিগুলি পুরোপুরি গোলাকার এবং পাতলা হয়ে যায়। কেউ যদি আপনাকে একবারে ৫টি রুটি রোল করতে বলে, আপনি সম্ভবত তাকে জোকার বলবেন।

আজকাল, একটি রান্নার হ্যাক সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে, যেখানে একজন মহিলা এক সাথে ৫টি রুটি তৈরি করছেন। মজার বিষয় হল এই রুটিগুলি শুধুমাত্র পুরোপুরি গোলাকার নয়, খুব পাতলাও হয়। আপনি যদি এই হ্যাকটি শিখেন তবে রুটি তৈরি করা একটি হাওয়া হতে পারে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে @hack_it_with_megha অ্যাকাউন্ট দিয়ে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, ৫টি বল একটির ওপরে আরেকটি স্থাপন করা হয়েছে এবং তারপর হালকা হাতে গড়িয়ে গোল রুটি তৈরি করা হয়েছে। এরপর একে একে রুটিগুলো আলাদা করা হয়।

We’re now on Whatsapp – Click to join

ময়দায় শুকনো ময়দা যোগ করুন:

ক্লিপটিতে দেখানো হচ্ছে কীভাবে একটি রোলিং পিনের সাহায্যে একসঙ্গে পাঁচটি রোটি রোল করা হয়। ভাবছেন এটা কিভাবে সম্ভব? আপনাকে যা করতে হবে তা হল ময়দার অংশগুলিকে পর্যাপ্ত পরিমাণে শুকনো ময়দা দিয়ে প্রলেপ দিন এবং কিছুটা চ্যাপ্টা করুন। এখন, এগুলিকে একে অপরের উপরে রাখুন এবং ধীরে ধীরে সেগুলি রোল করা শুরু করুন যেমন আপনি সাধারণত করবেন।

রুটি আটকে যাওয়ার পরিবর্তে ফ্ল্যাট থাকবে:

মনে রাখবেন রোটিগুলো ঘুরাতে থাকুন এবং প্রয়োজনে অতিরিক্ত ময়দা লাগাতে হবে। একবার সম্পূর্ণ চ্যাপ্টা হয়ে গেলে, আপনি লক্ষ্য করবেন যে পাঁচটি পৃথক রোটি একে অপরের সাথে লেগে থাকার পরিবর্তে রোল আউট হয়ে গেছে। কয়েক মাস আগে, একটি ভাইরাল ভিডিও দেখিয়েছিল যে কীভাবে নানকে শুকিয়ে না দিয়ে পুনরায় গরম করতে হয়।

৭০ লাখ ভিউ পাওয়া গেছে:

সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি কতটা লাইক হচ্ছে তা থেকে অনুমান করা যায় যে এখন পর্যন্ত ৭০ লাখের বেশি মানুষ এটি দেখেছেন। এ নিয়ে আকর্ষণীয় মন্তব্যও পাওয়া যাচ্ছে। এক ব্যবহারকারী লিখেছেন, ‘এটা তৈরি হবে, চেষ্টা করে দেখুন, সহজে তৈরি হয়।’ আরেকজন লিখেছেন, ‘আমার দাদি এভাবে রান্না করতেন।’ একজন ব্যবহারকারী লিখেছেন, ‘আমি ৫টি এবং তারপর ৩টি রুটি দিয়ে চেষ্টা করেছি, কিন্তু এটি উভয় সময়ই কাজ করেনি।’

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.