Home Decor Tips: নতুন সংসার গোছানোর পরিকল্পনা করছেন? কম বাজেটের মধ্যে অন্দরসজ্জায় আভিজাত্যের ছোঁয়া দিতে চান? ফলো করুন এই টিপস

Home Decor Tips
Home Decor Tips

Home Decor Tips: অন্দরসজ্জায় অভিনবত্ব এবং আভিজাত্যের ছোঁয়া দিতে মাথায় রাখুন এই কয়েকটি টিপস

হাইলাইটস:

  • আপনি কী সুন্দর করে বাড়ি সাজাতে চান?
  • অন্দরসজ্জায় আভিজাত্যের ছোঁয়া দেওয়ার আগে ভাবছেন পকেটের কথা?
  • চিন্তা নেই, মাথায় রাখুন এই কয়েকটি টিপস

Home Decor Tips: সামনেই পুজো, আর পুজো শেষ হওয়া মানেই চলে আসবে শীতকাল। সুতরাং বিয়ের মরসুম। একথা বলাই যায় যে, নতুন করে সংসার পাতবেন অনেক দম্পতি। যার ফলে নতুন ঘর গোছানো কিংবা নতুন ফ্ল্যাটও কিনে ফেলেছেন অনেকে। আর নতুন বাড়ি কেনা মানেই বাড়ি-ঘর গোছাতেও ততটাই খাটনি।

We’re now on WhatsApp – Click to join

Home Decor Tips

এদিকে শুধু সংসার পাতলেই হয় না, খরচের দিকটাও চিন্তা করতে হয়। একে ফ্ল্যাট বা বাড়ি কেনার খরচ তার উপর আবার বাড়ি সাজানোর খরচ, সব মিলিয়ে চাপ পড়ে যায় পকেটে। অনেকে আবার EMI-তে বাড়ির জিনিসপত্র কেনেন। যার হলে স্যালারির একটা বড় অংশ EMI দিতে দিতেই শেষ হয়ে যায়। তাই আজ আমরা কম খরচে বাড়ি সাজানোর টিপস নিয়ে হাজির হয়েছি। দেখে নিন বিস্তারিত –

Home Decor Tips

বর্তমানে বেশিরভাগ বাড়িতেই রট আয়রন বা স্টিলের আসবাবের ব্যবহার বেশি হয়। তবে আপনি যদি চান আপনার বাড়ি কিংবা ফ্ল্যাটে একটু অন্যরকম ছোঁয়া দিতে পারেন কাঠের আসবাবপত্র ব্যবহার করে। আর তা যদি হয় পুরোনো দিনের নকশা কাটা আসবাব, তাহলে তো কোনও কথাই নেই। একবার খালি পালিশ করিয়ে নিলেই নতুন হয়ে যাবে।

Home Decor Tips

পুরোনোর দিনের সঙ্গে যদি নতুনের মেলবন্ধন করতে চান তবে বাড়িতে রাখতে পারেন ইন্ডোর প্ল্যান্ট। এই গাছগুলি অন্দরের শোভা বাড়ানোর সাথে সাথে পরিবেশও ভালো রাখে। এমন কিছু গাছ আছে যা আপনার জীবনে এনে দিতে পারে সুখ এবং সমৃদ্ধিও।

We’re now on Telegram – Click to join

Home Decor Tips

বসার ঘর কিংবা শোবার ঘরের শোভা বাড়াতে দেওয়ালে লাগাতে পারেন একাধিক ছবি। আবার ঘরের রঙ এবং সাজের উপর নির্ভর করে বিশেষ ধরনের ‘আর্ট ওয়ার্ক’ও রাখতে পারেন। এতে আসতে পারে এক আভিজাত্যের ছোঁয়া।

Home Decor Tips

Read more:- অন্দরসজ্জার মান উন্নত করতে চান? ঘরের মাপ অনুযায়ী লাগিয়ে ফেলুন দোলনা

বর্তমানে কম বাজেটের মধ্যে নানা ধরনের রকমারি আলো পাওয়া যায়। আপনিও এইরকম আলো কিংবা ড্রয়িং রুমে সুন্দর একটি ঝাড়বাতি টাঙাতে পারেন। তবে অন্যান্য ঘরের জন্য কিনতে পারেন সিলিং লাইট বা প্যানেল লাইট।

Home Decor Tips

ঘরের সাজে অভিনবত্বের ছোঁয়া আনতে আপনি আয়না ব্যবহার করতে পারেন। কম খরচে ঘরের অন্দরসজ্জা আকর্ষণীয় করে তুলতে নানা কায়দায় রঙিন আয়না লাগান দেওয়ালে।

এইরকম জীবনধারা বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer