Fruit Salad: এই গ্রীষ্মে ফলের স্যালাড উপভোগ করার ৫টি কারণ জেনে নিন

Fruit Salad: এই গ্রীষ্মে স্যালাড খেয়ে শীতল এবং পুষ্ট থাকুন!

হাইলাইটস:

  • ফলের স্যালাডগুলি হাইড্রেশনের একটি ফর্ম হিসাবেও কাজ করতে পারে
  • ফলের স্যালাড হল সবচেয়ে বহুমুখী খাবারের মধ্যে একটি
  • ফলের স্যালাডগুলি হাইড্রেশনের একটি ফর্ম হিসাবেও কাজ করতে পারে

Fruit Salad: ১. হাইড্রেশন বুস্ট: গ্রীষ্মে উচ্চ তাপমাত্রার ফলে আপনি ঘামলে ডিহাইড্রেশন হতে পারে। তরমুজ, কমলালেবু এবং স্ট্রবেরির মধ্যে প্রচুর পরিমাণে জল থাকে বলে ফলের স্যালাডগুলি হাইড্রেশনের একটি ফর্ম হিসাবেও কাজ করতে পারে। এই ফলগুলি খাওয়ার মাধ্যমে আপনি যৌগগুলিকে পুনরায় পূরণ করতে পারেন যা তাদের সারা দিন ঠাণ্ডা এবং সতেজ রাখে।

২. ভিটামিন ধারণ করে: ফলের মধ্যে ভিটামিন, খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্টের মতো শরীরের জন্য প্রয়োজনীয় অনেক পদার্থ থাকে। একটি ফলের স্যালাডের মিশ্রণ ভিটামিন সি এবং এ, পটাসিয়ামের পাশাপাশি ফাইবারের মতো পুষ্টিতে সমৃদ্ধ যা রোগ প্রতিরোধ ক্ষমতা, ত্বক এবং হজমশক্তি বাড়াতে কাজ করে। উদাহরণস্বরূপ, আমে ভিটামিন এ পাওয়া যায় যখন অ্যান্টিঅক্সিডেন্ট বেরিতে থাকে।

We’re now on Telegram- Click to join

৩. কম-ক্যালোরি ডিলাইট: যারা সাধারণত ক্যালোরি সঞ্চয় করতে চান তারা ফলের স্যালাডকে নিখুঁত সমাধান হিসাবে খুঁজে পেতে পারেন কারণ তারা সুস্বাদু এবং সেগুলি খাওয়ার জন্য আপনাকে দোষী বোধ করে না। অনেক ফলই পুষ্টিকর-ঘন কারণ এগুলিতে ফাইবার বেশি থাকে এবং ক্যালোরির পরিমাণ এখনও খুব কম থাকে। এটি ফলের স্যালাডকে স্ন্যাক বা ডেজার্ট হিসাবে একটি আদর্শ পছন্দ করে তোলে যখন কেউ ওজন নিয়ন্ত্রণের কারণে ডায়েটে থাকে।

We’re now on WhatsApp- Click to join

৪. শক্তির মাত্রা বাড়ায়: গ্রীষ্মকালীন খেলাধুলার জন্য প্রচুর শক্তি থাকা প্রয়োজন। ফলের প্রাকৃতিক মিষ্টি আছে; তাই তারা প্রাকৃতিক শক্তি বৃদ্ধিকারী হিসাবে কাজ করে। ফলগুলি রক্তে শর্করার মাত্রা অবিলম্বে এবং তীব্র বৃদ্ধির দিকে পরিচালিত করে না যেমন প্রক্রিয়াজাত চিনি এবং কেকের মতো আটার স্ন্যাকস। কলা, আঙ্গুর এবং আপেল হল সমস্ত স্বাস্থ্যকর খাবার যা একজন ব্যক্তি ওয়ার্কআউটের আগে বা পরে খেতে পারেন।

Read More- গ্রীষ্মের ঝলমলে মাসগুলিতে আপনাকে শীতল এবং স্বাস্থ্যকর রাখতে পারে এই ৫টি হাইড্রেটিং ফল

৫. বহুমুখী এবং সুস্বাদু: ফলের স্যালাড হল সবচেয়ে বহুমুখী খাবারের মধ্যে একটি এবং আপনি সহজেই আপনার নির্দিষ্ট খাদ্যতালিকাগত প্রয়োজনীয়তার উপর নির্ভর করে এটি প্রস্তুত করতে পারেন। উপাদানের তালিকা: ফল (স্ট্রবেরি বা অন্য কোনো ফল – তাজা বা হিমায়িত), ভেষজ (পুদিনা), লেবু, বাদাম। ফলের স্যালাডে এই ধরনের ফল একঘেয়েমি এড়াতে সাহায্য করে এবং ফলের স্যালাডকে একটি নিয়মিত প্রিয় করে তোলে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.