Famous people from Delhi:- দিল্লির বিখ্যাত সফল ব্যক্তিত্ব

Famous people from Delhi: আসুন জেনে নেওয়া যাক দিল্লির সফল মানুষদের সম্পর্কে

হাইলাইটস

  • দিল্লির বিখ্যাত কয়েকজন মানুষ
  • তাদের সফল জীবনী
  • আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত তথ্য

Famous people from Delhi: দিল্লি শুধুমাত্র ভারতের রাজধানী নয় এটি ভারতের প্রানকেন্দ্র। দিল্লির অনেক বিখ্যাত মানুষ আছেন যারা নিজেদের জীবনে বিশাল সাফল্য পেয়েছেন। তাদের মধ্যে কেউ বর্তমান যুগের আবার কেউ অতীতের।এখানে দিল্লির কিছু বিখ্যাত ব্যক্তি তালিকা দেওয়া হল-

বিরাট কোহলি

ভারতীয় জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। তার শৈশব কেটেছে দিল্লিতে, এখানের খাবারের প্রতি তার আলাদাই ভালবাসা এবং তিনি অনেক সাক্ষাৎকারেও দিল্লির কথা উল্লেখ করেছেন। তিনি এখান থেকে তার ক্রিকেট যাত্রা শুরু করেছিলেন এবং আজ বিশ্বের সবচেয়ে অনুসরণীয় এবং প্রিয় ক্রিকেটারদের একজন।

শাহরুখ খান
শাহরুখ খান হলেন বলিউড চলচ্চিত্রের উজ্জ্বল নক্ষত্র। তিনি নয়াদিল্লিতে জন্মগ্রহণ করেন। দিল্লি কলেজে অধ্যায়ন চলাকালীন গৌরি খানের সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে, পরে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন। মুম্বইয়ে আসার পর তিনি তাঁর অভিনয় জীবন শুরু করেন।

নন্দিতা দাস
নন্দিতা দাস দিল্লিতে জন্মগ্রহণ করেন। তিনি বর্তমানে দিল্লীতে বসবাস করেন। তিনি একজন সফল অভিনেত্রী, পরিচালক ও সমাজ কর্মী।

খুশবন্ত সিং
খুশবন্ত সিং একজন বিখ্যাত লেখক, সাংবাদিক এবং ইতিহাসবিদ। তার বই এবং লেখার মধ্যে তাদের কাছে একটি আকর্ষণীয়তা এবং সরলতা রয়েছে। তিনি দিল্লির সংস্কৃতি এবং জনগণকে নিয়ে অনেক কিছু লিখেছেন। সমাজ ও রাজনীতি নিয়ে বিতর্কিত লেখার জন্যও তিনি পরিচিত ছিলেন।

গৌতম গম্ভীর

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার দিল্লিতে জন্মগ্রহণ করেছিলেন। এইখান থেকেই শুরু হয় তার ক্যারিয়ার শুরু করেছিলেন। ভারত ২০০৭ সালে আইসিসি বিশ্ব টি-টোয়েন্টি এবং ২০১১ সালে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ জিতেছিল। তিনি ভারতীয় দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। বর্তমানে তিনি লোকসভার সদস্য।

এইরকম ক্রীড়াসংক্রান্ত প্রতিবেদন দেখতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.