Eggs For Healthy Hair: চুল লম্বা ও ঘন করতে একাই একশো ডিম, জেনে নিন কিছু ঘরোয়া প্যাক

Eggs For Healthy Hair: চুলের যত্নের জন্য ডিমের কিছু ঘরোয়া পদ্ধতি

হাইলাইটস

  • চুলের জন্য ডিম খুব উপকারী
  • ডিম খুশকী নির্মূলে সহায়তা করে
  • চুলের জন্য ডিম দিয়ে তৈরি করুন হেয়ার প্যাক

Eggs For Healthy Hair: ডিম একটি স্বাস্থ্যকর প্রোটিন সমৃদ্ধ খাবার। সুন্দর চুলের ডিমের বিকল্প নেই। ডিমে বেশ কিছু পুষ্টি উপাদান রয়েছে যা আমাদের চুলকে গোড়া থেকে শক্ত করে। এছাড়াও বিয়ের প্রোটিন, বায়োটিন এবং ভিটামিন বি ১২ রয়েছে যা আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।

ডিমের মাস্ক:

ডিমের মাস্ক স্বাস্থ্যকর চুলের জন্য উপকারী। ডিমের মধ্যে থাকা প্রোটিন চুলের স্বাস্থ্য ভাল রাখে। ডিমের সাদা অংশ বা ডিমের কুসুম রুক্ষ চুল সিল্কি করতে, ঘন করতে সহায়তা করে। ডিমের সাদা অংশের সঙ্গে এক চামচ দই ভালো করে মিশিয়ে নিন। তারপর চুলে লাগিয়ে ২০ মিনিট রেখে দিন। তারপর ঠাণ্ডা জলে ভালো করে ধুয়ে ফেলুন। ডিম এবং দইয়ের সংমিশ্রণ আপনার চুলকে ময়েশ্চারাইজ এবং পুষ্টিকর করতে সাহায্য করবে, যা আপনার চুলকে সিল্কি এবং চকচকে করে তুলবে। দইয়ের ল্যাকটিক অ্যাসিড খুশকি কমাতে সাহায্য করবে।

ডিম এবং লাইভ অয়েল হেয়ার মাস্ক:

অলিভ অয়েল স্বাস্থ্যকর চুলের জন্য উপকারী। অলিভ অয়েলে অ্যান্টিআক্সাইড রয়েছে যা চুলকে মজবুত করে। ডিমের সাথে এক চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন। তারপর ৩০ মিনিটের জন্য মিশ্রনটি মাথায় লাগান। অলিভ অয়েলের অ্যান্টিঅক্সিডেন্টগুলি ফ্রি র‌্যাডিক্যালের কারনে চুলের রক্ষতায় সহায়তা করে।

ডিম ও মধু হেয়ার মাস্ক:
একটা ডিমের কুসুমের সঙ্গে এক টেবিল চামচ মধু দিয়ে ভালো করে মিশিয়ে নিন। দু’ ঘণ্টা পর ধুয়ে ফেলুন। এই প্যাক লাগালে চুল নরম হবে। চুলের ডগা ভাঙবে না।

ডিম এবং নারকেল তেল হেয়ার মাস্ক:

নারকেল তেল যেমন আপনার চুলের জন্যে তেমনই ডিমও চুলে প্রোটিনের ঘাটতি দূর করে।
একটি পাত্রে নারকেল তেল নিন, তার সঙ্গে ডিমের সাদা অংশ মিশিয়ে দিন। ভালো করে মিশিয়ে একটি হেয়ার মাস্ক তৈরি করুন। তা আপনার চুলে ও স্ক্যাল্পে ৩০ মিনিট লাগিয়ে নিয়ে শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে ১-২ দিন এই হেয়ার মাস্ক ব্যবহার করতে পারেন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন

 

Leave a Reply

Your email address will not be published.