Benching Dating: বেঞ্চিং ডেটিং কি? এই ৫টি সতর্কতা চিহ্ন দেওয়া হল যার মাধ্যমে আপনি সহজেই বুঝতে পারবেন আপনাকে ‘বেঞ্চ’ করা হচ্ছে

Benching Dating: আপনার সম্পর্কের ক্ষেত্রে আপনাকে “বেঞ্চ” করা হচ্ছে কিনা তা সনাক্ত করবেন কীভাবে? এই সেরা ৫টি সতর্কতা চিহ্ন জানুন

হাইলাইটস:

  • যদি আপনি যে ব্যক্তিকে আগ্রহী করেন তিনি বিক্ষিপ্ত বার্তা পাঠান, কয়েক দিন বা সপ্তাহের জন্য অদৃশ্য হয়ে যান এবং তারপরে সামান্য ব্যাখ্যা সহ পুনরায় আবির্ভূত হন, এটি একটি লাল পতাকা
  • আপনি যখন দেখা করার জন্য কংক্রিট পরিকল্পনা করার চেষ্টা করেন, তখন সেগুলি সবসময়ই অস্পষ্ট বা অ-প্রতিশ্রুতিশীল হয়
  •  আপনি লক্ষ্য করেছেন যে তারা কেবল তখনই যোগাযোগ করে যখন এটি তাদের জন্য সুবিধাজনক হয়, প্রায়শই গভীর রাতে বা যখন তাদের অন্য কোনো পরিকল্পনা থাকে না

Benching Dating: বেঞ্চিং ডেটিং হল একটি আধুনিক ডেটিং শব্দ যেটি বোঝায় যে কেউ একজন সম্ভাব্য রোমান্টিক সঙ্গীকে আটকে রাখে বা ‘বেঞ্চে’ যদিও তারা অন্যান্য বিকল্পগুলি অন্বেষণ করে। এটি একজন খেলোয়াড়কে বেঞ্চ করার ক্রীড়া ধারণার মতো, যেখানে ব্যক্তি সক্রিয়ভাবে মূল ক্রিয়াকলাপে নিযুক্ত থাকে না তবে কেবল ক্ষেত্রেই তাকে রাখা হয়। ডেটিং এর প্রেক্ষাপটে, যে কেউ আপনাকে বেঞ্চ করছে সে আপনাকে আগ্রহী রাখার জন্য ন্যূনতম যোগাযোগ বজায় রাখে কিন্তু কখনোই সম্পূর্ণভাবে সম্পর্ক স্থাপন করে না। এই আচরণ বিভ্রান্তিকর হতে পারে এবং বেঞ্চযুক্ত ব্যক্তির জন্য মানসিকভাবে নিষ্কাশন করতে পারে।

We’re now on WhatsApp – Click to join

৫টি সতর্কীকরণ চিহ্ন আপনাকে ‘বেঞ্চ’ করা হচ্ছে

অসামঞ্জস্যপূর্ণ যোগাযোগ: যদি আপনি যে ব্যক্তিকে আগ্রহী করেন তিনি বিক্ষিপ্ত বার্তা পাঠান, কয়েক দিন বা সপ্তাহের জন্য অদৃশ্য হয়ে যান এবং তারপরে সামান্য ব্যাখ্যা সহ পুনরায় আবির্ভূত হন, এটি একটি লাল পতাকা। এই অসঙ্গতি প্রায়শই নির্দেশ করে যে তারা আপনাকে অগ্রাধিকার দিচ্ছে না এবং সম্ভবত আপনাকে একটি ব্যাকআপ বিকল্প হিসাবে রাখছে।

Read more – একটি দ্বন্দ্ব বিহীন সম্পর্ক গড়ে তুলতে আপনার জন্য রইল কয়েকটি টিপস

অস্পষ্ট ভবিষ্যৎ পরিকল্পনা: আপনি যখন দেখা করার জন্য কংক্রিট পরিকল্পনা করার চেষ্টা করেন, তখন সেগুলি সবসময়ই অস্পষ্ট বা অ-প্রতিশ্রুতিশীল হয়। তারা “দেখা যাক সপ্তাহ কেমন যায়” বা “আমি আপনাকে জানাব” এর মতো কিছু বলতে পারে তবে বাস্তবে কখনই অনুসরণ করবেন না। এটি পরামর্শ দেয় যে তারা তাদের বিকল্পগুলি খোলা রাখছে।

সীমিত উপলভ্যতা: তারা প্রায়ই দাবি করে যে তারা কাজ, পরিবার বা অন্যান্য প্রতিশ্রুতি নিয়ে খুব ব্যস্ত, যার ফলে একসাথে সময় নির্ধারণ করা কঠিন হয়ে পড়ে। যদিও প্রত্যেকেরই ব্যস্ত জীবন থাকে, অনুপলব্ধতার একটি সামঞ্জস্যপূর্ণ প্যাটার্ন নির্দেশ করতে পারে যে তারা আপনার জন্য সময় দিতে আগ্রহী নয়।

সম্পর্কের কোনো অগ্রগতি নেই: একসঙ্গে সময় কাটানো সত্ত্বেও, সম্পর্ক এগিয়ে যাচ্ছে বলে মনে হচ্ছে না। তারা ভবিষ্যত সম্পর্কে আলোচনা এড়ায়, সম্পর্ককে সংজ্ঞায়িত করতে অস্বীকার করে এবং জিনিসগুলি একটি নৈমিত্তিক স্তরে রাখে। এই স্থবিরতা একটি চিহ্ন হতে পারে যে তারা জিনিসগুলিকে আরও এগিয়ে নেওয়ার পরিকল্পনা করছে না।

এটি সুবিধাজনক হলে মনোযোগ দিন: আপনি লক্ষ্য করেছেন যে তারা কেবল তখনই যোগাযোগ করে যখন এটি তাদের জন্য সুবিধাজনক হয়, প্রায়শই গভীর রাতে বা যখন তাদের অন্য কোনো পরিকল্পনা থাকে না। এই আচরণটি পরামর্শ দেয় যে আপনি তাদের জীবনে অগ্রাধিকারের পরিবর্তে একটি ফলব্যাক বিকল্প।

We’re now on Telegram – Click to join

বেঞ্চ করা হতাশাজনক হতে পারে এবং আপনার আত্মসম্মানকে প্রভাবিত করতে পারে। আপনি যদি আপনার বর্তমান ডেটিং পরিস্থিতিতে এই লক্ষণগুলি চিনতে পারেন, তাহলে সেই ব্যক্তির সাথে সৎ কথোপকথন করার সময় হতে পারে বা আপনাকে মূল্যবান এবং অগ্রাধিকার দেয় এমন কারো সাথে এগিয়ে যাওয়ার কথা বিবেচনা করতে পারে। মনে রাখবেন, আপনার সাথে থাকার জন্য আপনি সম্পূর্ণভাবে প্রতিশ্রুতিবদ্ধ এবং উত্তেজিত কারো প্রাপ্য।

এইরকম সম্পর্ক ও জীবনধারা বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.