6 powerful Gods: আশীর্বাদ, সুরক্ষা এবং প্রাচুর্যের জন্য ৬টি শক্তিশালী ঈশ্বর এবং তাদের মন্ত্রগুলি জেনে নিন

6 powerful Gods: এখানে আমরা ৬টি ঈশ্বর এবং জীবনের আশীর্বাদ, সুরক্ষা এবং প্রাচুর্যের জন্য তাদের উৎসর্গীকৃত মন্ত্রগুলি উল্লেখ করেছি

হাইলাইটস:

  • ভগবান গণেশ, যার মাথা হিসাবে একটি হাতির মাথা রয়েছে, সারা বিশ্বে হিন্দুরা তাকে সম্মান করে এবং পূজা করে
  • ভগবান বিষ্ণুকে মহাবিশ্বের রক্ষক এবং রক্ষক বলা হয় এবং তাকে উৎসর্গ করা অনেক মন্ত্র রয়েছে
  • মা সরস্বতী, জ্ঞান, সৃজনশীলতা এবং প্রজ্ঞার দেবী, শিশু এবং প্রাপ্তবয়স্ক উভয়ের জন্যই গুরুত্বপূর্ণ

6 powerful Gods: ৬টি দেবতা, ৬টি মন্ত্র

হিন্দু সংস্কৃতিতে, মন্ত্র, জপ এবং জপের উপর অনেক গুরুত্ব এবং বিশ্বাস রাখা হয়। এটি বলা হয় যে এমনকি কঠিনতম পরিস্থিতিতেও, মন্ত্রগুলি কেবল মানুষকে সাহায্য করে না, তবে তাদের ভেতর থেকে নিরাময়ও করে। এই মন্ত্রগুলি নিয়মিত জপ করা ভক্তদের ঈশ্বরের আশীর্বাদ পেতে, জীবনে প্রাচুর্য বজায় রাখতে এবং আকর্ষণ করতে এবং ক্ষতিকারক আত্মা থেকে সুরক্ষিত থাকতে সাহায্য করে।

We’re now on WhatsApp – Click to join

এখানে আমরা ছয়টি ঈশ্বর এবং জীবনের আশীর্বাদ, সুরক্ষা এবং প্রাচুর্যের জন্য তাদের উৎসর্গীকৃত মন্ত্রগুলি উল্লেখ করেছি।

প্রভু গণেশ

ভগবান গণেশ, যার মাথা হিসাবে একটি হাতির মাথা রয়েছে, সারা বিশ্বে হিন্দুরা তাকে সম্মান করে এবং পূজা করে। ভগবান শিবের পুত্র, ভগবান গণেশকে বলা হয় যে তিনি সমস্ত বাধা এবং প্রতিবন্ধকতা দূর করেন এবং সমৃদ্ধির আশীর্বাদ দেন। ভগবান গণেশের একটি মন্ত্র হল- ‘বক্রতুন্ড মহাকায়া সূর্যকোটি সমাপ্রভা, নির্বিঘ্নম কুরুমে দেবা সর্ব-কার্যেষু সর্বদা’।

Read more – সোমবার এই বিশেষ পদ্ধতিতে ভগবান ভোলেনাথের পূজা করুন

এই মন্ত্রটি গণেশ জিকে জিজ্ঞাসা করার জন্য একটি প্রার্থনা যা নতুন কিছু শুরু করার আগে উচ্চারণ করা হয় এবং তাকে নিশ্চিত করতে বলা হয় যে নতুন উদ্যোগে সবকিছু সুষ্ঠুভাবে চলছে, তা শিক্ষা হোক, নতুন বাড়ি হোক, নতুন ব্যবসা হোক বা যেকোন কিছুর জন্য সুরক্ষা প্রয়োজন এবং তার আশীর্বাদ।

ভগবান শিব

মহাবিশ্বের ধ্বংসকারী এবং রূপান্তরকারী, ভগবান শিব, এমন একটি দেবতা যাকে লোকেরা অত্যন্ত ভক্তি ও গাম্ভীর্যের সাথে শ্রদ্ধা করে এবং প্রার্থনা করে। এবং, সবচেয়ে শক্তিশালী শিব মন্ত্রগুলির মধ্যে একটি হল ‘মহামৃত্যুঞ্জয় মন্ত্র’। মন্ত্রে বলা হয়েছে- ‘ওম ত্র্যম্বকম যজামহে, সুগন্ধিম পুষ্টিবর্ধনম, উর্ভারুকমিব বন্ধনন, মৃত্যুর মুখিয়া মামৃতত’। এই মন্ত্রটি জীবন ও মৃত্যুর সমস্ত ভয় দূর করতে শিবজিকে জিজ্ঞাসা করার প্রার্থনার মতো। এটি অসুস্থতা, ভয় এবং অকাল মৃত্যুর বিরুদ্ধে সুরক্ষার অনুরোধের মতো। এই মন্ত্রটি এমন লোকেরা নিয়মিত জপ করে যারা মৃত্যুর ভয়ের ঊর্ধ্বে উঠতে চায় এবং ভয় ছাড়া এবং শান্তিতে জীবনযাপন করতে চায়।

ভগবান বিষ্ণু

ভগবান বিষ্ণুকে মহাবিশ্বের রক্ষক এবং রক্ষক বলা হয় এবং তাকে উৎসর্গ করা অনেক মন্ত্র রয়েছে। কিন্তু, সবথেকে সহজ এবং শক্তিশালী মন্ত্র হল- ‘ওম নমো ভগবতে বাসুদেবায়’। এর সহজ অর্থ হল, ‘আমি ভগবান বাসুদেবকে প্রণাম করি’ এবং এটি হল ভগবান বিষ্ণু এবং তাঁর ভক্তির কাছে আপনার একটি অংশ সমর্পণ করার মতো। এই মন্ত্রটি ভক্তদের তার অনুগ্রহ এবং আশীর্বাদ পেতে সাহায্য করে, যার ফলে তারা জীবনে শান্তি, স্থিতিশীলতা এবং সুরক্ষার অনুভূতি অনুভব করে।

মা সরস্বতী

মা সরস্বতী, জ্ঞান, সৃজনশীলতা এবং প্রজ্ঞার দেবী, শিশু এবং প্রাপ্তবয়স্ক উভয়ের জন্যই গুরুত্বপূর্ণ। মা সরবতীর জন্য, মন্ত্রটি সহজ এবং সুনির্দিষ্ট, এবং একটি যা শিশু এবং বৃদ্ধরা সহজেই শিখতে পারে। মন্ত্রটি বলে- ‘ওম মহাসরস্বতে নমহা’ এবং অর্থ- ‘আমি মহান মাতা সরস্বতীকে প্রণাম করি’। এই মন্ত্রটি জপ করার মাধ্যমে, ভক্তরা বৌদ্ধিক স্বচ্ছতা, শৈল্পিক সৃজনশীলতা এবং শিক্ষাগত পথে সাফল্যের জন্য মা সরস্বতীর আশীর্বাদ প্রার্থনা করতে পারেন।

মা লক্ষ্মী

দেবী লক্ষ্মী, যিনি সম্পদ, সৌভাগ্য এবং সমৃদ্ধির আশীর্বাদ দেন, তার অনেকগুলি বিভিন্ন মন্ত্র রয়েছে। তবে, সবচেয়ে শক্তিশালী লক্ষ্মী মন্ত্রগুলির মধ্যে একটি হল ‘ওম হ্রীম শ্রীম লক্ষ্মীভয়ো নমঃ।

We’re now on Telegram – Click to join

এই শক্তিশালী মন্ত্রটি সহজভাবে অনুবাদ করে ‘আমি মা লক্ষ্মীকে প্রণাম করি, যিনি সম্পদ এবং শুভর দাতা’। এই সাধারণ মা লক্ষ্মী জপটি একজনের জীবনে প্রাচুর্য এবং আর্থিক স্থিতিশীলতা আকর্ষণ করে বলে বিশ্বাস করা হয়। এই মন্ত্র জপ আর্থিক প্রতিবন্ধকতা এবং সমস্যা দূর করতে সাহায্য করে এবং জীবনে বস্তুগত এবং আধ্যাত্মিক প্রাচুর্য দেয়।

ভগবান হনুমান

একজন ভগবান যিনি নিজে প্রথমে ভক্ত তিনি হলেন ভগবান হনুমান। ভগবান রামের একজন নিবেদিতপ্রাণ সেবক, হনুমান জিকে তার শক্তি, সাহস এবং ভক্তির জন্য সম্মান করা হয়। যদিও অনেক ভক্ত তাঁর আশীর্বাদের জন্য হনুমান চালিসা উচ্চারণ করেন, তাঁকে উৎসর্গ করা মন্ত্রগুলির মধ্যে একটি হল ‘ওম হাম হনুমতে নমঃ’, যার অর্থ ‘ভগবান হনুমানের প্রতি আমার শ্রদ্ধা’। এই সহজ মন্ত্রটি সুরক্ষা, শারীরিক শক্তি এবং আশীর্বাদের জন্য জপ করা হয়। এই মন্ত্রটি ভয় কাটিয়ে উঠতে, আত্মবিশ্বাস অর্জন করতে এবং চ্যালেঞ্জিং পরিস্থিতিতে সাফল্য অর্জনে সহায়তা করে বলে বিশ্বাস করা হয়।

এইরকম ধর্মীয় বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.