5 Best Bedroom Plants: এই ৫টি গাছের মাধ্যমে আপনার বেডরুমটিকে সুন্দর করে সাজিয়ে তুলুন

5 Best Bedroom Plants: আপনার বেডরুমটিকে আরও সুন্দর করে সাজিয়ে তুলতে এই ৫টি গাছ লাগান

হাইলাইটস:

  • শান্ত লিলি আপনার বেডরুমের সবুজ, মসৃণ এবং আকর্ষণীয় সাদা পাতাগুলির জন্য উপযুক্ত
  • পোথোস অনিয়মিত জল না দেওয়া সহ্য করতে পারে, যা ব্যস্ত মানুষদের জন্য সুবিধা
  • জেডজেড পোথোসটি তার চকচকে গাঢ় সবুজ পর্ণবিশিষ্ট বৃক্ষবিশেষ এটি বেডরুমের জন্য সেরা উদ্ভিদ

5 Best Bedroom Plants: আপনার বেডরুম শুধু মাত্র শোয়ার জায়গা নয় – এটা আপনার আশ্রয়স্থল, আপনার নিজস্ব এলাকা যেখানে আপনি প্রত্যাশিত হতে পারেন এবং পুনর্চারণ করতে পারেন। আপনার বেডরুমে গাছপালা যোগ করা বৈশিষ্ট্যযুক্ত আকর্ষণের প্রয়োগ নয়, বরং এটি প্রাকৃতিক ভাবে মেলাতে একটি স্থায়ী এবং আদর্শ মহাকাশ তৈরি করে। আপনি যদি আপনার এলাকায় কিছু সবুজ দিয়ে সাজানোর চেষ্টা করছেন, তবে এখানে আপনার রুমে একটি হালকা গাছপালা যোগ করতে পারেন যা আপনার কক্ষে একটি প্রশান্ত বাতাস যোগ করতে সাহায্য করতে পারে:

স্নেক প্ল্যান্ট (স্যানসেভিয়েরিয়া ট্রাইফাসিয়াটা):

স্নেক প্ল্যান্ট, যা মাতৃশাসুরের জিহ্বা হিসাবেও পরিচিত, তার কম সংরক্ষণের এবং বায়ু-শুদ্ধিকরণের বৈশিষ্ট্য দেয়ার জন্য একটি জনপ্রিয় সেরা-বেডরুমের গাছ। এর লম্বা, উত্তল পাতাগুলি যাদের দিকে প্রস্থ প্যাটার্ন আছে তারা যে কোনও স্থানে দৃশ্য আকর্ষণ যোগ করে। উপরন্তু, স্নেক প্ল্যান্টগুলি স্থিতিস্থাপক এবং কম আলোর পরিস্থিতিতে উন্নতি করতে পারে, যা সীমিত সূর্যালোক সহ বেডরুমের জন্য উপযুক্ত করে তোলে।

স্পাইডার প্ল্যান্ট (ক্লোরোফাইটাম কোমোসাম):

স্পাইডার প্ল্যান্ট প্রায়ই ব্যবহৃত হয় কারণ এগুলি ঝুলে যায় এবং বিছানা অঞ্চলে বায়ু শুদ্ধিকরণে অবদান রয়েছে। এই গাছগুলি পাতা দীর্ঘ এবং সাদা ছোট গাছ তৈরি করে, তাদের চেহারা স্বভাবিক এবং মেধাতান্ত্রিক। স্পাইডার প্ল্যান্টগুলি বায়ুর বিষাক্ত অক্সিজেন, ফরমালডিহাইড এবং কার্বন মনোক্সাইডের মতো বিপজ্জনক টক্সিন থেকে বায়ু পরিষ্কার করার জন্য প্রয়োজনীয় অংশ হিসেবে প্রমাণিত হয়েছে। তাদের সঙ্গে যত্ন নেওয়া সহজ এবং মাঝামাঝি উজ্জ্বল অবস্থা তাদের উপর কোনও খারাপ প্রভাব পরে না।

শান্ত লিলি (স্প্যাথিফিলাম):

শান্ত লিলি আপনার বেডরুমের উদ্দীপক সবুজ, মসৃণ পাতা এবং আকর্ষণীয় সাদা পাতাগুলির জন্য একটি সুশীল বিকল্প। শান্ত লিলি সাধারণ পরিবারের বিভিন্ন প্রদূষণ সহ বেঞ্জিন, ফরমালডিহাইড এবং ট্রাইক্লোরোইথিলিনের মতো প্রয়োজনীয় বিপজ্জনক গ্যাস বেরিয়ে ফেলার জন্য সক্ষম, তাদের প্রত্যাশিত বায়ুর জন্য একটি শান্তির রাতের ঘুমের জন্য উপযুক্ত বেডরুমের জন্য সেরা। উত্তরাধিকার দেওয়া হচ্ছে, শান্ত লিলি একটি কম রক্ষণাবেক্ষণ উদ্ভিদ গোষ্ঠীতে অন্তর্ভুক্ত হয় যা কম আলো-সংস্পর্শ পরিস্থিতিতে ভাল অনুসারী এবং তাই সূর্যরশ্মি দ্বারা বিরক্ত করা বেডরুমের সাথে একটি একক ম্যাচের উপযুক্ত।

We’re now on WhatsApp – Click to join

পোথোস (ইপিপ্রেমনাম অরেউম):

পোথোস, যা শয়তানের আইভি নামেও পরিচিত, একটি ব্যবহারযোগ্য এবং সুস্থিরভাবে যত্ন নেওয়া উদ্ভিদ যা বিভিন্ন ঘরের পরিবেশে ফুল ফোটে, এটি বেডরুমের জন্য একটি অসাধারণ পছন্দ। এর ঝরনাটি এবং হৃদয় আকৃতির পাতাগুলির সাথে, পোথোস যেকোনও স্থানে সাদা এবং সৌন্দর্যের আরোহণ করে। পোথোস এই জীবাণু নিষ্কাশনের জন্য পরিচিত, এটি আকাশ থেকে প্রদূষণ সরানোর সহায়তা করে এবং একটি অধিক স্বাস্থ্যকর কক্ষ পরিবেশ সৃষ্টি করে। এই টানা উদ্ভিদটি কম আলো এবং অনিয়মিত জল না দেওয়া সহ্য করতে পারে, যা ব্যস্ত মানুষদের জন্য একটি অপ্রত্যাশিত জীবাণুগুলি যোগ করতে চায় তাদের বেডরুমে সাধারণ রকম রক্ষণাবেক্ষণের ঝামেলা ছাড়া।

জেডজেড পোথোস (জামিওকালকাস জামিফোলিয়া):

জেডজেড পোথোসটি তার চকচকে গাঢ় সবুজ পর্ণবিশিষ্ট বৃক্ষবিশেষ এবং পর্যাপ্ত রক্ষণাবেক্ষণ প্রয়োজনীয়তার জন্য পরিচিত, এটি বেডরুমের জন্য সেরা উদ্ভিদ। এই শক্ত উদ্ভিদটি কম আলো এবং অনিয়মিত পানিপাত সহ্য করতে পারে, যা প্রাথমিক বা ব্যস্ত জীবনযাপনের সাথে সেরা হয়। জেডজেড উদ্ভিদগুলি প্রাণবায়ু-শুদ্ধিকরণের গুণগুলির জন্যও পরিচিত, বাতাস থেকে প্রদূষণ সরানোর সহায়তা করে এবং একটি অধিক স্বাস্থ্যকর কক্ষ পরিবেশ সৃষ্টি করে। শেষমেষ, আপনার বেডরুম সাজানোতে ছোট উদ্ভিদ যোগ করা একটি সহজ এবং কার্যকর উপায় যা আপনার স্থান উজ্জ্বল করার জন্য এবং একটি আকর্ষণীয় পরিবেশ সৃষ্টি করার জন্য।

যদি আপনি স্নেক প্ল্যান্টের মসৃণ রেখাগুলি, স্পাইডার প্ল্যান্টের সুগন্ধি পাতা, বা একটি শান্ত লিলির সুন্দর ফুলগুলির পেতে নিশ্চিত হন, আপনার বেডরুমে আপনার স্টাইল এবং পছন্দের জন্য অনেক বিকল্প আছে। আপনার বেডরুমে এই দারুণ বেডরুম গাছগুলি যোগ করে, আপনি প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারেন আমদানির সঙ্গে আপনি উন্নত বাতাসের গুণাগুণ অনুভব করতে পারেন, যেমন, উন্নত বাতাসের গুণাগুণ, সবাইয়ের প্রবৃদ্ধি, এবং প্রাকৃতিক বিশ্বের একটি গভীর সংযোগ।

এইরকম দৈনন্দিন বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.