1950s Mens Fashion: ১৯৫০-এর পুরুষদের ফ্যাশন টাইমলেস মিড সেঞ্চুরি স্টাইলটি দেখুন

1950s Mens Fashion: ১৯৫০-এর দশকের মধ্য-শতাব্দীর পুরুষদের ফ্যাশন কেমন ছিল জেনে নিন

হাইলাইটস:

  • এটি সেই সময় ছিল যখন যুদ্ধের সময় পুরুষদের ফ্যাশন ১৯৫০-এর দশকে আরও পরিশীলিত ভদ্রলোক চেহারায় পরিবর্তিত হয়েছি
  • ১৯৫০-এর দশকের পুরুষদের পোশাকে স্যুটগুলি ছিল সবচেয়ে প্রতীকী পোশাক
  • ১৯৫০-এর দশকের পুরুষদের ফ্যাশনকে ফ্যাশনের একটি আদর্শ সময় হিসাবে চিহ্নিত করা যেতে পারে যেখানে শৈলী এবং পরিপূর্ণতা প্রাথমিক প্রবণতা

1950s Mens Fashion: দ্য রাইজ অফ মিড-সেঞ্চুরি এলিগ্যান্স: এটি সেই সময় ছিল যখন যুদ্ধের সময় পুরুষদের ফ্যাশন ১৯৫০-এর দশকে আরও পরিশীলিত ভদ্রলোক চেহারায় পরিবর্তিত হয়েছিল। অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং সমৃদ্ধির প্রতি দৃষ্টিভঙ্গির পরিবর্তন পুরুষদের ফ্যাশনের প্রকৃত সম্ভাবনা এবং কমনীয়তার ধারণার পুনর্নির্মাণকে প্রকাশ করেছে। এই যুগটি সাধারণ মধ্য-শতাব্দির ফ্যাশনের জন্ম দেয় যার বিস্তারিত এবং কাঠামোগত কাটিং ব্যবহারে কোন জটিল ডিজাইন ছিল না।

Read more – শুধু গরমে সাদা পোশাক কেন? এবার এই রঙের পোশাকগুলিও ট্রাই করুন

স্বাক্ষর সিলুয়েট এবং সেলাই: ১৯৫০-এর দশকের পুরুষদের পোশাকে স্যুটগুলি ছিল সবচেয়ে প্রতীকী পোশাক। এই রূপরেখাগুলি ছিল প্রশস্ত কাঁধ, সরু কোমর এবং আত্মবিশ্বাসী পুরুষদের সোজা পায়ের ট্রাউজার। জামাকাপড় ক্লাসিক উলের কিছু টুইডের সাথে এসেছিল যা পেশাদারিত্ব এবং ব্যক্তিগত অবসর সময়কে নির্দেশ করে। কুলোটসকে পেডেস্টেলে রাখা: পুরুষদের ফ্যাশনে টেইলারিংয়ের ভূমিকা সম্পর্কে সালভাতোর ফেরগামোর কাছ থেকে শেখা।

We’re now on WhatsApp – Click to join

আইকনিক আনুষাঙ্গিক এবং সাজসজ্জা: ১৯৫০ এর শৈলীতে আনুষাঙ্গিকগুলি একটি গুরুত্বপূর্ণ অংশ ছিল বলে মনে করা হয়। এর মানে হল যে ফেডোরা শৈলীর উপজীব্য হয়ে ওঠে যখন একটি স্যুট যা ভালোভাবে ফিট করা হয় তার সাথে পরিধান করা হয়। ভালো উদাহরণ হল প্রশস্ত বন্ধন এবং সেইসাথে ডিজাইন যা তাদের বেশিরভাগ বৈশিষ্ট্যযুক্ত। চুল এবং দাড়ির যত্নও ঠিক ততটাই গুরুত্বপূর্ণ ছিল যেমন মহিলারা যুবতী মহিলাদের মতো পোশাক পরে তাদের মেয়েলি নারীত্ব প্রকাশ করেছিল। ছেলেদের সুসজ্জিত চুল এবং মুখের ত্বক ছিল – প্রাচীন ইংরেজ পুরুষত্বের মহৎ ঐতিহ্যের উল্লেখ।

আধুনিক পুরুষদের ফ্যাশনের উপর প্রভাব: বর্তমান ফ্যাশনে ১৯৫০-এর দশকের পুরুষদের পোশাকের প্রভাব। পোশাক তৈরির প্রক্রিয়াকে যে গুরুত্ব দেওয়া হয়েছে তার সাথে মানানসই স্যুট এবং মিনিমালিজমের আকারে পোশাকের স্টাইলিং এখনও ডিজাইনার এবং ফ্যাশন প্রেমীদের অনুপ্রাণিত করে। মধ্য শতাব্দীর শৈলীটি আধুনিক দিনের সাথে প্রাসঙ্গিক কারণ এটি বিলাসিতা এবং সৌন্দর্যের অনুভূতিতে পূর্ণ আকর্ষণীয় সময়ের কথা সবাইকে স্মরণ করিয়ে দেয়।

We’re now on Telegram – Click to join

সংক্ষেপে, ১৯৫০-এর দশকের পুরুষদের ফ্যাশনকে ফ্যাশনের একটি আদর্শ সময় হিসাবে চিহ্নিত করা যেতে পারে যেখানে শৈলী এবং পরিপূর্ণতা প্রাথমিক প্রবণতা। পুরুষরা সহজেই তাদের দিনগুলিকে শান্তভাবে চলতে পারে কিন্তু তবুও তারা একটি আইকনিক সময়ের স্টাইল আইকন হয়ে উঠে আসে যা ফ্যাশনের জগতে আজকের ফ্যাশনিস্টদের সাথে অনুরণিত হয়।

এইরকম ফ্যাশন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.