/

Refreshing Summer Drinks: লেবুর দিয়ে এই পানীয়গুলি তৈরি করুন, রেসিপিগুলি দেওয়া হল

Refreshing Summer Drinks: হিট স্ট্রোক থেকে নিজেকে রক্ষা করতে লেবু খান, এখানে কতগুলি রেসিপি আলোচনা করা হয়েছে

হাইলাইটস:

  • গরমে অনেকেই তরমুজ খেতে পছন্দ করেন, আপনি লেবু এবং তরমুজের সাহায্যে একটি রিফ্রেশিং কুলার প্রস্তুত করতে পারেন
  • গরমে শরীর ঠাণ্ডা রাখতে লেবু ও পুদিনা পানীয় অর্থাৎ পুদিনা লেমনেডও খুব ভালো
  • গ্রীষ্মে, দুধের সাথে চায়ের পরিবর্তে লেবু আইসড চা পান করার চেষ্টা করুন

Refreshing Summer Drinks: গ্রীষ্মকালে জলশূন্যতার কারণে মানুষ প্রায়ই ক্লান্তি, দুর্বলতা, মাথাব্যথা, গ্যাস, অ্যাসিডিটি, বমি বা কোষ্ঠকাঠিন্যে ভোগে। আজকাল ঘর থেকে বের হলেই মনে হয় সূর্য যেন সব শক্তি কেড়ে নিয়েছে। এমন পরিস্থিতিতে হিট স্ট্রোকের লক্ষণ এড়াতে খাদ্যতালিকায় লেবুর ব্যবহার খুবই উপকারী হতে পারে। আপনি নিশ্চয়ই এর শিখাঞ্জি বা লেমনেড অনেকবার পান করেছেন, তবে এবার আপনি এখানে উল্লেখিত এই ৪টি পানীয় ব্যবহার করে দেখতে পারেন।

We’re now on WhatsApp – Click to join

তরমুজ লেবু কুলার

গরমে অনেকেই তরমুজ খেতে পছন্দ করেন। আপনি লেবু এবং তরমুজের সাহায্যে একটি রিফ্রেশিং কুলার প্রস্তুত করতে পারেন। এটি শুধু শরীরে ইলেক্ট্রোলাইটের ঘাটতি দূর করবে না, শক্তিও জোগাবে। এটি করার জন্য, আপনাকে তরমুজের টুকরো নিতে হবে এবং এর বীজগুলি বের করে নিতে হবে এবং তারপরে এটি ব্লেন্ড করার পরে, এটিকে ছেঁকে একটি গ্লাসে নিয়ে নিন। এবার এতে লেবুর রস মিশিয়ে তারপর চিনি ও বরফ মিশিয়ে ঠান্ডা করে পান করুন।

Read more – অত্যাধিক তাপমাত্রায় এই ৬টি রিফ্রেশিং ড্রিঙ্কসের মাধ্যমে তৃস্না মেটান! সেইগুলি জানতে বিস্তারিত পড়ুন

পুদিনা লেমনেড

গরমে শরীর ঠাণ্ডা রাখতে লেবু ও পুদিনা পানীয় অর্থাৎ পুদিনা লেমনেডও খুব ভালো। এটি করতে প্রথমে একটি গ্লাসে লেবুর রস নিন এবং তারপরে পুদিনা পাতার রস যোগ করুন বা গুঁড়ো করুন। এর পর এতে কালো লবণ, সোডা ও চিনি দিন। আপনার অসাধারন পুদিনা লেমনেড প্রস্তুত, পান যা শরীরকে ভিতর থেকে ঠান্ডা করে।

লেবু আইসড চা

গ্রীষ্মে, দুধের সাথে চায়ের পরিবর্তে লেবু আইসড চা পান করার চেষ্টা করুন। আমাকে বিশ্বাস করুন, এটি গলাকে আর্দ্র করে এবং ভেতর থেকে শীতলতার অনুভূতি দেয়। এটি তৈরি করতে, একটি প্যানে জল নিন এবং এটি সিদ্ধ করার পরে, এতে একটি টি ব্যাগ রাখুন এবং ৫ মিনিটের জন্য রেখে দিন। এবার এতে লেবুর রস ও চিনি মিশিয়ে ফ্রিজে রেখে ঠান্ডা হলে পান করুন।

We’re now on Telegram – Click to join

ভার্জিন মোজিতো

গ্রীষ্মে শরীরকে সতেজ করার জন্য ভার্জিন মোজিতোও সেরা বিকল্প। এটি বাড়িতে প্রস্তুত করা খুব সহজ। প্রথমে আপনাকে যা করতে হবে তা হল একটি গ্লাসে সোডা নিন এবং এতে বরফের টুকরো যোগ করুন। এরপর এতে পুদিনা পাতা গুঁড়ো করে পছন্দমতো চিনি বা কালো লবণ যোগ করার পর লেবুর রস মেশান। এর পরে, গ্লাসের প্রান্তে লেবুর টুকরো সাজান এবং তারপরে এই বরফ-ঠান্ডা মোজিতো উপভোগ করুন।

এইরকম স্বাস্থ্যকর পানীয়র সম্বন্ধে জানতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.