Importance of Handwash: জীবাণুর হাত থেকে শিশুকে রক্ষা করতে আপনার বাচ্চাকে প্রতিদিন হ্যান্ডওয়াশ দিয়ে হাত ধোয়ার গুরুত্ব বোঝান

Importance of Handwash: কেন হ্যান্ডওয়াশ পিতামাতার সেরা বন্ধু? জানতে হলে বিস্তারিত পড়ুন

 

হাইলাইটস:

  • হ্যান্ডওয়াশ জীবাণু ছড়িয়ে পড়া বন্ধ করার একটি ব্যবহারিক উপায় হিসাবেও কাজ করে
  • জীবাণু সুরক্ষা প্রদানের পাশাপাশি, একটি হাত ধোয়ার পণ্য ত্বক-বান্ধব হওয়া উচিত
  • অসুস্থতার সংক্রমণ বন্ধ করার একটি সহজ উপায় হল স্যাভলন ডিপ ক্লিনের মতো হ্যান্ডওয়াশ ব্যবহার করা

Importance of Handwash: একটি ক্ষেত্র যা মনোযোগের প্রয়োজন তা হল খেলার সময় স্বাস্থ্যবিধি। পিতামাতা হিসাবে, আমরা সবসময় আমাদের বাচ্চাদের জন্য একটি নিরাপদ এবং স্বাস্থ্যকর পরিবেশ প্রদানের জন্য কাজ করি। অল্পবয়সীরা বাড়ীতে, পার্কে বা স্কুলে থাকুক না কেন অভিজ্ঞতা, স্পর্শ এবং খেলার জন্য তাদের হাত অনেক বেশি ব্যবহার করে কারণ তারা সহজাতভাবে কৌতূহলী এবং তাদের চারপাশের বিশ্ব অনুসন্ধান করতে পছন্দ করে। প্রতিরোধমূলক যত্ন নেওয়ার প্রথম পদক্ষেপগুলির মধ্যে একটি, যা অসুস্থতার সংক্রমণ বন্ধ করে, আপনার হাত ধোয়া। এখানে হ্যান্ডওয়াশ ব্যবহারের কিছু সুবিধা রয়েছে-

সুবিধাজনক এবং ব্যবহার করা সহজ

সাবানগুলি ধরে রাখা ভারী এবং ভ্রমণের সময় সাধারণত অভিভাবকরা এড়িয়ে যান। যাইহোক, হ্যান্ডওয়াশ সহজে বহনযোগ্য এবং ব্যবহারযোগ্য করা হয়; এটি ছোট এবং প্যাক করা সুবিধাজনক এবং এটি আপনার দৈনন্দিন রুটিনে অন্তর্ভুক্ত করা যেতে পারে। অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্যযুক্ত হ্যান্ডওয়াশগুলি কেবল আপনার শিশুকে সুরক্ষিত রাখে না, তবে তারা জীবাণু ছড়িয়ে পড়া বন্ধ করার একটি ব্যবহারিক উপায় হিসাবেও কাজ করে।

কার্যকরী এবং কোমল

হাত ধোয়া একটি অভ্যাস যা বজায় রাখা উচিত। জীবাণু সুরক্ষা প্রদানের পাশাপাশি, একটি হাত ধোয়ার পণ্য ত্বক-বান্ধব হওয়া উচিত। আপনার ত্বকের ধরণের জন্য উপযুক্ত হ্যান্ডওয়াশ নির্বাচন করার সময়, ময়শ্চারাইজিং বৈশিষ্ট্যগুলির পাশাপাশি জীবাণু সুরক্ষা সম্পর্কে প্যাকেজিংয়ের দাবিগুলিতে মনোযোগ দিন।

Read more – ছোটবেলা থেকেই শিশুদের মধ্যে এই অভ্যাসগুলো গড়ে তুলুন

জীবাণু থেকে সুরক্ষা

খেলাধুলা করার সময় বা স্কুলে শিশুরা প্রায়শই অনেক পৃষ্ঠকে স্পর্শ করে, যা তাদের প্যাথোজেনের সংস্পর্শে আসার ঝুঁকি বাড়ায়। তারা তাদের হাত ধোয়ার আগে দুবার চিন্তা না করে প্রায়শই তাদের মুখ, চোখ এবং মুখ স্পর্শ করে। হ্যান্ডওয়াশকে নিয়মিত অভ্যাস করে, কেউ কার্যকরভাবে সংক্রমণের সংক্রমণ এড়াতে পারে।

সঠিক পরিচ্ছন্নতা

অসুস্থতার সংক্রমণ বন্ধ করার একটি সহজ উপায় হল স্যাভলন ডিপ ক্লিনের মতো হ্যান্ডওয়াশ ব্যবহার করা। এটি ৯৯.৯% ব্যাকটেরিয়া এবং জীবাণুর সাথে লড়াই করে যা ত্বকের সংক্রমণ ঘটায়। এটির দ্রুত ফেনা এবং দ্রুত ধুয়ে ফেলার কম্পোজিশন কার্যকরভাবে একগুঁয়ে নোংরা নোংরা এবং জঞ্জাল মোকাবেলা করে, হাত সম্পূর্ণ পরিষ্কার বোধ করে। এটিতে কমলার নির্যাস রয়েছে এবং এটি ৯০% প্রাকৃতিক।

We’re now on WhatsApp – Click to join

জীবাণু-বিরোধী প্রতিরক্ষা হ্যান্ডওয়াশ একটি পছন্দনীয় পছন্দ কারণ এটি জীবাণু থেকে রক্ষা করে এবং এটি অসুস্থতার বিস্তারের বিরুদ্ধে প্রতিরক্ষার প্রথম লাইন।

এইরকম স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.