Health Benefits of Raisins: কিশমিশের অনেক স্বাস্থ্য উপকারিতা আছে, জেনে নিন সেগুলি

Health Benefits of Raisins: আপনি কি জানেন কিশমিশ এমন এক ধরণের সুপারফুড যা আপনাকে উজ্জ্বল ত্বক দেয়? এখনই জেনে নিন কিশমিশের স্বাস্থ্য উপকারিতা

হাইলাইটস:

  • কিশমিশ ফেনোলিক যৌগগুলির ভালো উৎস এবং ফ্রি র্যাডিকেলগুলির বিরুদ্ধে লড়াই করার জন্য তাদের অ্যান্টিঅক্সিডেন্ট কার্যকলাপ রয়েছে
  • কিশমিশে থাকা ফাইটোট্রিয়েন্টগুলির মধ্যে রয়েছে পলিফেনলিক অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বককে সূর্যের অতিবেগুনি রশ্মি এবং দূষণ থেকে রক্ষা করে
  • কিশমিশ শুধুমাত্র আয়রন, পটাসিয়ামই নয়, কিছু ভিটামিন-সি এবং কে-এরও সমৃদ্ধ উৎস, যা ত্বকের হাইড্রেশন এবং পুষ্টির জন্য গুরুত্বপূর্ণ

Health Benefits of Raisins: কিসমিস হল আঙ্গুরের ছোট শুকনো ফল এবং এটি একটি স্বাস্থ্যকর খাবার যা মানুষকে অনেক পুষ্টিকর সুবিধা প্রদান করে। এগুলি প্রচুর উপকারী ভিটামিন এবং খনিজগুলির পাশাপাশি প্রচুর অ্যান্টিঅক্সিডেন্টের সমৃদ্ধ উৎস যা আপনার শরীরে খুব দরকারী করে তোলে।

Read more – ব্ল্যাকবেরি শুধু ওজন কমাতেই না ডায়াবেটিস, হজমের মত অসুবিধাগুলিও কমাতে সাহায্য করে

পুষ্টিকরভাবে কিশমিশ খাদ্য প্রক্রিয়াজাত করতে পাকস্থলীকে সাহায্য করে কারণ এতে প্রচুর পরিমাণে ফাইবার থাকে যা অন্ত্রের মধ্য দিয়ে খাবার সহজে চলাচল নিশ্চিত করে। তারা যথাক্রমে তাদের পটাসিয়াম সামগ্রী এবং খাদ্যতালিকাগত ফাইবারের কারণে রক্ত ​​এবং কোলেস্টেরলের চাপ কমিয়ে হৃদয়কে রক্ষা করে। কিশমিশ হাড়ের পুষ্টির চাহিদা এবং প্রাকৃতিক শর্করা যা প্রাকৃতিক শক্তি বৃদ্ধি করে তা বজায় রাখার জন্য শরীরকে ক্যালসিয়াম এবং বোরন সরবরাহ করে। তারা আরও প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং ভিটামিন এবং খনিজ দিয়ে ইমিউন সিস্টেমকে পুষ্ট করে; এছাড়াও রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করে এবং মুখের ব্যাকটেরিয়ার বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে।

কিশমিশের ত্বকের উপকারিতা

স্বাস্থ্যকর, উজ্জ্বল ত্বক প্রচার করে:

কিশমিশ ফেনোলিক যৌগগুলির ভালো উৎস এবং ফ্রি র্যাডিকেলগুলির বিরুদ্ধে লড়াই করার জন্য তাদের অ্যান্টিঅক্সিডেন্ট কার্যকলাপ রয়েছে। এটি ক্ষতিকারক উপাদান থেকে ত্বককে রক্ষা করে তাই ত্বকের পুনর্জন্ম এবং একটি কোমল উজ্জ্বল ত্বকের জন্য সহায়তা করে।

We’re now on Telegram – Click to join

সূর্যের ক্ষতি থেকে রক্ষা করে:

কিশমিশে থাকা ফাইটোট্রিয়েন্টগুলির মধ্যে রয়েছে পলিফেনলিক অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বককে সূর্যের অতিবেগুনি রশ্মি এবং দূষণ থেকে রক্ষা করে যা ত্বকের ক্যান্সার এবং অকাল বার্ধক্য সৃষ্টি করে।

বার্ধক্যের লক্ষণ কমায়:

কিশমিশ একই সময়ে আপনার ত্বকের জন্য ভালো কারণ এতে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা সূক্ষ্ম রেখা, বলিরেখা এবং বার্ধক্যজনিত অন্যান্য লক্ষণ কমাতে সাহায্য করে।

We’re now on WhatsApp – Click to join

ত্বককে হাইড্রেট করে এবং পুষ্টি জোগায়:

কিশমিশ শুধুমাত্র আয়রন, পটাসিয়ামই নয়, কিছু ভিটামিন-সি এবং কে-এরও সমৃদ্ধ উৎস, যা ত্বকের হাইড্রেশন এবং পুষ্টির জন্য গুরুত্বপূর্ণ। এগুলি কোলাজেন উত্পাদনকে উদ্দীপিত করতে সহায়তা করে যা দৃঢ় এবং মসৃণ ত্বক নিশ্চিত করে।

এইরকম স্বাস্থ্যকর খাদ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

2 Comments

Leave a Reply

Your email address will not be published.