Health Benefits Of Boysenberry: আপনার ডায়েটে এই বয়সেনবেরি যোগ করুন, এর ৫টি অবিশ্বাস্য স্বাস্থ্য সুবিধা জানলে আপনিও চমকে যাবেন

Health Benefits Of Boysenberry: বয়সেনবেরি খাওয়া আপনার খাদ্যের উন্নতি এবং সুস্বাস্থ্য বজায় রাখার একটি দুর্দান্ত উপায়? এর স্বাস্থ্য সুবিধাগুলি জানুন

হাইলাইটস:

  • বয়সেনবেরিতে প্রদাহ-বিরোধী পলিফেনল বেশি থাকে, যা রক্তচাপ কমাতে পারে, কার্ডিওভাসকুলার রোগের ঝুঁকি কমাতে পারে
  • বয়সেনবেরিতে দৃষ্টিশক্তি তীক্ষ্ণ করতে পারে, ক্যান্সারের ঝুঁকি কমাতে পারে
  • বয়েসেনবেরি ক্যালসিয়াম, ফসফরাস, ভিটামিন কে, ম্যাঙ্গানিজ এবং অন্যান্য গুরুত্বপূর্ণ ভিটামিন এবং খনিজ সমৃদ্ধ যা হাড়ের স্বাস্থ্যকে সমর্থন করে

Health Benefits Of Boysenberry: আপনি কি জানেন যে বয়সেনবেরি খাওয়া আপনার খাদ্যের উন্নতি এবং সুস্বাস্থ্য বজায় রাখার একটি দুর্দান্ত উপায়? এগুলি সুস্বাদু এবং পুষ্টিকর-ঘন। ভিটামিন সি, ভিটামিন কে, এবং ম্যাঙ্গানিজ, অন্যান্য অত্যাবশ্যক ভিটামিন এবং খনিজগুলির মধ্যে, এই গাঢ়, সুস্বাদু বেরিতে প্রচুর পরিমাণে রয়েছে এবং অনেকগুলি শারীরিক প্রক্রিয়াকে উন্নীত করে। স্বাস্থ্যকর ত্বক এবং সংযোজক টিস্যুগুলির জন্য কোলাজেন তৈরির প্রচার করার পাশাপাশি, ভিটামিন সি একটি শক্তিশালী ইমিউন সিস্টেমের জন্য অপরিহার্য এবং সংক্রমণ এবং রোগ প্রতিরোধে সহায়তা করে।

We’re now on WhatsApp – Click to join

ম্যাঙ্গানিজ বিপাক এবং অ্যান্টিঅক্সিডেন্ট প্রতিরক্ষার জন্য প্রয়োজনীয় এবং ভিটামিন কে রক্ত ​​জমাট বাঁধা এবং হাড়ের স্বাস্থ্যের জন্য প্রয়োজনীয়। পুষ্টিগুণ বেশি হওয়ার পাশাপাশি, বয়জেনবেরিগুলি খাদ্যতালিকাগত ফাইবারের একটি ভাল উৎস, যা নিয়মিত মলত্যাগ বজায় রাখতে এবং কোষ্ঠকাঠিন্য দূর করতে সাহায্য করে। বয়সেনবেরিগুলি ডায়াবেটিস ব্যবস্থাপনার জন্য একটি চমৎকার পছন্দ কারণ তাদের উচ্চ ফাইবার উপাদান রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে সাহায্য করতে পারে। তাই এখানে আমরা আপনার সুস্বাস্থ্যের জন্য বয়জেনবেরি খাওয়ার আশ্চর্যজনক সব স্বাস্থ্য উপকারিতাগুলি কিউরেট করেছি।

Read more – আপনি কি জানেন এই গরমে গুলকন্দ খাওয়া আপনার শরীরের জন্য কতটা উপকারী? এর উপকারিতাগুলি জানুন

সুস্থ হার্ট

বয়সেনবেরিতে প্রদাহ-বিরোধী পলিফেনল বেশি থাকে, যা রক্তচাপ কমাতে পারে, কার্ডিওভাসকুলার রোগের ঝুঁকি কমাতে পারে এবং এন্ডোথেলিয়াম কোষ প্রাচীরের পুরুত্ব বজায় রাখতে পারে, এনআইএইচ অনুসারে।

অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ

বয়সেনবেরিতে দৃষ্টিশক্তি তীক্ষ্ণ করতে পারে, ক্যান্সারের ঝুঁকি কমাতে পারে এবং স্নায়বিক এবং কার্ডিওভাসকুলার রোগ প্রতিরোধ করতে পারে। এগুলি অ্যান্থোসায়ানিন এবং অ্যান্টিঅক্সিডেন্ট ফ্ল্যাভোনয়েড দিয়ে পরিপূর্ণ। যখন বীজের তেলের কথা আসে, তখন ছেলেবেরি বীজের তেলের অক্সিজেন র্যাডিকেল শোষণ করার সর্বোচ্চ ক্ষমতা রয়েছে।

শক্তিশালী হাড়

বয়েসেনবেরি ক্যালসিয়াম, ফসফরাস, ভিটামিন কে, ম্যাঙ্গানিজ এবং অন্যান্য গুরুত্বপূর্ণ ভিটামিন এবং খনিজ সমৃদ্ধ যা হাড়ের স্বাস্থ্যকে সমর্থন করে এবং অস্টিওপরোসিসের ঝুঁকি কমায়, NIH অনুসারে।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়

বয়সেনবেরি ভিটামিন সি সমৃদ্ধ, যা রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করে। তাদের শক্তিশালী, মিষ্টি গন্ধের কারণে তারা আপনার খাদ্যের একটি চমৎকার পরিপূরক।

We’re now on Telegram – Click to join

সুস্থ ফুসফুস

NIH অনুসারে, বয়সেনবেরিতে থাকা পলিফেনল এবং অ্যান্টিঅক্সিডেন্টগুলি হাঁপানি এবং অন্যান্য দীর্ঘস্থায়ী ফুসফুসের ব্যাধিতে প্রদাহ কমানোর পাশাপাশি দীর্ঘস্থায়ী ফুসফুসের ফাইব্রোসিস কমিয়ে ফুসফুসের স্বাস্থ্যের উন্নতি করার ক্ষমতা রাখে।

এইরকম স্বাস্থ্যকর খাদ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.