Ginger Water In Summer: এই মহৌষধির গুণে কমবে ওজন, দূর হবে বমি বমিভাব! গরমে আদা জল খেলে আর কী কী উপকার পাবেন জানুন

Ginger Water In Summer: এই গরমে সুস্থ-সবল জীবন কাটাতে চাইলে নিয়মিত পান করুন আদা জল

 

হাইলাইটস:

  • বিভিন্ন রোগকে বশে আনার কাজে আদার জুড়ি মেলা ভার
  • তবে এই ভেষজ খেয়ে উপকার পেতে চাইলে প্রতিদিন খালি পেতে আদা জল খান
  • ঠিক কী কী উপকার পাবেন? জেনে নিন

Ginger Water In Summer: আদা হল মহৌষধি। বিভিন্ন রোগকে বশে আনার কাজে এই ভেষজের জুড়ি মেলা ভার। তাই তো আয়ুর্বেদ বিশেষজ্ঞরা নিয়মিত এই ভেষজ সেবন করার পরামর্শ দিয়ে থাকেন। তবে এই ভেষজ খেয়ে উপকার পেতে চাইলে একগ্লাস জলে কয়েকটি আদার টুকরো সারারাত ভিজিয়ে রাখুন। এবার পরেরদিন সকালে উঠে এই পানীয় খেয়ে নিন। ব্যস, তাতেই একাধিক উপকার মিলবে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। তাই আর কালবিলম্ব না করে গরমে নিয়মিত আদা জল পান করার কয়েকটি উপকার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

We’re now on WhatsApp – Click to join

​বমি বমি ভাব দূর হবে​

অনেকেই মাঝে মধ্যে বমি বমি ভাবের খপ্পরে পড়েন। তবে ভালো খবর হল, নিয়মিত আদা জল খেলে কিন্তু অনায়াসেই এই সমস্যাকে দূর করতে পারবেন। আর সেই কারণেই গর্ভবতী নারী থেকে শুরু করে আইবিএসে আক্রান্ত রোগীদের নিয়মিত এই পানীয় খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা।

শুধু তাই নয়, গ্যাস-অ্যাসিডিটির মতো সমস্যাকেও বশে রাখতে সাহায্য করে এই পানীয়। এমনকী এই পানীয়ের গুণে কমে কোলেস্টেরলের প্রকোপ। তাই এইসব সমস্যায় ভুক্তভোগীরাও বিশেষজ্ঞদের পরামর্শ মতো নিয়মিত এই পানীয় সেবন করুন।

We’re now on Telegram – Click to join

হাই কোলেস্টেলের মহৌষধি​

হাই কোলেস্টেরলের মতো একটি জটিল সমস্যাকে বাগে আনার কাজে আপনাকে সাহায্য করবে আদা জল। তাই হাইপারলিপিডিমিয়ায় ভুক্তভোগীদের নিয়মিত এই পানীয় খাওয়ার পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

বশে থাকবে ​ব্লাড সুগার

রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে রাখতে চাইলে রোজ সকালে একগ্লাস আদা জল খেয়েই দিন শুরু করুন। এই কাজটা করতে পারলেই সুগার লেভেল বিপদসীমার নীচে নেমে আসবে। এমনকী ইনসুলিন হরমোনের কার্যক্ষমতাও বাড়বে। আর সেই কারণেই ব্লাড সুগার রোগীদের আদা জল পান করার পরামর্শ দেন চিকিৎসকেরা।

তরতরিয়ে​ কমবে ওজন

ওজনের কাঁটা ঊর্ধ্বমুখী হলেই পিছু নিতে পারে সুগার, ব্লাড প্রেশার, কোলেস্টেরল থেকে শুরু করে ক্যানসারের মতো মারণ রোগ। তাই যেন তেন প্রকারেণ দেহের মেদের বহর কমাতেই হবে। আর সেই কাজে আপনাকে যোগ্যসঙ্গত দিতে পারে আদা জল। কারণ এই পানীয়ে রয়েছে এমন কিছু উপাদান যা বিপাকের হার বাড়াতে সাহায্য করে। আর মেটাবোলিজম রেট বাড়লেই যে অচিরেই শরীরের ওজন কমবে, তা তো বলাই বাহুল্য! তাই আজ থেকেই আপনার ওয়েট লস ডায়েটে এই পানীয়কে যোগ করে দিন।

Read more:- গরমে কম করে আদা খান, নাহলে এই মারাত্মক রোগের ঝুঁকি বাড়বে

মাথা ব্যথার ছুটি 

অনেকেই মাইগ্রেনের মাথা ব্যথায় মারাত্মক কষ্ট পান। এই সমস্যায় একবারে পেইনকিলারের মতো কাজ করে আদা জল। সেই জন্যই মাইগ্রেনের সমস্যায় ভুক্তভুগিদের নিয়মিত আদা জলে চুমুক দিয়ে দিন শুরু করার পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.