Face Yoga Techniques: মসৃণ এবং সুন্দর ত্বকের পেতে আপনার জন্য রইলো ৫টি মুখের যোগব্যায়ামের কৌশল

Face Yoga Techniques: ফেস ইয়োগা মাস্টার বিভূতি অরোরা প্রাকৃতিকভাবে ত্বকের দৃঢ়তা উন্নত করতে ৫টি অ্যান্টি-এজিং ব্যায়াম শেয়ার করেছেন, তাই আর দেরি না করে এখনই জেনে নিন

হাইলাইটস:

  • আপনার উভয় হাত আপনার কপালে রাখুন এবং আপনার আঙ্গুলের ডগা মাঝখানে স্পর্শ করুন
  • আপনার মুখ দিয়ে একটি “O” আকৃতি তৈরি করুন, তারপর “O” আকৃতি রাখার সময় যতটা সম্ভব চওড়া হাসুন
  • আপনার মাথাটি কিছুটা পিছনে কাত করুন এবং ছাদের দিকে তাকান তারপরে, আপনার নীচের চোয়ালটি সামনের দিকে নিয়ে যান এবং কয়েক সেকেন্ড ধরে রাখুন

Face Yoga Techniques: এমন একটি যুগে যেখানে অনেকেরই বৃদ্ধ হওয়ার আশা, মসৃণ, দৃঢ়, উত্তোলিত ত্বক অত্যন্ত লোভনীয়। কিন্তু যদি ফেসলিফ্ট এবং বোটক্স ইনজেকশন ছাড়া অন্য কোনো পদ্ধতি থাকত, তাহলে ফাইন লাইন এবং ঝুলে যাওয়া ত্বক কমাতে? মুখের যোগব্যায়াম উত্তর হতে পারে। মুখের যোগব্যায়াম, যা মুখের জন্য নির্দিষ্ট ভঙ্গি এবং ম্যাসেজ নিয়ে গঠিত, ত্বককে শক্তিশালী করার এবং বার্ধক্যজনিত লক্ষণগুলি কমানোর সম্ভাবনা সহ বেশ কিছু সুবিধা রয়েছে। শুধু বার্ধক্য বিরোধী নয়, মুখের জন্য যোগব্যায়াম আপনাকে শিথিল করতে সাহায্য করতে পারে এবং চোখের মধ্যে এবং মন্দিরের চারপাশের পেশীগুলির মতো অঞ্চলগুলিতে উত্তেজনা মুক্ত করতে সাহায্য করতে পারে, শান্ত এবং স্বাচ্ছন্দ্যের অনুভূতি প্রচার করে।

We’re now on WhatsApp – Click to join

বার্ধক্য প্রতিরোধের জন্য ৫ মুখ যোগব্যায়াম কৌশল

বিভূতি অরোরা, ফেস ইয়োগা মাস্টার, ফেস যোগী, এবং স্কিন-টেক এক্সপার্ট, এইচটি লাইফস্টাইল ৫ অ্যান্টি-এজিং ফেস যোগ ব্যায়ামের সাথে শেয়ার করেছেন যা সূক্ষ্ম রেখা, ফোলাভাব এবং স্যাজি ত্বক কমিয়ে দেবে।

১. কপাল মসৃণ: আপনার উভয় হাত আপনার কপালে রাখুন এবং আপনার আঙ্গুলের ডগা মাঝখানে স্পর্শ করুন। আপনি আপনার মন্দিরের দিকে আপনার আঙ্গুলের ডগা বাইরের দিকে স্লাইড করার সাথে সাথে হালকা চাপ প্রয়োগ করুন। এই গতিটি কয়েকবার পুনরাবৃত্তি করুন।

২. গাল উত্তোলন: আপনার মুখ দিয়ে একটি “O” আকৃতি তৈরি করুন, তারপর “O” আকৃতি রাখার সময় যতটা সম্ভব চওড়া হাসুন। কয়েক সেকেন্ডের জন্য এই অবস্থানটি ধরে রাখুন, তারপর শিথিল করুন। আপনার গালের পেশী টোন করতে সাহায্য করার জন্য কয়েকবার পুনরাবৃত্তি করুন।

Read more – প্রাকৃতিকভাবে ব্লাড সুগার কমানোর জন্য সেরা ৫টি সহজ যোগব্যায়াম করার ভঙ্গি আলোচনা করা হয়েছে

৩. চোখ শক্ত করা: আপনার তর্জনীগুলি আপনার ভ্রুর নীচে রাখুন এবং হালকা চাপ দিন। তারপরে, আপনার চোখ গুলিয়ে ফেলুন যেন আপনি আপনার আঙ্গুলের চাপ প্রতিরোধ করার সময় সেগুলি বন্ধ করার চেষ্টা করছেন। কয়েক সেকেন্ড ধরে রাখুন, তারপর ছেড়ে দিন। কয়েকবার পুনরাবৃত্তি করুন।

৪. জ্যালাইন টোনার: আপনার মাথাটি কিছুটা পিছনে কাত করুন এবং ছাদের দিকে তাকান। তারপরে, আপনার নীচের চোয়ালটি সামনের দিকে নিয়ে যান এবং কয়েক সেকেন্ড ধরে রাখুন। আপনার চোয়াল বরাবর পেশী শক্ত করতে সাহায্য করার জন্য শিথিল করুন এবং কয়েকবার পুনরাবৃত্তি করুন। অতিরিক্তভাবে, আপনি সিলিংয়ের দিকে তাকিয়ে বাতাসে চুম্বন করার চেষ্টা করতে পারেন।

We’re now on Telegram – Click to join

৫. নেক টাইটনার: সোজা হয়ে বসুন এবং আপনার মাথা পিছনে কাত করুন যাতে আপনি ছাদের দিকে তাকান। তারপরে, আপনার ঠোঁট এমনভাবে ফাক করুন যেন আপনি সিলিংকে চুম্বন করার চেষ্টা করছেন। কয়েক সেকেন্ডের জন্য এই অবস্থানটি ধরে রাখুন, তারপর শিথিল করুন। আপনার ঘাড় এবং চিবুক এলাকায় পেশী শক্ত করতে সাহায্য করার জন্য কয়েকবার পুনরাবৃত্তি করুন।

এইরকম স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.