Coriander Leaves For Bone Health: হাড়ের জোর বাড়ানোর কাজে একাই একশো এই অতি পরিচিত পাতা, রোজ খেলে অস্টিওপোরোসিসের মতো রোগ থাকবে দূরে!

Coriander Leaves For Bone Health: এই অতি পরিচিত পাতা হাড়ের স্বাস্থ্য ফেরানোর কাজে একাই একশো

 

হাইলাইটস:

  • হাড়ের জোর না বাড়ালে যে সমস্যার শেষ থাকবে না
  • হাড়ের জোর বাড়াতে হলে নিয়মিত কোন খাবার খেতে হবে?
  • এর উত্তরে বিশেষজ্ঞরা বলছেন হাড়ের জোর বাড়ানোর কাজে আপনাকে সাহায্য করবে অতি পরিচিত ধনেপাতা

Coriander Leaves For Bone Health: আজকাল বয়স ৩০ পেরনো মাত্রই অনেকে হাড়ের ক্ষয়জনিত সমস্যায় জড়িয়ে পড়ছেন। আর সেই কারণেই বিশেষজ্ঞরা ছোট-বড় সকলকেই হাড়ের জোর বাড়ানোর পরামর্শ দেন। আর এই কাজে আপনাকে সাহায্য করবে অতি পরিচিত ধনেপাতা। তাই আর দেরি না করে হাড়ের জোর বাড়ানোর কাজে ধনেপাতার কার্যকারিতা সম্পর্কে জেনে নেওয়া যাক।

We’re now on WhatsApp – Click to join

খনিজের ভাণ্ডার 

ধনেপাতায় রয়েছে ক্যালশিয়াম, ম্যাগনেশিয়াম, ম্যাঙ্গানিজ এবং ফসফরাসের খনি। আর এই সমস্ত খনিজই হাড়ের জোর বাড়াতে সিদ্ধহস্ত। বিশেষ করে, ইতিমধ্যেই যাঁরা হাড়ের ক্ষয়জনিত সমস্যার খপ্পরে পড়েছেন, তাঁদের পাতে এই পাতা থাকা এক্কেবারে মাস্ট।

দূর হবে জয়েন্টের ব্যথা​ 

আর্থ্রাইটিসের কারণে জয়েন্টে জয়েন্টে তীব্র ব্যথা হলে যত দ্রুত সম্ভব ধনেপাতার সাথে বন্ধুত্ব করুন। কারণ এই পাতায় রয়েছে কিছু অত্যন্ত উপকারী অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টিইনফ্লামেটরি উপাদান যা ব্যথা প্রশমিত করার কাজে সিদ্ধহস্ত।

তবে শুধু হাড়ের জোর বাড়ানোর কাজেই নয়, এছাড়াও একাধিক উপকার করে ধনেপাতা। যেমন-

কোলেস্টেরল হবে উধাও

কোলেস্টেরলকে বশে রাখার কাজে আপনাকে সাহায্য করবে ধনেপাতা। তাই হাইপারলিপিডিমিয়ায় ভুক্তভোগীদের পাতে ধনেপাতা থাকা মাস্ট।

https://www.instagram.com/p/CoFbbL3vCxp/?igsh=dGExc2ZlbjZ5OGY4

ইমিউনিটিও ​ বাড়বে 

কোটি কোটি ভাইরাস, ব্যাকটেরিয়ার ফাঁদ এড়িয়ে সুস্থ জীবন কাটাতে হলে আপনাকে আগে ইমিউনিটি বাড়াতে হবে। নইলে বারবার জ্বর, সর্দি, কাশির মতো সমস্যায় পরতে হবে। আর এই কাজে সাহায্য করবে ধনেপাতা, কারণ এই অতি পরিচিত পাতায় রয়েছে ভিটামিন সি-এর ভাণ্ডার যা রোগ প্রতিরোধ ক্ষমতাকে চাঙ্গা করে তুলতে পারে।

​ব্লাড সুগার​ থাকবে বশে

হাই ব্লাড সুগারের মতো একটি জটিল অসুখকে বশে রাখার কাজেও আপনার হাতিয়ার হতে পারে ধনেপাতা। কারণ এতে রয়েছে এমন কিছু উপাদান যা ইনসুলিনের ক্ষরণ বাড়িয়ে দেয়। আর দেহে ইনসুলিন হরমোনের ক্ষরণ বৃদ্ধি পেলে যে সহজেই ব্লাড সুগারকে নিয়ন্ত্রণ করা যাবে, তা তো সহজেই অনুমেয়।

স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.