Friendship Marriage: ফ্রেন্ডশিপ ম্যারেজ কি? জাপানের নতুন সম্পর্কের প্রবণতা সম্পর্কে সব জানুন

Friendship Marriage: জাপানের তরুণ-তরুণীরা ফ্রেন্ডশিপ ম্যারেজকে আলিঙ্গন করছে

হাইলাইটস:

  • অংশীদাররা আইনত বিবাহিত হতে পারে এবং স্বামী ও স্ত্রী হিসাবে একসাথে থাকতে পারে
  • আপনার বাবা-মাকে খুশি করার জন্য ফ্রেন্ডশিপ ম্যারেজ
  • প্রতিবেদনে ফ্রেন্ডশিপ ম্যারেজকে সংজ্ঞায়িত করা হয়েছে

Friendship Marriage: জাপানে ক্রমহ্রাসমান বিবাহের হারের মুখোমুখি হচ্ছে একটি নতুন ধরনের সম্পর্কের: ‘ফ্রেন্ডশিপ ম্যারেজ’ দেশের মানুষের মধ্যে জনপ্রিয়। এসসিএমপি রিপোর্ট অনুসারে, জাপানে একটি নতুন ধরণের বিয়ের ঘটনা যা প্রেম বা যৌনতার মতো কোনও সম্পর্কের সাথে জড়িত নয় তা একটি অদ্ভুত এবং দ্রুত গতিতে সেট করা হয়েছিল যা নতুন প্রজন্মের তরুণরা পছন্দ করে।

একটি ফ্রেন্ডশিপ ম্যারেজ কি?

প্রতিবেদনে ফ্রেন্ডশিপ ম্যারেজকে সংজ্ঞায়িত করা হয়েছে, “একটি সহবাসের সম্পর্ক ভিত্তিক স্বার্থ এবং মূল্যবোধের ভিত্তিতে”। যদিও, লোকেরা যাকে ভালোবাসে বা একটি রোমান্টিক বন্ধন ভাগ করে তাকে বিয়ে করে না; তারা তাদের সমমনা বন্ধুদের সাথে থাকতে পছন্দ করে এবং ভালোবাসে।

We’re now on WhatsApp- Click to join

এই ধরণের অংশীদারিত্বের নিয়ম অনুসারে, অংশীদাররা আইনত বিবাহিত হতে পারে এবং স্বামী ও স্ত্রী হিসাবে একসাথে থাকতে পারে। একটি ফ্রেন্ডশিপ ম্যারেজেতে, উভয় পক্ষই অন্য লোকেদের সাথে প্রেমের সম্পর্ক রাখতে স্বাধীন যদি তারা একটি সাধারণ বোঝাপড়া খুঁজে পায়। এছাড়াও, তারা বাচ্চা নেওয়ার জন্য কৃত্রিম গর্ভধারণের জন্য যেতে পারে।

We’re now on Telegram- Click to join

একই সম্পর্কের আরেক বন্ধুর সাথে বন্ধুত্বের দাম্পত্য সম্পর্কেও তার গল্প শোনালেন। তিনি যোগ করেছেন যে তিনি একটি দুর্দান্ত বন্ধু কিন্তু ‘হয়তো (হয়তো) সঠিক গার্লফ্রেন্ড ছিলেন না’। তিনি বলেছিলেন যে বিভিন্ন ক্রিয়াকলাপ বা বৈচিত্র্যপূর্ণ স্বাদ পছন্দ করে এমন কারও সাথে থাকার কোনও লাভ নেই।

Read More- সম্পর্কের মধ্যে ঈর্ষাকে মোকাবেলা করার জন্য ৫টি টিপস

আপনার বাবা-মাকে খুশি করার জন্য ফ্রেন্ডশিপ ম্যারেজ

যারা বিয়ে করতে ইচ্ছুক নয় কিন্তু সমাজের সামনে একটি “স্থিতিশীলতা এবং পরিপক্কতা” দেখানোর জন্য বা তাদের পিতামাতার ইচ্ছা পূরণ করার জন্য করছে তাদের জন্য ফ্রেন্ডশিপ ম্যারেজ হল একটি পালানো। উপরন্তু, সমীক্ষায় দেখা গেছে যে বন্ধুত্বের বিবাহের অংশীদারদের ৭০% এরও বেশি সন্তান জন্ম দেওয়ার জন্য সম্পর্ক বেছে নিয়েছে, কারণ জাপানে একজন অবিবাহিত মহিলার পক্ষে মাতৃত্বের ভূমিকা গ্রহণ করা এখনও কঠিন।

এইরকম আরও সম্পর্ক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.