5 Water-Rich Fruits: এই গ্রীষ্মে আপনার শরীরকে হাইড্রেটেড রাখতে এই ৫টি জল-সমৃদ্ধ ফল সাহায্য করবে, সেগুলি কি কি দেখে নিন

5 Water-Rich Fruits: এই ৫টি জল-সমৃদ্ধ ফলের দ্বারা এই গরমে আপনি আপনার শরীরকে সতেজ রাখতে পারবেন, জানতে হলে বিস্তারিত পড়ুন

হাইলাইটস:

  • তরমুজ ৯৫% জল ধারণ করে, গরমের দিনে যে কোনও ব্যক্তিকে এটির দ্বারা তৃষ্ণা নিবারণ করতে পারে
  • শসা ফলের বোটানিকাল সংজ্ঞার অধীনে আসে এবং প্রধানত জল দিয়ে তৈরি যা প্রায় ৯৫%
  • কমলালেবু এমন একটি হাইড্রেটিং ফল, যার মধ্যে প্রায় ৯০% জল রয়েছে

5 Water-Rich Fruits: গ্রীষ্মকালে, দিনগুলি দীর্ঘ হয়ে যাচ্ছে এবং উষ্ণ হয়ে যাচ্ছে, যেখানে সঠিক পানীয়তে স্থায়ীভাবে শুধু নিয়ে নেওয়া খুবই গুরুত্বপূর্ণ একটি দিক, যা আপনাকে ঠান্ডা এবং তাজা রাখতে সাহায্য করবে। জল গ্রহণ যত গুরুত্বপূর্ণ ততই আরও জলেতে শক্তিশালী হওয়ার একটি উপায় হ’ল জলের ধারাবাহিক খাবার যা আপনার ফ্লুইড গ্রহণকে আরও বাড়াতে সাহায্য করতে পারে এবং আপনাকে পুষ্টির, খনিজগুলির এবং এন্টিঅক্সিডেন্টগুলির একটি মিশ্রণ প্রদান করতে পারে। এই গ্রীষ্মকালে চেষ্টা করার জন্য ৫ মজাদার এবং জলের অনেকগুলি ফল এখানে উল্লেখ করা হল:

তরমুজ:

তরমুজটি তার উচ্চ-জলের পরিমাণের জন্য পরিচিত, যা গ্রীষ্মকালে উপভোগ করতে একটি সম্পূর্ণ হাইড্রেশন যুক্ত খাবার। এটি প্রায় ৯৫% জল ধারণ করে, যা তরমুজের তাজাত্বের অংশ যোগ করে এবং গরমের দিনে যে কোনও ব্যক্তিকে তাদের তৃষ্ণা নিবারণ করার জন্য সাহায্য করতে পারে। এছাড়াও, এটি ভিটামিন আ এবং C র একটি ভাল উৎস এবং এন্টিঅক্সিডেন্ট যেমন লাইকোপিন যা পুষ্টিতে হৃদয় ধমনী এবং ত্বকের সুরক্ষা করার মাধ্যমে সূর্যের ক্ষতি থেকে রক্ষা করতে পারে।

শসা:

শসা ফলের বোটানিকাল সংজ্ঞার অধীনে আসে এবং প্রধানত জল দিয়ে তৈরি যা প্রায় ৯৫%। স্যালাড, স্যান্ডউইচ বা এমনকি নিজে থেকে শসার ওয়েজগুলি ডুবিয়ে রাখা অবশ্যই একটি স্মার্ট আইডিয়া হবে যা রক্তের প্রবাহের স্তরে ঠেলে দিতে এবং হালকা কুঁচকানো টেক্সচার এবং হালকা কোনওরকম তৃপ্তিদায়ক স্বাদ প্রদান করতে পারে। শসাতে ক্যালোরি কম থাকে এবং ভিটামিন K এবং পটাসিয়ামের মতো পুষ্টিগুণে সমৃদ্ধ।

We’re now on WhatsApp – Click to join

স্ট্রবেরি:

স্বাদ থেকে রসালো পর্যন্ত, স্ট্রবেরি আপনার স্বাদের কুঁড়িগুলির জন্য কেবল একটি উপহারের চেয়েও বেশি কিছু নয় তবে এটি তৃষ্ণা নিবারক কারণ এতে যথাক্রমে প্রায় ৯০% জল রয়েছে। সারা বিশ্ব জুড়ে, এই ফলের গভীর লাল রঙ স্বাস্থ্য উপকারিতার একটি সুপরিচিত প্রতীক হয়ে উঠেছে যেমন ব্যথা হ্রাস এবং হৃদরোগের উন্নতির জন্য প্রচুর পরিমাণে ভিটামিন C, ম্যাঙ্গানিজ এবং ফ্ল্যাভোনয়েড, একটি শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট শ্রেণী।

আনারস:

গ্রীষ্মমন্ডলীয় মিষ্টতার সাথে, আনারস গ্রীষ্মের সময়কালের জন্য হাইড্রেটেড থাকার জন্য আরেকটি পছন্দ। মোটামুটি ৯০% জল সমন্বিত, আনারস একইভাবে ভিটামিন C, ম্যাঙ্গানিজ এবং ব্রোমেলেন সমৃদ্ধ, একটি এনজাইম যা হজমের জন্য দরকারী এবং সংক্রমণ কমাতে পারে।

কমলালেবু:

কমলালেবু শুধুমাত্র ভিটামিন C-এর একটি জনপ্রিয় উৎস নয় বরং এটি একটি হাইড্রেটিং ফল, যার মধ্যে প্রায় ৯০% জল রয়েছে। তাদের ট্যাঞ্জি-মিষ্টি স্বাদ এবং সরস অংশগুলি গ্রীষ্মের দিনের জন্য একটি তাজা স্ন্যাক বিকল্পের দিকে নিয়ে যায়। কমলালেবু গুলি ফাইবার, পটাসিয়াম এবং অসংখ্য অ্যান্টিঅক্সিডেন্টে সমৃদ্ধ, যা তাদের স্বাভাবিক ফিটনেস এবং হাইড্রেশনে সহায়তা করার জন্য একটি পুষ্টিকর ইচ্ছা তৈরি করে।

এই জলসমৃদ্ধ ফলগুলিকে আপনার খাওয়ার নিয়মে অন্তর্ভুক্ত করা আপনাকে গ্রীষ্মের মাসগুলিতে হাইড্রেটেড এবং সতেজ থাকতে দেবে। একাই উপভোগ করা হোক না কেন, খাবারে যোগ করা হোক বা স্মুদি এবং পানীয়ের সাথে মিশ্রিত করা হোক না কেন, এই হাইড্রেটিং ফলগুলি গুরুত্বপূর্ণ পুষ্টি এবং অ্যান্টিঅক্সিডেন্ট সরবরাহ করার সাথে সাথে আপনার জলের পরিমাণ বাড়াতে একটি সুস্বাদু উপায় প্রদান করে।

এইরকম স্বাস্থ্যকর পানীয়র সম্বন্ধে জানতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।