5 Minutes Abs Workout: এই ৫-মিনিট অ্যাবস ওয়ার্কআউটটি চেষ্টা করুন!

5 Minutes Abs Workout: এই ৫-মিনিটের ডাম্বেল অ্যাবস ওয়ার্কআউটির মাধ্যমে আপনার ওয়ার্কআউট সেশনটি শেষ করুন

 

হাইলাইটস:

  • এই দ্রুত অ্যাবস ওয়ার্কআউটটি একটি ভালো স্বতন্ত্র ওয়ার্কআউট যদি আপনার এই ধরণের জিনিসের জন্য একটু সময় থাকে
  • আপনি যদি ৩ থেকে ৫ কেজির মতো একজন শিক্ষানবিস হন তবে আপনি হালকা কিছু দিয়ে শুরু করতে পারেন
  • যখনই আপনি ক্লান্ত হয়ে পড়বেন তখনই বিরতি নিন এবং শক্তিশালী হওয়ার জন্য ওয়ার্কআউটে ফিরে আসতে থাকুন

5 Minutes Abs Workout: কোন কিছুই কৃতিত্বের অনুভূতির মত নয় যা আসে যখন আপনি ঘাম ঝরিয়ে, চর্বি কমানো, অ্যাবস ব্যায়াম করেন যা আপনার ইঞ্জিনকে শক্তিশালী করে। আর ভালো? যে সমস্ত কঠোর পরিশ্রম করা হয়েছে—তার জন্য অপেক্ষা করুন!—মাত্র পাঁচ মিনিট। আরও সুনির্দিষ্টভাবে বলতে গেলে, এটি এমন একটি অ্যাবস ওয়ার্কআউট যা আপনি একটি একক ডাম্বেল দিয়ে ৫ মিনিটের মধ্যে করতে যাচ্ছেন।

Read more – কীভাবে ৬ প্যাক অ্যাবস পাবেন – প্রশিক্ষকদের কাছ থেকে একটি ছয় প্যাক তৈরি করার ৮ টি টিপস

তাছাড়া, ওয়ার্কআউটটি সম্পূর্ণরূপে কার্যকরী এবং এতে আটটি মূল ব্যায়াম রয়েছে, যেমন একটি ক্রস বডি পাঞ্চ, পায়ের আঙুলের স্পর্শ, একটি রাশিয়ান টুইস্ট, প্ল্যাঙ্ক জ্যাক সহ অন্যান্যদের মধ্যে সিট-আপ। আপনি পরবর্তী অনুশীলনে যাওয়ার আগে প্রতিটি পদক্ষেপ ৩০ সেকেন্ডের জন্য করবেন। শেষ পর্যন্ত, আপনি শেষ করার জন্য একটি বাহু তক্তা ধরে সেশনটি শেষ করবেন।

ধরা? লক্ষ্য হল কোন বিশ্রামের বিরতি ছাড়াই পাঁচ মিনিটের কাজ সম্পূর্ণ করা। যাইহোক, যদি আপনাকে পুনরায় শক্তি জোগাতে এক সেকেন্ডের জন্য থামতে হয় বা পানিতে চুমুক দিতে হয়, আপনি ঠিক তাই করবেন! যখনই আপনি ক্লান্ত হয়ে পড়বেন তখনই বিরতি নিন এবং শক্তিশালী হওয়ার জন্য ওয়ার্কআউটে ফিরে আসতে থাকুন, সুপারিশ করেন ক্লাউডেট সারিয়া, CPT।

We’re now on WhatsApp – Click to join

এই চটজলদির উদ্দেশ্য হল আপনাকে এমন মনে করা যে আপনি একটি উচ্চ-তীব্রতার ওয়ার্কআউটে অংশগ্রহণ করেছেন। যাইহোক, সারিয়া ওয়ার্কআউটের সময় বিভিন্ন ব্যায়ামের জন্য পরিবর্তনও দেখায়। (পড়ুন: (আপনি যেখানেই আছেন এবং যত কঠিনই থাকুন না কেন নিজের সাথে দেখা করুন!) এটি হল সবচেয়ে কঠিন কাজ যা আপনি সারাদিন করবেন, তিনি ভিডিওতে বলেছেন।

১০ বা ১৫ পাউন্ডের ডাম্বেল বেছে নেবেন কিনা তা নিয়ে অনিশ্চিত? আপনি যদি ৩ থেকে ৫ কেজির মতো একজন শিক্ষানবিস হন তবে আপনি হালকা কিছু দিয়ে শুরু করতে পারেন। আপনি যদি নিজেকে অভিজ্ঞ এবং পাকাদের মধ্যে কোথাও বিবেচনা করেন তবে আপনি যে ডাম্বেল ওজন বাছাই করবেন তার আকার ৮ পাউন্ড থেকে ১৫ পাউন্ডের মধ্যে হবে। উপরন্তু, আপনি মেডিসিন বল বা একক কেটলবেল প্রতিস্থাপন করে বিভিন্ন ধরনের প্রতিরোধ করতে পারেন। (FYI: আপনার কাছে সরঞ্জাম না থাকলে আপনি শরীরের ওজনের ব্যায়াম হিসাবে নড়াচড়া করতে পারেন।

We’re now on Telegram – Click to join

এই দ্রুত অ্যাবস ওয়ার্কআউটটি একটি ভালো স্বতন্ত্র ওয়ার্কআউট যদি আপনার এই ধরণের জিনিসের জন্য একটু সময় থাকে। হয় আপনি এটিকে সহজে পুনরুদ্ধার করছেন বা আপনার ওয়ার্কআউটের শেষে যদি আপনি শক্তির বিস্ফোরণ অনুভব করেন তবে এটিকে ফিনিশার হিসাবে ব্যবহার করুন। প্রস্তুত, সেট, ঘাম!

এইরকম স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.